বাংলা নিউজ > ময়দান > শতরান হাতছাড়া করলেও ব্যাট হাতে ধোনির এই রেকর্ড ভেঙে দিলেন উইকেটরক্ষক পন্ত

শতরান হাতছাড়া করলেও ব্যাট হাতে ধোনির এই রেকর্ড ভেঙে দিলেন উইকেটরক্ষক পন্ত

ধোনির এই রেকর্ড ভেঙে দিলেন উইকেটরক্ষক পন্ত (ছবি:এএনআই)

ঋষভ পন্ত এদিন কিংবদন্তি ভারত অধিনায়ক এমএস ধোনির ১৫ বছরের পুরনো রেকর্ড ভেঙে দেন। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে ভারতীয় কিপারের করা এটাই দ্রুততম ফিফটি। ২০০৭ সালে মিরপুরে বাংলাদেশের বিরুদ্ধে মাত্র ৫০ বলে ফিফটি করেছিলেন ধোনি।

ঋষভ পন্ত টেস্ট ক্রিকেটে এক অন্যরকম স্টাইলে ব্যাট করেন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচে তিনি সেটা আবারও প্রমাণ করলেন। ২৪ রানে ফর্মে থাকা চেতেশ্বর পূজারাকে হারানোর পর ভারত যখন ৩ উইকেটে ৭২ রানে কিছুটা সমস্যায় পড়েছিল তখন ব্যাট করতে এসে পন্ত আবারও মুক্তভাবে ব্যাটিং করেছিলেন, যা প্রতিপক্ষ দলের সিমার এবং স্পিনার উভয়কেই বেশ চাপে রেখেছিল।

২০২২ সালে ভারতের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রান করা এই বাঁ-হাতি ব্যাটসম্যান বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের ওভারে মাত্র ৪৯ বলে নিজের ফিফটি করেছিলেন। যার ফলে পন্ত এদিন কিংবদন্তি ভারত অধিনায়ক এমএস ধোনির ১৫ বছরের পুরনো রেকর্ড ভেঙে দেন। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে ভারতীয় কিপারের করা এটাই দ্রুততম ফিফটি। ২০০৭ সালে মিরপুরে বাংলাদেশের বিরুদ্ধে মাত্র ৫০ বলে ফিফটি করেছিলেন ধোনি।

আরও পড়ুন… এটা কি CSK-র মাস্টার স্ট্রোক! মাহির পরে কি স্টোকস হবেন দলের ভবিষ্যতের নেতা?

এমএস ধোনি এবং ঋদ্ধিমান সাহার পরে পন্ত বাংলাদেশের বিরুদ্ধে পঞ্চাশের বেশি স্কোর নিবন্ধন করা তৃতীয় ভারতীয় কিপার-ব্যাটসম্যানও হয়েছেন। ঋষভ পন্ত তার বিনোদনমূলক ইনিংসে পাঁচটি ছক্কা হাঁকিয়েছিলেন এবং সাতটি চার মেরেছিলেন। একটা সময়ে ভারতের যখন ৯৪ রানের মধ্যে চার উইকেট পড়ে গিয়েছিল সেখান থেকে ২৫৩ রানের ইনিংসে নিয়ে গিয়েছিলেন পন্ত ও আইয়ার জুটি।

অভিষেকের পর থেকে টেস্ট ক্রিকেটে সব খেলোয়াড়ের মধ্যে সেরা স্ট্রাইক রেটের অধিকারী ঋষভ পন্ত। এদিন খেলার দীর্ঘতম ফর্ম্যাটে তার ষষ্ঠ সেঞ্চুরির চেয়ে মাত্র সাত রান কম করেছিলেন তিনি। প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটে ৯০-এর ঘরে ষষ্ঠবারের মতো আউট হলেন পন্ত।

আরও পড়ুন… Hockey World Cup: হকি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা, অধিনায়কত্বে হরমনপ্রীত

ভারত বনাম বাংলাদেশের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ বৃহস্পতিবার থেকে ঢাকায় খেলা হচ্ছে, ম্যাচের প্রথম দিন পুরোটাই ভারতের নামে লেখা ছিল। সেখানে টিম ইন্ডিয়ার বোলাররা স্বাগতিকদের ২২৭ রানে গুটিয়ে দিয়েছিল। দ্বিতীয় দিনে যখন টিম ইন্ডিয়া ব্যাটিং শুরু করে, তখন দল প্রথমেই ধাক্কা খেয়ে ছিল, উভয় ব্যাটার, পূজারা এবং কোহলি সস্তায় আউট হন। এরপর পন্ত ও শ্রেয়সের মধ্যে চমৎকার জুটি গড়ে ওঠে। ঋষভ পন্ত নিজের স্টাইলে ঝড়ো ব্যাটিং করতে গিয়ে সেঞ্চুরির কাছাকাছি এসেও নিজের শতরান পূর্ণ করতে পারেননি।

ঋষভ পন্ত দারুণ ব্যাটিং করছিলেন কিন্তু ৯০ রানের স্কোরে পৌঁছানোর পর থেকেই কচ্ছপের গতিতে সেঞ্চুরি পূর্ণ করার চেষ্টা করেন কিন্তু এই সময়ে তিনি আউট হয়ে যান। পন্ত তার সেঞ্চুরি থেকে মাত্র সাত রান দূরে ছিলেন এবং তিনি ষষ্ঠবারের মতো নার্ভাস নাইনটির শিকার হন। নিজের ইনিংসে পন্ত সাতটি চার এবং পাঁচটি ছক্কা মেরেছিলেন এবং মাত্র ১০৫ বলে ৯৩ রান করেছিলেন।

একজন ভারতীয় উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসাবে, পন্ত এখন এই ক্ষেত্রে শীর্ষে পৌঁছেছেন, যিনি টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশিবার নার্ভাস নাইনটির ঘরে আউট হয়েচেন। এটি তার সঙ্গে ষষ্ঠবার ঘটেছে। এখনও পর্যন্ত এই রেকর্ডটি ধোনির নামে ছিল যিনি ৯০ থেকে ১০০-র মধ্যে মোট পাঁচবার আউট হয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী মঙ্গলে পরীক্ষা, বুধেই UGC-NET বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে! ক্যানসার আক্রান্ত স্ত্রী'র মৃত্যু, হাসপাতালেই গুলি করে আত্মহত্যা IPS অফিসারের সমানে সমানে টক্কর, ২ দল মিলিয়ে চার ব্যাটারের শতরান,এমনটা মেয়েদের ODI-এ আগে ঘটেনি ষড়যন্ত্র করে পুড়িয়ে দেওয়া হয়েছে হলং বাংলো? তদন্ত কমিটি গঠন বনমন্ত্রীর ‘BJP কর্মীকে পিটিয়ে মেরেছে পুলিশ’ বলে অভিযোগ, স্ত্রীর সামনে ময়নাতদন্তের নির্দেশ কেন্দ্রীয় বাহিনী থাকায় বিদ্যুতের বিল এল ৪০,০০০ টাকা! রাজ্যকে চিঠি স্কুলগুলির T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র

T20 WC 2024

T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.