কাতসুমি য়ুসা। ছবি- টুইটার।
কাতসুমি য়ুসা। ছবি- টুইটার।

FIFA-য় নালিশের হুমকি কাতসুমির, সিঁদুরে মেঘ চেন্নাই সিটির আকাশে

  • চুক্তির টাকা ছাড়াও বিমান যাত্রার খরচও দাবি করেছেন জাপানি তারকা।

শুরুতেই ফিফায় যাওয়ার হুমকি দিয়েছিলেন কাতসুমি য়ুসা। সেই মতো জাপানি তারকা প্রয়োজনীয় পদক্ষেপ নিতে উদ্যত হলে ব্যাকফুটে দেখাচ্ছে চেন্নাই সিটি এফসিকে। আই লিগ ক্লাবের তরফে তারকা ফুটবলারের সঙ্গে কথাবার্তা চালানো হচ্ছে সমাধানসূত্র খোঁজার উদ্দেশ্য।

গত ১৪ মার্চ চেন্নাই সিটি এফসির হয়ে শেষবার মাঠে নামেন কাতসুমি। নেরোকার বিরুদ্ধে সেই ম্যাচ খেলেই দেশে ফিরে যান জাপানি তারকা। পরে ক্লাব করোনা মহামারির জন্য অনিবার্য শর্ত প্রয়োগ করে তাঁর সঙ্গে চুক্তি ছিন্ন করে।

চেন্নাই সিটি মার্চের বেতন দিকে স্বীকৃত হলেও কাতসুমিকে জানিয়ে দেয় এপ্রিলের বেতন দেওয়া হবে না তাঁকে। ক্লাবের সিদ্ধান্ত জানার পর কাতসুমি বিষয়টি নিয়ে ফিফার দ্বারস্থ হওয়ার হুমকি দেন ক্লাবকে। তিনি এপ্রিলের বেতনের পাশাপাশি বিমান খরচের টাকাও দাবি করেন চেন্নাইয়ের কাছ থেকে।

চেন্নাই সিটি এফসির সভাপতি রোহিত রমেশ জানান যে, তাঁরা জাপানি ফুটবলারের সঙ্গে আলোচনা চালাচ্ছেন বেতন নিয়ে সমস্যা মিটিয়ে ফেলার উদ্দেশ্যে। তিনি আরও জানান, চেন্নাই সিটি কাতসুমির বিমান খরচ দিতে রাজি। এপ্রিলের বেতন নিয়ে উদ্ভূত জটিলতাও দ্রুত মিটে যাবে বলে আশা করছেন ক্লাব প্রেসিডেন্ট।

ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, যেহেতু ক্লাবের সঙ্গে কাতসুমির চুক্তি রয়েছে জুন পর্যন্ত, তাই যদি জাপানি তারকা ফিফায় নালিশ করেন, তবে সমস্যায় পড়তে পারে চেন্নাই সিটি এফসি।

বন্ধ করুন