বাংলা নিউজ > ময়দান > লিগের শেষ ম্যাচে হার শাকিবদের, BPL-এর চূড়ান্ত পয়েন্ট টেবিল ও প্লে-অফের সূচিতে চোখ রাখুন

লিগের শেষ ম্যাচে হার শাকিবদের, BPL-এর চূড়ান্ত পয়েন্ট টেবিল ও প্লে-অফের সূচিতে চোখ রাখুন

শাকিব আল হাসান। ছবি- বিসিবি মিডিয়া।

BPL 2023: বরিশাল হারলেও নিজেদের শেষ লিগ ম্যাচে দাপুটে জয় লিটন-রিজওয়ানের কুমিল্লার।

লিগের শেষ ম্যাচে খুলনা টাইগার্সের কাছে হার ফর্চুন বরিশালের। যদিও শাকিব আল হাসানরা আগেই চলতি বাংলাদেশ প্রিমিয়র লিগের প্লে-অফের টিকিট নিশ্চিত করেছিলেন।

অন্যদিকে নিজেদের শেষ লিগ ম্যাচে বড় জয়ে লিগ টেবিলের প্রথম দুইয়ে থাকা নিশ্চিত করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফলে তারা সরাসরি কোয়ালিফায়ার খেলার যোগ্যতা অর্জন করে।

সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা, উভয় দলের পয়েন্ট সংখ্যা সমান হলেও নেট রান-রেটের নিরিখে সিলেট স্ট্রাইকার্স লিগ টেবিলের এক নম্বরে থাকে। দ্বিতীয় স্থানে জায়গা করে নেয় মহম্মদ রিজওয়ান-লিটন দাসদের কুমিল্লা। রংপুর রাইডার্স তৃতীয় ও বরিশাল চতুর্থ স্থানে জায়গা করে নেয়। ফলে এলিমিনেটরে মাঠে নামবে রংপুর ও বরিশাল। প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে সিলেট ও কুমিল্লা।

আরও পড়ুন:- ব্যাট হাতে তাণ্ডব চালিয়েও ট্র্যাজিক হিরো পোলার্ড, MI-কে ছিটকে দিয়ে ILT20-র ফাইনালে জায়ান্টস

বিপিএল ২০২৩-এর চূড়ান্ত পয়েন্ট টেবিল:-

ক্রমিক নংদলম্যাচ জয়হারপয়েন্টনেট রান-রেট
সিলেট স্ট্রাইকার্স১২১৮+০.৭৩৭
কুমিল্লা ভিক্টোরিয়ান্স১২১৮+০.৭২৩
রংপুর রাইডার্স১২১৬+০.১৬৫
ফর্চুন বরিশাল১২১৪+০.৫৪২
খুলনা টাইগার্স১২-০.৫৩৪
ঢাকা ডমিনেটর্স১২-০.৭৭৬
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স১২-০.৮৭২

বিপিএল ২০২৩-এর প্লে-অফের সূচি:-
এলিমিনেটর: রংপুর রাইডার্স বনাম ফর্চুন বরিশাল (১২ ফেব্রুয়ারি)।

প্রথম কোয়ালিফায়ার: সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স (১২ ফেব্রুয়ারি)।

দ্বিতীয় কোয়ালিফায়ার: এলিমিনেটরের জয়ী দল বনাম প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল (১৪ ফেব্রুয়ারি)।

ফাইনাল: প্রথম কোয়ালিফায়ারের জয়ী দল বনাম দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দল (১৬ ফেব্রুয়ারি)

আরও পড়ুন:- Women's T20 WC: বিশ্বকাপের শুরুতেই ‘অঘটন’, আতাপাত্তুর রেকর্ড ইনিংসে অপ্রত্যাশিত হার আয়োজক দক্ষিণ আফ্রিকার

বরিশাল বনাম খুলনা ম্যাচের ফলাফল:-
শুরুতে ব্যাট করে বরিশাল ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৬৯ রান তোলে। ডোয়েন প্রিটোরিয়াস ৪৮ ও শাকিব আল হাসান ২২ রান করেন। ৪টি উইকেট নেন মহম্মদ সইফউদ্দিন। পালটা ব্যাট করতে নেমে খুলনা ১৯.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭২ রান তুলে ম্যাচ জিতে যায়। মাহমুদুল হাসান জয় ৬৪ রান করেন।

কুমিল্লা বনাম রংপুর ম্যাচের ফলাফল:-
প্রথমে ব্যাট করে কুমিল্লা ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৭ রান তোলে। লিটন দাস ৪৭, খুশদিল শাহ ৪০ ও মহম্মদ রিজওয়ান ২৪ রান করেন। ২টি উইকেট নেন আজমতউল্লাহ ওমরজাই। জবাবে ব্যাট করতে নেমে রংপুর ১৭ ওভারে ১০৭ রানে অল-আউট হয়ে যায়। রহমানউল্লাহ গুরবাজ ২৯ রান করেন। ৩টি উইকেট নেন মুস্তাফিজুর রহমান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ২৪ ফেব্রুয়ারি পালিত হবে ললিতা জয়ন্তী, জেনে নিন পুজো পদ্ধতি ও এই দিনের গুরুত্ব এবার রাজনীতিতে ঋতুপর্ণা? জল্পনা উসকে বন্ধু ফিরদৌস বললেন, ‘আমরা দুই দেশের…’ কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.