বাংলা নিউজ > ময়দান > Bengal T20 Cricket Team: প্রস্তুতি টুর্নামেন্টের জন্য ২৫ জনের টি-টোয়েন্টি দল ঘোষণা বাংলার, বাদ মুকেশ, শাহবাজ, অনুষ্টুপ

Bengal T20 Cricket Team: প্রস্তুতি টুর্নামেন্টের জন্য ২৫ জনের টি-টোয়েন্টি দল ঘোষণা বাংলার, বাদ মুকেশ, শাহবাজ, অনুষ্টুপ

বাংলার ২৫ জনের টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ মুকেশ।

২৫ জনের দলে নেই মুকেশ কুমারও। অনুষ্টুপ মজুমদার ও শাহবাজ আহমেদকেও বাদ দেওয়া হয়েছে এই দল থেকে। মনোজ তিওয়ারি অবসর ভেঙে ফের ক্রিকেটে ফিরলেও, ২৫ জনের টি-টোয়েন্টি দলে তিনি সুযোগ পাননি। মনোজ অবশ্য জানিয়েছেন, তিনি মূলত রঞ্জি ট্রফিতে খেলবে

বেশ কিছু দিন হয়ে গেল বাংলা ক্রিকেট দল তাদের প্রাক মরশুমের প্রস্তুতি শুরু করে দিয়েছে। বাংলা দল প্রথম মাঠে নামবে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে। ১৬ অক্টোবর থেকে এই টুর্নামেন্ট শুরু হবে। তার প্রায় মাস দুয়েক আগেই এই মরশুমের জন্য টি-টোয়েন্টি দল বেছে নিল বাংলা। পুদুচেরিতে ১৯ অগস্ট থেকে প্রস্তুতি টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার কথা রয়েছে বাংলা দলের। তার আগে বুধবার প্রাথমিক ভাবে টি-টোয়েন্টির জন্য ২৫ সদস্যের দল বেছে নেওয়া হয়েছে।

প্রস্তুতি টুর্নামেন্টে সকলকে ঘুরিয়ে-ফিরিয়ে দেখা হবে। পরবর্তীতে এই ২৫ জনের থেকেই আরও ছোট দল তৈরি করা হবে। ২৫ জনের দলে ফিরেছেন কণিষ্ক শেঠ। চোটের জন্য বাংলা দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। পরে মাঠে ফিরলেও, বাংলার হয়ে সে ভাবে আর খেলতে পারেননি। টি-টোয়েন্টির দলে এবার রাখা হয়েছে বাঁ-হাতি পেসারকে। ফের নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন কণিষ্ক। দলে ফিরেছেন ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা অলরাউন্ডার সন্দীপন দাস। আগে রঞ্জি ট্রফিতেও খেলেছেন তিনি। তবে ধারাবাহিকতার অভাবে বাদ পড়েছিলেনন। লেগস্পিনার প্রয়াস রায় বর্মনকেও রাখা হয়েছে দলে।

এদিকে ভারতীয় দলে ডাক পাওয়ায় ২৫ জনের দলে নেই মুকেশ কুমারও। অনুষ্টুপ মজুমদার ও শাহবাজ আহমেদকেও বাদ দেওয়া হয়েছে এই দল থেকে। মনোজ তিওয়ারি অবসর ভেঙে ফের ক্রিকেটে ফিরলেও, ২৫ জনের টি-টোয়েন্টি দলে তিনি সুযোগ পাননি। মনোজ মূলত রঞ্জি ট্রফিতে খেলবেন বলে জানিয়েছেন। সম্ভবত তাঁকেই রঞ্জিতে বাংলার অধিনায়ক করা হতে পারে। গত বারও তিনিই বাংলাকে নেতৃত্ব দিয়েছিলেন। সাদা বলের ক্রিকেটে বাংলাকে নেতৃত্ব দিতে পারেন সুদীপ কুমার ঘরামি।

বাংলা দল আপাতত ফিটনেস অনুশীলনেই মন দিয়েছে। এখনও ব্যাটিং, বোলিং বা ফিল্ডিংয়ের অনুশীলন তারা করেনি। তবে সেই অনুশীলনও তারা দ্রুত শুরু করে দেবে। কারণ ১৯ অগস্ট থেকে তারা প্রস্তুতি ম্যাচ খেলতে শুরু করবে। পুদুচেরিতে সেই প্রস্তুতি টুর্নামেন্টে অংশ নেবে মোট আটটি টিম। এটি একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে হবে।

বাংলার ২৫ জনের টি-টোয়েন্টি টিম: অভিমন্যু ঈশ্বরণ, সুদীপ কুমার ঘরামি, অঙ্কুর পাল, আদিত্য পুরোহিত, শাকির হাবিব গান্ধী, ঋত্বিক রায় চৌধুরী, ওমপাল বোকেন, শুভঙ্কন বল, অগ্নিভ পান, রণজ্যোৎ সিং খাইরা, সন্দীপন দাস (সিনিয়র), শুভম সরকার, সক্ষম চৌধুরি, কণিষ্ক শেঠ, ইশান পোড়েল, মহম্মদ কাইফ, দেবপ্রতীম হালদার, রবি কুমার, আকাশদীপ, প্রদীপ্ত প্রামাণিক, বিকাশ সিং, প্রয়াস রায় বর্মন, কৌশিক মাইতি, করণ লাল এবং অনুরাগ তিওয়ারি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের সোনায় মোড়া ইতিহাস লিখল মোহনবাগান! ISL শিল্ড হাতে উচ্ছ্বাসের ছবি দেখুন ১৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত শিয়ালদা লাইনে বহু লোকাল বাতিল! তালিকা দেখে নিন আসন্ন রামনবমী উৎসবের জন্য সেজে উঠছে দেশ, দেখুন ছবিতে ‘তিন মাসের মধ্যে বন্ধ হবে লক্ষ্মীর ভাণ্ডার’‌, বিজেপি নেত্রীর মন্তব্যে বিতর্ক ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন

Latest IPL News

১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.