বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: বাদ পড়লেই জ্বলে ওঠে পূজারার ব্যাট, দলীপে দুরন্ত শতরান খড়কুটো আঁকড়ে ভেসে থাকতে চাওয়া চেতেশ্বরের

Duleep Trophy 2023: বাদ পড়লেই জ্বলে ওঠে পূজারার ব্যাট, দলীপে দুরন্ত শতরান খড়কুটো আঁকড়ে ভেসে থাকতে চাওয়া চেতেশ্বরের

দলীপের সেমিফাইনালে দাপুটে শতরান পূজারার। ছবি- এপি।

West Zone vs Central Zone Duleep Trophy 2023 Semi-Final: জাতীয় দল থেকে বাদ পড়ে ঘরোয়া দলীপ ট্রফিতে সেঞ্চুরি পূজারার, প্রমাণ দিলেন নিজের ফর্মের।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের পারফর্ম্যান্স দিয়ে জাতীয় দলে ফিরেছিলেন চেতেশ্বর পূজারা। ফের ভারতের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ে দলীপ ট্রফিকে কামব্যাকের মঞ্চ হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নেন তিনি। মধ্যাঞ্চলের বিরুদ্ধে দলীপের সেমিফাইনালে দুর্দান্ত শতরান করে নিজের ফর্ম প্রমাণ করলেন পূজারা। খড়কুটো আঁকড়ে ভেসে থাকতে চাওয়া চেতেশ্বর বুঝিয়ে দিলেন, এখনও ফুরিয়ে যাননি তিনি।

আলুরের বাইশগজে ব্যাট করা নিতান্ত সহজ ছিল না। মধ্যাঞ্চলের শক্তিশালী বোলিং লাইনআপের বিরুদ্ধে পৃথ্বী শ, সরফরাজ খনের মতো তরুণ তুর্কিরা ব্যাট হাতে ব্যর্থ হন। তবে অভিজ্ঞ পূজারাকে টলানো যায়নি। এখনও পর্যন্ত ম্যাচের একমাত্র সেঞ্চুরিটি আসে চেতেশ্বরের ব্যাট থেকেই।

পশ্চিমাঞ্চলের ২২০ রানের জবাবে ব্যাট করতে নেমে মধ্যাঞ্চল তাদের প্রথম ইনিংসে মাত্র ১২৮ রানে অল-আউট হয়ে যায়। বোঝাই যাচ্ছে যে, উভয় দলের প্রথম ইনিংসে বোলাররাই একতরফা দাপট দেখান। মধ্যাঞ্চলের হয়ে শিবম মাভি ইনিংসে ৬ উইকেট নেন। পশ্চিমাঞ্চলের হয়ে আর্জান নাগওয়াসওয়ালা নেন ৫ উইকেট।

আরও পড়ুন:- ফের ইডেনে এক লক্ষ দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন, বড়সড় আপডেট দিলেন সৌরভ

এমন পরিস্থিতিতে ৯২ রানের লিড হাতে নিয়ে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে পশ্চিমাঞ্চল। তারা দ্বিতীয় দিনের শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১৪৯ রান সংগ্রহ করে। পূজারা ৫০ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে পশ্চিমাঞ্চল একপ্রান্ত দিয়ে উইকেট হারাতে থাকলেও পূজারা সাবলিলভাবে রান সংগ্রহ করেন। তিনি ১৩টি বাউন্ডারির সাহায্যে ২১৯ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। ফার্স্ট ক্লাস ক্রিকেটে এটি পূজারার ৬০ নম্বর সেঞ্চুরি। লাঞ্চের বিরতির ঠিক পরেই আসে চেতেশ্বরের শতরান। টেল এন্ডারদের সঙ্গে নিয়ে দলের ইনিংসকে যতদূর সম্ভব টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি।

আরও পড়ুন:- Emerging Asia Cup 2023: বদলে গেল ভারত-পাকিস্তান ম্যাচের দিনক্ষণ, দেখে নিন এমার্জিং এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি

শেষমেশ ব্যক্তিগত ১৩৩ রানের মাথায় রান-আউট হয়ে মাঠ ছাড়েন পূজারা। ২৭৮ বলের ইনিংসে তিনি ১৪টি চার ও ১টি ছক্কা মারেন। উল্লেখ্য, প্রথম ইনিংসেও পূজারা জমাট ব্যাটিং করছিলেন। তবে সেট হয়ে গিয়েও হঠাৎই আউট হয়ে বসেন তিনি। প্রথম ইনিংসে ৩টি বাউন্ডারির সাহায্যে ১০২ বলে ২৮ রান করে মাঠ ছাড়েন চেতেশ্বর।

চেতেশ্বরের শতরান ছাড়া দ্বিতীয় ইনিংসে পশ্চিমাঞ্চলের হয়ে আগ্রাসী হাফ-সেঞ্চুরি করেন সূর্যকুমার যাদব। তিনি ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৮ বলে ৫২ রান করে আউট হন। সূর্য প্রথম ইনিংসে মাত্র ৭ রান করে আউট হয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.