বাংলা নিউজ > ময়দান > টেস্টে সর্বোচ্চ স্কোর ২৫০-র বেশি, তবু সর্বনিম্ন গড়ের লজ্জার নজির ব্রিটিশ ওপেনারের

টেস্টে সর্বোচ্চ স্কোর ২৫০-র বেশি, তবু সর্বনিম্ন গড়ের লজ্জার নজির ব্রিটিশ ওপেনারের

জ্যাক ক্রাউলি।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে ব্যক্তিগত স্কোর ২৫০-র বেশি হওয়া সত্ত্বেও, যে সব ব্যাটারদের ব্যাটিং গড় ৩০-র নীচে সেই তালিকায় জায়গা করে নিলেন ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের এই ওপেনার।

শুভব্রত মুখার্জি

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক লজ্জার নজির গড়ে ফেললেন ইংল্যান্ডের জ্যাক ক্রাউলি। দীর্ঘ দিন ধরেই ব্যাট হাতে ফর্মে নেই এই তারকা ওপেনার। গত সিরিজে নিউজিল্যান্ড দলের বিরুদ্ধেও তাঁর পারফরম্যান্স বলার মতন ছিল না। ভারতের বিরুদ্ধে এজবাস্টন টেস্টের প্রথম ইনিংসেও তথৈবচ দশা। আর সেই সঙ্গে ক্রাউলি গড়ে ফেললেন এক অনভিপ্রেত নজির। টেস্ট ক্রিকেটের ইতিহাসে যা লজ্জার ও বটে।

আরও পড়ুন: ১৫ বছর ধরে ধারাবাহিকতার আর এক নাম অ্যান্ডারসন, বিরল নজির তারই প্রমাণ

টেস্ট ক্রিকেটের ইতিহাসে ব্যক্তিগত স্কোর ২৫০-র বেশি হওয়া সত্ত্বেও, যে সব ব্যাটারদের ব্যাটিং গড় ৩০-র নীচে সেই তালিকায় জায়গা করে নিলেন ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের এই ওপেনার। শনিবার ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে তিনি করলেন মাত্র ১৭ বলে ৯ রান। জসপ্রীত বুমরাহর বলে শুভমন গিলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে:

প্রসঙ্গত এই তালিকার শীর্ষে রয়েছেন ওয়াসিম আক্রম। তাঁর সর্বোচ্চ স্কোর অপরাজিত ২৫৭ রান। অথচ তাঁর টেস্টে ব্যাটিং গড় মাত্র ২২.৬৪। দ্বিতীয় স্থানে রয়েছেন ফাউদ বকাস। তাঁর সর্বোচ্চ স্কোর ২৫০ রানের পরেও, টেস্টে ব্যাটিং গড় মাত্র ২৬.০৭ রান। তৃতীয় স্থানেই রয়েছেন জ্যাক ক্রাউলি। তাঁর সর্বোচ্চ স্কোর ২৬৭ রান। তবে তাঁর এখনও পর্যন্ত ব্যাটিং গড় মাত্র ২৬.২৮।

প্রসঙ্গত সাউদাম্পটনে পাকিস্তানের বিরুদ্ধে ২০২০ সালে তাঁর সর্বোচ্চ স্কোরটি করেছিলেন জ্যাক ক্রাউলি। সে বার পাকিস্তান দলকে সাউদাম্পটন টেস্টে হারিয়ে ৩ ম্যাচের টেস্ট সিরিজ ১-০ জিতে গিয়েছিল ইংল্যান্ড।

বন্ধ করুন