বাংলা নিউজ > ময়দান > CPL 2021: ১৪ বলে হাফ-সেঞ্চুরি, ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে সর্বকালীন রেকর্ড গড়লেন KKR-এর রাসেল
আন্দ্রে রাসেল। ছবি- টুইটার (@KKRiders)।
আন্দ্রে রাসেল। ছবি- টুইটার (@KKRiders)।

CPL 2021: ১৪ বলে হাফ-সেঞ্চুরি, ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে সর্বকালীন রেকর্ড গড়লেন KKR-এর রাসেল

  • IPL-এর আগে রাসেলের দুরন্ত ফর্মে উচ্ছ্বসিত কলকাতা নাইট রাইডার্স।

৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ১৪ বলে হাফ-সেঞ্চুরি। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে ব্যাট হাতে ঝড় তুললেন আন্দ্রে রাসেল। সেন্ট লুসিয়া কিংসের বিরুদ্ধে জামাইকা থালাওয়াজের হয়ে রীতিমতো তাণ্ডব চালালেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার। স্বাভাবিকভাবেই আইপিএলের আগে রাসেলের এমন ধ্বংসাত্মক ব্যাটিংয়ে যারপরনাই আপ্লুত কলকাতা নাইট রাইডার্স।

ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে সবথেকে কম বলে হাফ-সেঞ্চুরি রেকর্ড গড়লেন রাসেল। এতদিন সিপিএলে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড ছিল জেপি ডুমিনির নামে। তিনি ২০১৯ সালে টিকেআরের বিরুদ্ধে বার্বাডোজের হয়ে ১৫ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন। রাসেল ১৪ বলে অপরাজিত ৫০ রান করে সেই রেকর্ড নিজের দখলে নিলেন।

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে রাসেল ক্রিসে আসা মাত্রই ঝড় তোলেন। ওয়াহাব রিয়াজের এক ওভারে ৪টি ছক্কা ও ১টি চার মারেন দ্রে রাস। ইনিংসের ১৯তম ওভারে মোট ৩২ রান তোলে জামাইকা।

উল্লেখযোগ্য বিষয় হল, রাসেলই একমাত্র ক্রিকেটার, যিনি দু'টি আলাদা টি-২০ লিগে ১৪ বলে হাফ-সেঞ্চুরি করলেন। এর আগে লঙ্কা প্রিমিয়র লিগেও তিনি ১৪ বলে ব্যক্তিগত অর্ধশতরানের নজির গড়েছেন।

সিপিএলের এই ম্যাচে অবশ্য রাসেল শুধুমাত্র ব্যক্তিগত রেকর্ড গড়েন এমন নয়। বরং দলগতভাবেও জামাইকা বেশ কয়েকটি নজির গড়ে। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৫৫ রান তোলে। সিপিএলের ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলগত ইনিংস। রাসেলের হাফ-সেঞ্চুরি ছাড়া ওয়াল্টন ৪৭, কেনার লুইস ৪৮, হায়দার আলি ৪৫, রোভম্যান পাওয়েল ৩৮ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে সেন্ট লুসিয়া ১৭.৩ ওভারে ১৩৫ রানে অল-আউট হয়ে যায়। সিঙ্গাপুরের টিম ডেভিড, যাঁকে এবার আইপিএলের জন্য দলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মাত্র ২৮ বলে ৫৬ রান করে আউট হন। তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মারেন। ৪টি উইকেট নেন প্রিটোরিয়াস। রাসেল দখল করেন ১টি উইকেট।

১২০ রানের বিশাল ব্যাবধানে ম্যাচ হারে সেন্ট লুসিয়া। রানের নিরিখে এটিই ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে সবথেকে বড় ব্যবধানে হারের রেকর্ড। ম্যাচের সেরা হয়েছেন দ্রে রাস।

বন্ধ করুন