বাংলা নিউজ > ময়দান > ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ, ২৪ জনের দলে মার্ফি-মরিস

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ, ২৪ জনের দলে মার্ফি-মরিস

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ (ছবি-এপি)

আসন্ন WTC ফাইনাল সহ অ্যাশেজ এবং ওয়ানডে বিশ্বকাপের উপর নজর রেখে একটি শক্তিশালী দলের তালিকা প্রকাশ করল ক্রিকেটা অস্ট্রেলিয়া। সেই দলে জায়গা পেলেন স্পিনার টড মার্ফি এবং পেসার ল্যান্স মরিস। ২০২৩-২৪ এর ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রিয় চুক্তিতে মোট ২৪ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করা হয়েছে।

আসন্ন WTC ফাইনাল সহ অ্যাশেজ এবং ওয়ানডে বিশ্বকাপের উপর নজর রেখে একটি শক্তিশালী দলের তালিকা প্রকাশ করল ক্রিকেটা অস্ট্রেলিয়া। সেই দলে জায়গা পেলেন স্পিনার টড মার্ফি এবং পেসার ল্যান্স মরিস। এই দুই তারকা ক্রিকেটার প্রথমবার ক্রিকেট অস্ট্রেলিয়া কেন্দ্রীয় চুক্তির মধ্যে নিজেদের জায়গা অর্জন করলেন। ২০২৩-২৪ এর ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রিয় চুক্তিতে মোট ২৪ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় শন অ্যাবট, ল্যান্স মরিস, মাইকেল নেসার এবং ঝাই রিচার্ডসন সকলেই চুক্তির অধীনে রয়েছেন। জুনে লন্ডনে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবে টিম অস্ট্রেলিয়া। তবে শুধু WTC ফাইনাল নয়, ক্যাঙ্গারুদের জন্য এটি একটি ব্যস্ত বছর হতে চলেছে। এছাড়াও ইংল্যান্ড-এর বিরুদ্ধে সিরিজ ছাড়াও এই বছরে ক্রিকেট বিশ্বকাপ রয়েছে। ২০২৩ বছরের শেষে ভারতে অনুষ্ঠিত হবে ক্রিকেট বিশ্বকাপ।

অস্ট্রেলিয়ার কেন্দ্রিয় চুক্তির ২৪ জন খেলোয়াড়ের তালিকায় মোট ছয়টি নতুন মুখ যুক্ত করা হয়েছে। বোলিং-এ টড মার্ফি এবং শন অ্যাবট গত বছরে একটি আপগ্রেড পেয়েছিলেন এবং মূল তালিকায় উন্নীত হয়েছেন। অন্যদিকে মাইকেল নেসার, ল্যান্স মরিস, ঝাই রিচার্ডসন এবং মার্কাস হ্যারিসকেও পদোন্নতি দেওয়া হয়েছিল এবং পরের বছরের জন্য চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। প্রাক্তন সাদা বলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ, স্পিনার মিচেল সুইপসন, ম্যাথিউ ওয়েড, ম্যাথিউ রেনশ, পিটার হ্যান্ডসকম্ব এবং ম্যাথু কুইনম্যান, যারা সাম্প্রতিক সময়ে পদোন্নতি পেয়েছেন, তারা নতুন চুক্তিতে জায়গা পাননি। অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান এবং বর্তমান নির্বাচক চেয়ারম্যান জর্জ বেইলি বেশ কয়েকজন খেলোয়াড়কে নতুন চুক্তিতে পুরস্কৃত হতে দেখে রোমাঞ্চিত হয়েছিলেন এবং বলেছিলেন যে আসন্ন সময়সূচী মাথায় রেখে তালিকা ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন…. IPL 2023: RR-কে হারিয়ে লিগ টেবলে বড় লাফ PBKS-এর, অরেঞ্জ ক্যাপের দৌড়ে শিখরও

ক্রিকেট অস্ট্রেলিয়ার একটি অফিসিয়াল বিবৃতিতে বেইলি বলেছেন, ‘গত ১২ মাসে কিছু অসামান্য ব্যক্তিগত এবং দলের পারফরম্যান্স দেখা গেছে। একইভাবে, আমরা কয়েকজন খেলোয়াড়ের উত্থান দ্বারা অত্যন্ত প্রভাবিত হয়েছি যারা তিনটি ফর্ম্যাটেই অস্ট্রেলিয়ান নির্বাচনের পথ অর্জন করেছে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং অ্যাশেজের টেস্ট অঙ্গনে দুটি বড় চ্যালেঞ্জ, এর পরপরই আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। আমরা একদল খেলোয়াড় বাছাই করেছি যাদের নিয়ে আমরা আশা করি যে এই দুটি অভিযানের সবচেয়ে বেশি ব্যবহার করবে এবং আমরা জানি সাফল্য অর্জনের জন্য আমাদের একটি স্কোয়াড মানসিকতার প্রয়োজন হবে।

বেইলি আরও বলেন, ‘আমরা এখন প্রতি বছর যেমন দেখি, আগামী ছয় থেকে ১২ মাসের মধ্যে প্রচুর ক্রিকেট আছে এবং আমাদের গভীরতা পরীক্ষা করা হবে। শীতকালে তুলনামূলকভাবে অল্প সময়ের মধ্যে ছয়টি টেস্ট ম্যাচ হবে এবং ওয়ানডে বিশ্বকাপের আগে ও পরে সাদা বলের ক্রিকেটে আমাদের ব্যস্ত সময় থাকে।’

আরও পড়ুন…. MI vs CSK: ধোনিকে জড়িয়ে আদর, মাথায় হাত দিয়ে আশীর্বাদ, শ্রীকান্তর ভিডিয়োয় আবেগে ভাসল নেটপাড়া

অস্ট্রেলিয়া পুরুষদের চুক্তির তালিকা ২০২৩-২৪:

শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্রেভিস হেড, জশ ইঙ্গলিস, উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশান, নাথান লিয়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, টড মার্ফি , মাইকেল নেসার, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.