বাংলা নিউজ > ময়দান > T20 WC-র ফাইনালে 'হাউসফুল' গ্যালারি চায় বিসিসিআই, চলছে আলোচনা
টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল কি দর্শকে ভরা স্টেডিয়ামে হবে?
টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল কি দর্শকে ভরা স্টেডিয়ামে হবে?

T20 WC-র ফাইনালে 'হাউসফুল' গ্যালারি চায় বিসিসিআই, চলছে আলোচনা

  • ১৪ ই নভেম্বর দুবাইয়ে টি-২০ বিশ্বকাপ ফাইনাল হওয়ার কথা রয়েছে। আইপিএলে কোভিডবিধি মেনে দর্শকাসনে প্রবেশের ক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হয়েছে। বিশ্বকাপের ফাইনালে দর্শকের প্রবেশের বিষয়ে আমিরশাহী সরকারের সঙ্গে কথাও বলছে বিসিসিআই। বিসিসিআইকে এই বিষয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ড।

শুভব্রত মুখার্জি : করোনার কারণে স্থগিত হওয়া আইপিএলের দ্বিতীয় পর্ব এবার অনুষ্ঠিত হচ্ছে আমীরশাহিতে দুবাই ,আবুধাবি এবং শারজার ২২ গজে। করোনা আবহেও আইপিএলের ম্যাচে আমিরশাহীর মাঠে অল্প সংখ্যাতে হলেও ফিরেছে দর্শক। দর্শকের উপস্থিতিতে ম্যাচ আয়োজন করে সাফল্য লাভের পরে এ বার টি-২০ বিশ্বকাপের আয়োজক বিসিসিআই আবেদন জানিয়েছে আইসিসির কাছে, যাতে বিশ্বকাপের ফাইনাল 'হাউসফুল' ভাবেই আয়োজন করতে দেওয়ার অনুমতি জন্য।

উল্লেখ্য করোনার কারণে এ বার ভারতে বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও তা আমিরশাহীতে করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় বিসিসিআই। এ বার আসন্ন বিশ্বকাপের ফাইনালে 'হাউসফুল' গ্যালারি চাইছে বিসিসিআই। কোভিড পরিস্থিতির কারণে এ বার সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে আয়োজন করা হচ্ছে টি-২০ বিশ্বকাপ।

উল্লেখ্য ১৪ ই নভেম্বর দুবাইয়ে টি-২০ বিশ্বকাপ ফাইনাল হওয়ার কথা রয়েছে। আইপিএলে কোভিডবিধি মেনে দর্শকাসনে প্রবেশের ক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হয়েছে। বিশ্বকাপের ফাইনালে দর্শকের প্রবেশের বিষয়ে আমিরশাহী সরকারের সঙ্গে কথাও বলছে বিসিসিআই। বিসিসিআইকে এই বিষয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ড। দুবাইতে আইপিএলে খেলা দেখার জন্য করোনার ভ্যাকসিনেশনের দুটো ডোজ নেওয়া সার্টিফিকেট দেখিয়ে ছাড়পত্র মিলছে । শারজায় ১৬ বছরের ঊর্ধ্বে একটি ডোজ নেওয়া হলেই স্টেডিয়ামে বসে খেলা দেখার অনুমতি দেওয়া হয়েছে । সাথে থাকতে হচ্ছে ৪৮ ঘণ্টা আগে করা আরটি-পিসিআর রিপোর্টও। ১২-১৫ বছরের দর্শকদের কোভিড ভ্যাকসিনেশন ছাড়াই আরটি-পিসিআর টেস্টের রিপোর্টের উপর ভিত্তি করে মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। উল্লেখ্য ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-২০ বিশ্বকাপ।

বন্ধ করুন