বাংলা নিউজ > ময়দান > সৌরভের বুদ্ধিতেই কি অরুণ জেটলি স্টেডিয়ামের সংস্কারের কাজে বিনিয়োগ করবে দিল্লি ক্যাপিটালস!

সৌরভের বুদ্ধিতেই কি অরুণ জেটলি স্টেডিয়ামের সংস্কারের কাজে বিনিয়োগ করবে দিল্লি ক্যাপিটালস!

দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট পরিচালক সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি-টুইটার)

সমালোচকেরা বলছেন ২০২৩ আইপিএল-এ ভালো ফল করেনি দিল্লি ক্যাপিটলস। ঘরের মাঠের সুবিধা তুলতে পারেনি ওয়ার্নাররা। সেই কারণেই এবার নিজেদের মতো করেই দিল্লির পিচ তৈরি করবে দিল্লি ক্যাপিটলস। অনেকে মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বুদ্ধিতেই নাকি দিল্লি ক্যাপিটলসের এমন পদক্ষেপ।

শুধু ক্রিকেট খেলাই নয়, এবার মাঠের সংস্কারের কাজে স্থানিয় সংস্থার সঙ্গে হাত মেলাল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটস। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম সংস্কারের জন্য এগিয়ে এসেছে আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজি দল দিল্লি ক্যাপিটালস। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আগে দিল্লি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে (ডিডিসিএ) আর্থিক সাহায্যের প্রস্তাব দিয়েছে। উল্লেখযোগ্যভাবে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এই প্রথম স্টেডিয়ামটির পুনর্নবীকরণের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ করেছে। উল্লেখযোগ্যভাবে, ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সময়, অরুণ জেটলি স্টেডিয়াম পাঁচটি ম্যাচ আয়োজনের সুযোগ পেয়েছে। তাই বড় এই টুর্নামেন্টের আগে স্টেডিয়ামে সুযোগ-সুবিধা বাড়াতেই বেশি জোর দেওয়া হচ্ছে।

সমালোচকেরা বলছেন ২০২৩ আইপিএল-এ ভালো ফল করেনি দিল্লি ক্যাপিটলস। ঘরের মাঠের সুবিধা তুলতে পারেনি ওয়ার্নাররা। সেই কারণেই এবার নিজেদের মতো করেই দিল্লির পিচ তৈরি করবে দিল্লি ক্যাপিটলস। অনেকে মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বুদ্ধিতেই নাকি এবার তাই দিল্লি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে হাত মিলিয়ে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম সংস্কারের কাজে এগিয়ে এল দিল্লি ক্যাপিটলস। অনেকেই মনে করছেন যে এরফলে স্টেডিয়ামের পিচে অনেক পরিবর্তন দেখা যেতেই পারে।

এছাড়াও অরুণ জেটলি স্টেডিয়ামটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং মহিলা প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) দল দিল্লি ক্যাপিটালসের হোম গ্রাউন্ডও। সুতরাং, যদি কিছু মিডিয়া রিপোর্ট বিশ্বাস করা হয়, এই বিষয়ে দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজির সহ-মালিক পার্থ জিন্দাল এবং ডিডিসিএ সভাপতি রোহন জেটলির মধ্যে একটি বৈঠকও হয়েছে। এই বৈঠকের বিষয় ছিল ম্যাচের সময় দর্শকদের অভিজ্ঞতা কীভাবে উন্নত করা যায়।

টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুসারে, প্রক্রিয়াটির বিকাশের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত একজন কর্মকর্তা বলেছেন, ‘স্টেডিয়ামে দুটি আরও ভালো মানের অতিথি বক্স স্থাপনের বিষয়ে আলোচনা হয়েছে। এটি বিশ্বকাপ পর্যন্ত অস্থায়ী হবে এবং পরবর্তী আইপিএলের মাধ্যমে এটি সম্পূর্ণ হবে। স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন সমর্থকরা তাদের অভিজ্ঞতা সম্পর্কে অভিযোগ করার পরে DDCA এবং দিল্লি ক্যাপিটালস এটিকে সংস্কারের কাজে এগিয়ে এসেছে।’

ইউরোপে, ফুটবল স্টেডিয়ামগুলির ব্যবস্থাপনা শুধুমাত্র কর্পোরেটদের দ্বারা করা হয়, যাতে স্টেডিয়ামের সুবিধাগুলি তাদের ক্লাবগুলির জন্য থাকে। এটি কিছুটা সেদিকেই একটি পদক্ষেপ। মহিলাদের আইপিএল হোম-অ্যাওয়ে ফর্ম্যাটে খেলার সঙ্গে সঙ্গে আইপিএল চলাকালীন দলটির একটি স্টেডিয়াম প্রয়োজন হবে। সেই কর্তা আরও বলেছেন, ‘ডিডিসিএ-এর কাছে অন্য আর কোনও মাঠ নেই এবং ম্যাচ আয়োজনের পাশাপাশি স্টেডিয়ামে পুরুষ ও মহিলাদের ক্যাম্পের আয়োজন করতে হবে। ক্যাপিটালস ম্যানেজমেন্ট ভবিষ্যতে স্টেডিয়ামের লোড পরিচালনা করার জন্য ডিডিসিএর সঙ্গে হাত মেলাবে।’

জানা গিয়েছে যে দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট পরিচালক সৌরভ গঙ্গোপাধ্যায় আইপিএল এবং আন্তর্জাতিক ম্যাচের জন্য এই মাঠটিকে নিয়ে কাজ করার জন্য গভীর আগ্রহ দেখিয়েছিলেন। আসলে অনেকেই বলছেন যে আইপিএল ২০২৩-এ ভালো ফল করতে ব্যর্থ হয়েছে দিল্লি ক্যাপিটলস। ঘরের মাঠেও ব্যর্থ হয়েছে তারা। মোট সাতটা ম্যাচের মধ্যে ২টো ম্যাচ জিতেছিল দিল্লি। এবার তাই সৌরভ নিজের মতো করে দিল্লির পিচ ও মাঠ তৈরি করতে চাইবেন। কারণ ঘরের মাঠের সাহায্য নিতে চাইবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটলস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ? সন্তান-নাতি-নাতনিদের নাম এর আগে লেখেন হাতে, এবার নীতা আম্বানির শরীরের কোথায় তারা ধোনি সরাসরি বলেছিল,কেন বাদ দিচ্ছে,কোহলি পরে জানাবে বলে হাওয়া হয়ে যায়- অমিত মিশ্র নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস গড়বে JU, আর্থিক সাহায্য চেয়ে রাজ্যকে চিঠি 'ভোট যাদের দিতে দেওয়া হয়নি', তাদের নাম নথিভুক্ত করতে ওয়েবসাইট চালু শুভেন্দুর সুপ্রিম কোর্টে ফের SSC মামলার শুনানি, কী হবে ২৬ হাজার চাকরির ভবিষ্যৎ? ‘ভাড়া করা পোশাক-গয়না পরে…’! আম্বানি বিয়েতে টলিউডের তারকারা, কটাক্ষ শ্রীলেখার সিপিএমের থেকেও খারাপ অবস্থা হবে…, উলটো রথে কাকে এই অভিশাপ দিলেন সুকান্ত? পঞ্চায়েত সমিতির নিয়ন্ত্রণ নিয়ে TMC-র ২ গোষ্ঠীর সংঘর্ষ, মাথা ফাটল মহিলা সভাপতির বাংলা থেকে নেপাল হয়ে ট্রেন যাবে বিহারে, শিলিগুড়ি করিডর এড়াতে রেললাইনের প্ল্যান

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.