বাংলা নিউজ > ময়দান > সৌরভের বুদ্ধিতেই কি অরুণ জেটলি স্টেডিয়ামের সংস্কারের কাজে বিনিয়োগ করবে দিল্লি ক্যাপিটালস!

সৌরভের বুদ্ধিতেই কি অরুণ জেটলি স্টেডিয়ামের সংস্কারের কাজে বিনিয়োগ করবে দিল্লি ক্যাপিটালস!

দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট পরিচালক সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি-টুইটার)

সমালোচকেরা বলছেন ২০২৩ আইপিএল-এ ভালো ফল করেনি দিল্লি ক্যাপিটলস। ঘরের মাঠের সুবিধা তুলতে পারেনি ওয়ার্নাররা। সেই কারণেই এবার নিজেদের মতো করেই দিল্লির পিচ তৈরি করবে দিল্লি ক্যাপিটলস। অনেকে মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বুদ্ধিতেই নাকি দিল্লি ক্যাপিটলসের এমন পদক্ষেপ।

শুধু ক্রিকেট খেলাই নয়, এবার মাঠের সংস্কারের কাজে স্থানিয় সংস্থার সঙ্গে হাত মেলাল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটস। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম সংস্কারের জন্য এগিয়ে এসেছে আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজি দল দিল্লি ক্যাপিটালস। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আগে দিল্লি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে (ডিডিসিএ) আর্থিক সাহায্যের প্রস্তাব দিয়েছে। উল্লেখযোগ্যভাবে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এই প্রথম স্টেডিয়ামটির পুনর্নবীকরণের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ করেছে। উল্লেখযোগ্যভাবে, ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সময়, অরুণ জেটলি স্টেডিয়াম পাঁচটি ম্যাচ আয়োজনের সুযোগ পেয়েছে। তাই বড় এই টুর্নামেন্টের আগে স্টেডিয়ামে সুযোগ-সুবিধা বাড়াতেই বেশি জোর দেওয়া হচ্ছে।

সমালোচকেরা বলছেন ২০২৩ আইপিএল-এ ভালো ফল করেনি দিল্লি ক্যাপিটলস। ঘরের মাঠের সুবিধা তুলতে পারেনি ওয়ার্নাররা। সেই কারণেই এবার নিজেদের মতো করেই দিল্লির পিচ তৈরি করবে দিল্লি ক্যাপিটলস। অনেকে মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বুদ্ধিতেই নাকি এবার তাই দিল্লি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে হাত মিলিয়ে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম সংস্কারের কাজে এগিয়ে এল দিল্লি ক্যাপিটলস। অনেকেই মনে করছেন যে এরফলে স্টেডিয়ামের পিচে অনেক পরিবর্তন দেখা যেতেই পারে।

এছাড়াও অরুণ জেটলি স্টেডিয়ামটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং মহিলা প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) দল দিল্লি ক্যাপিটালসের হোম গ্রাউন্ডও। সুতরাং, যদি কিছু মিডিয়া রিপোর্ট বিশ্বাস করা হয়, এই বিষয়ে দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজির সহ-মালিক পার্থ জিন্দাল এবং ডিডিসিএ সভাপতি রোহন জেটলির মধ্যে একটি বৈঠকও হয়েছে। এই বৈঠকের বিষয় ছিল ম্যাচের সময় দর্শকদের অভিজ্ঞতা কীভাবে উন্নত করা যায়।

টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুসারে, প্রক্রিয়াটির বিকাশের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত একজন কর্মকর্তা বলেছেন, ‘স্টেডিয়ামে দুটি আরও ভালো মানের অতিথি বক্স স্থাপনের বিষয়ে আলোচনা হয়েছে। এটি বিশ্বকাপ পর্যন্ত অস্থায়ী হবে এবং পরবর্তী আইপিএলের মাধ্যমে এটি সম্পূর্ণ হবে। স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন সমর্থকরা তাদের অভিজ্ঞতা সম্পর্কে অভিযোগ করার পরে DDCA এবং দিল্লি ক্যাপিটালস এটিকে সংস্কারের কাজে এগিয়ে এসেছে।’

ইউরোপে, ফুটবল স্টেডিয়ামগুলির ব্যবস্থাপনা শুধুমাত্র কর্পোরেটদের দ্বারা করা হয়, যাতে স্টেডিয়ামের সুবিধাগুলি তাদের ক্লাবগুলির জন্য থাকে। এটি কিছুটা সেদিকেই একটি পদক্ষেপ। মহিলাদের আইপিএল হোম-অ্যাওয়ে ফর্ম্যাটে খেলার সঙ্গে সঙ্গে আইপিএল চলাকালীন দলটির একটি স্টেডিয়াম প্রয়োজন হবে। সেই কর্তা আরও বলেছেন, ‘ডিডিসিএ-এর কাছে অন্য আর কোনও মাঠ নেই এবং ম্যাচ আয়োজনের পাশাপাশি স্টেডিয়ামে পুরুষ ও মহিলাদের ক্যাম্পের আয়োজন করতে হবে। ক্যাপিটালস ম্যানেজমেন্ট ভবিষ্যতে স্টেডিয়ামের লোড পরিচালনা করার জন্য ডিডিসিএর সঙ্গে হাত মেলাবে।’

জানা গিয়েছে যে দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট পরিচালক সৌরভ গঙ্গোপাধ্যায় আইপিএল এবং আন্তর্জাতিক ম্যাচের জন্য এই মাঠটিকে নিয়ে কাজ করার জন্য গভীর আগ্রহ দেখিয়েছিলেন। আসলে অনেকেই বলছেন যে আইপিএল ২০২৩-এ ভালো ফল করতে ব্যর্থ হয়েছে দিল্লি ক্যাপিটলস। ঘরের মাঠেও ব্যর্থ হয়েছে তারা। মোট সাতটা ম্যাচের মধ্যে ২টো ম্যাচ জিতেছিল দিল্লি। এবার তাই সৌরভ নিজের মতো করে দিল্লির পিচ ও মাঠ তৈরি করতে চাইবেন। কারণ ঘরের মাঠের সাহায্য নিতে চাইবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটলস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.