বাংলা নিউজ > ময়দান > জঘন্য খেলেছিলেন IPL-এ- KKR তারকাকে কটাক্ষ ভক্তদের, অসাধারণ উত্তর জ্যাকসনের

জঘন্য খেলেছিলেন IPL-এ- KKR তারকাকে কটাক্ষ ভক্তদের, অসাধারণ উত্তর জ্যাকসনের

শেলডন জ্যাকসন।

জ্যাকসন এই বছরের আইপিএল সংস্করণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন এবং উইকেটের পিছনে তাঁর পারফরম্যান্স চিত্তাকর্ষক ছিল। তবে তাঁর ব্যাটে রানের অভাবই তাঁকে ফোকাসে আনেনি এবং এটি তাঁর বিরুদ্ধে গিয়েছে। পাঁচ ম্যাচ খেলে জ্যাকসন দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। তাঁর সর্বোচ্চ স্কোর ছিল ৮।

এই বছরের শুরুতে, ভারতের অন্যতম তারকা উইকেটরক্ষক-ব্যাটার দীনেশ কার্তিক প্রায় তিন বছর জাতীয় দল থেকে দূরে থাকার পর ফের একটি চমকপ্রদ প্রত্যাবর্তন করেছেন। কার্তিক ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ফিনিশার হিসেবে ধারাবাহিক পারফরম্যান্স করেছিলেন। যা শেষ পর্যন্ত যা তাঁকে টিম ইন্ডিয়াতে জায়গা দেয়। ৩৭ বছরের এই ক্রিকেটারকে জুনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচের জন্য ডাকা হয়েছিল। এবং তার পর থেকে তিনি এখনও পর্যন্ত সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ভারতের সব ম্যাচে দলে রয়েছেন।

আরও পড়ুন: স্পিনের বিরুদ্ধে সমস্যা মিটল? নেটে চাহালদের পেটালেন বিরাট- ভিডিয়ো

যদিও জাতীয় সেটআপে কার্তিকের অবিশ্বাস্য প্রত্যাবর্তন দেখার পর এটা প্রমাণিত যে, বয়স কোনও বাধা নয়। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে অবশ্য একজন ভারতীয় ক্রিকেটার, যিনি বুধবার দাবি করেছেন যে, তিনি তাঁর বয়স সম্পর্কে মন্তব্য শুনতে শুনতে তিনি ‘ক্লান্ত’। শেলডন জ্যাকসন, সৌরাষ্ট্রের অন্যতম প্রধান উইকেটরক্ষক-ব্যাটার, ভারতের ‘এ’ স্কোয়াড থেকে বাদ পড়ার পরে তার অফিসিয়াল টুইটার প্রোফাইলে যে মন্তব্য করেছেন, তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

আরও পড়ুন: কোহলির সঙ্গে বাবর-ওয়ার্নার-উইলিয়ামসন-রুটের তুলনা আমাকে হতবাক করেছে- রবি শাস্ত্রী

৩৫ বছর বয়সী এই ব্যাটার কিছুটা ব্যাঙ্গ এবং শ্লেষ মিশিয়ে টুইটারে লিখেছেন, ‘আমার বিশ্বাস করার এবং স্বপ্ন দেখার অধিকার আছে যে, আমি যদি একটানা ৩টি মরশুম পারফর্ম করে থাকি, তবে বয়স নয়, আমার পারফরম্যান্সের ভিত্তিতে আমি বাছাই হতে পারি। এই কথা শুনে শুনে ক্লান্ত যে, আমি একজন ভালো খেলোয়াড় এবং পারফর্মার কিন্তু আমি বৃদ্ধ, আমার বয়স ৩৫, ৭৫ নয়।’

জ্যাকসন এই বছরের আইপিএল সংস্করণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন এবং উইকেটের পিছনে তাঁর পারফরম্যান্স চিত্তাকর্ষক ছিল। তবে তাঁর ব্যাটে রানের অভাবই তাঁকে ফোকাসে আনেনি এবং এটি তাঁর বিরুদ্ধে গিয়েছে। পাঁচ ম্যাচ খেলে জ্যাকসন দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। তাঁর সর্বোচ্চ স্কোর ছিল ৮। জ্যাকসনের টুইটের একটি উত্তরে এক ক্রিকেট ভক্ত তাঁর আইপিএল পারফরম্যান্সের সমালোচনা করে লিখেছিলেন, ‘আমি আপনার কষ্ট বুঝতে পেরেছি কিন্তু আপনি আইপিএলে ভয়ানক ছিলেন। এত হাইপের মাধে আপনি ম্লান ছিলেন। দুঃখিত!’

