বাংলা নিউজ > ময়দান > চেনা ইডেনে KKR-এর দীনেশ কার্তিক ছিটকে দিলেন বাংলাকে
মনোজকে স্টাম্প আউট করছেন দীনেশ কার্তিক। ছবি- টুইটার।
মনোজকে স্টাম্প আউট করছেন দীনেশ কার্তিক। ছবি- টুইটার।

চেনা ইডেনে KKR-এর দীনেশ কার্তিক ছিটকে দিলেন বাংলাকে

  • মুস্তাক আলিতে তামিলনাড়ুর কাছে হার অনুষ্টুপদের।

তামিলনাড়ুর কাছে লিগের শেষ ম্যাচে হেরে সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্ট থেকে ছিটকে গেল বাংলা। ঘরের মাঠে টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে জয় তুলে নেন অনুষ্টুপরা। তবে চতুর্থ ম্যাচে অসমের বিরুদ্ধে হেরে বসায় লিগের শেষ ম্যাচ বাংলার কাছে ডু অর ডাই পরিস্থিতিতে দাঁড়িয়ে যায়।

তামিলনাড়ুর বিরুদ্ধে জিতলে নেট রান-রেটের নিরিখে গ্রুব-বি'র শীর্ষস্থান দখল করতে পারত বাংলা। তাহলে কোয়ার্টার ফাইনালের টিকিট হাতে পাওয়া যেত। রান-রেটে পিছিয়ে থাকলেও পাঁচ গ্রুপের সেরা দুই রানার্স হিসেবেও নক-আউট খেলার সম্ভাবনা জিইয়ে থাকত অনুষ্টুপদের।

তবে দীনেশ কার্তিকদের কাছে হেরে বসায় নক-আউট খেলার কোনও রাস্তাই খোলা রইল না বাংলার সামনে। তামিলনাড়ু গ্রুপের ৫টি ম্যাচেই জয় তুলে নিয়ে ২০ পয়েন্ট সংগ্রহ করে এবং নক-আউট পর্বে প্রবেশ করে। বাংলা ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে যায়।

ইডেনে তামিলনাড়ুর বিরুদ্ধে প্রথমে ব্যাট করে বাংলা ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে। কাইফ আহমেদ ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন। ক্যাপ্টেন অনুষ্টুপ ৩৪ ও উইকেটকিপার শ্রীবত্স ২১ রান করেন। ২টি উইকেট নেন বাবা অপরাজিত। ১টি উইকেট মুরুগান অশ্বিনের। বাংলার তিনজন ব্যাটসম্যান রান-আউট হন। মনোজ তিওয়ারিকে স্টাম্প আউট করেন কার্তিক।

জবাবে ব্যাট করতে নেমে তামিলনাড়ু ১৮ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৬৭ রান তুলে ম্যাচ জিতে যায়। নারায়ন জগদীশান ৪৫ বলে ৭১ রান করে নট-আউট থাকেন। চলতি মুস্তাক আলিতে দুরন্ত ফর্মে রয়েছেন জগদীশান। পাঁচ ম্যাচে ৪টি হাফ-সেঞ্চুরি করেন তিনি, যার মধ্যে তিনটিতে অপরাজিত থাকেন। আগের চারটি ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ২৭, অপরাজিত ৭৮, ৬১ ও অপরাজিত ৭৮।

হাতের তালুর মতো চেনা ইডেনে কেকেআরের দীনেশ কার্তিক ৩১ বলে ৪৭ রান করে নট-আউট থাকেন। তিনি ৭টি বাউন্ডারি মারেন। বাড়তি ঝুঁকি না নিয়েই কেকেআর তারকা দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। বাংলার হয়ে ১টি করে উইকেট নেন অর্ণব নন্দী ও মুকেশ কুমার।

বন্ধ করুন