জ্যাকসন অবশ্য সমালোচনাটিকে ইতিবাচকভাবে নিয়েছিলেন এবং ভক্তদের কাছে একটি দুর্দান্ত জবাব দিয়েছিলেন। শেনডন লিখেছিলেন, ‘আরে, আমি বুঝতে পেরেছি যে, আমার উপর আপনার বিরক্তি রয়েছে এবং আমি নিজের উপরও রাগ করেছি। কারণ আমি ক্রিকেটে সহজে বা প্রথম দিকে কিছু পাইনি। কিন্তু ক্রিকেটে এটি ঘটে, আপনি যতই চেষ্টা করুন না কেন, অনেক সময় জিনিসগুলি আপনাকে সঙ্গে দেয় না। আমি দুঃখিত যে আমি আপনাকে দেখাতে পারিনি যে, আমি আসলে কতটা ভালো।’

শেলডন জ্যাকসন এখনও আইপিএলের পর থেকে কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশ নেননি। তবে সেপ্টেম্বরে ঘরোয়া মরশুম শুরু হলে সৌরাষ্ট্রে একটি অবিচ্ছেদ্য ভূমিকা পালন করবেন বলে, আশা করা হচ্ছে।

নিউজিল্যান্ডের ‘এ’ দলের বিরুদ্ধে তিনটি চার দিনের ম্যাচ খেলবে ভারতীয় ‘এ’ দল। সেই তিন ম্যাচের সিরিজের জন্য বুধবার ১৬ জনের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। দলে সুযোগ পেয়েছেন বাংলার দুই ক্রিকেটার। অভিমন্যু ঈশ্বরণ এবং মুকেশ কুমার। অভিমন্যু ব্যাটার। মুকেশ ডানহাতি পেসার।

ভারতী ‘এ’ দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে প্রিয়ঙ্ক পাঞ্চালকে। কিউয়িদের বিরুদ্ধে খেলিয়ে দেখে নেওয়া হবে রুতুরাজ গায়কোয়াড়, রজত পতিদার, তিলক বর্মা, উমরন মালিকদের। যাঁরা জাতীয় দলের দরজায় কড়া নাড়ছেন। পাশাপাশি কুলদীপ যাদবকে দলে নেওয়া হয়েছে। চোট কাটিয়ে ফেরা চায়নাম্যান স্পিনার ফের টেস্ট ক্রিকেটের জন্য তৈরি কি না, তা দেখে নিতে চাইছেন নির্বাচকেরা। পাশাপাশি রঞ্জি ট্রফিতে ভাল পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন সরফরাজ খান। তাঁকেও সুযোগ দেওয়া হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শুধু ধূমপান নয়, হৃদরোগের জন্য দায়ী বায়ু দূষণ, বললেন গবেষকরা শেষ দফায় বারুইপুরে সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী, জেনে নিন ৯ কেন্দ্রের কোথায়, কত ৬ দফায় TMC'র ঝুলিতে ২৩ আসন না, এসেছে… অভিষেকের হিসেবে 'গরমিল' খুঁজে পেলেন দিলীপ অস্বস্তিকর গরম পড়বে দক্ষিণবঙ্গে,এরই মাঝে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের ইসলামের টানে অভিনয় ছাড়েন জায়রা! বাবার মৃত্যুতে লিখলেন, ‘আল্লা ক্ষমা করুক…’ জুনের শুরুতে মঙ্গলের বৃষে গমন, ৩ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, উন্নতির দরজা যাবে খুলে ভেস্ত গেল ইংল্যান্ড-পাকিস্তান ৩য় T20I, বাবরদের বিশ্বকাপের প্রস্তুতিতে জোর ধাক্কা বাড়ির খাবারও হতে পারে অস্বাস্থ্যকর, কেন এমন কথা বলল ICMR? চিনা দখলদারি ইস্যুতে আত্মঘাতী গোল খেয়ে মোদীর 'ভুল' নিয়ে পালটা তোপ কংগ্রেসের লোকসভা ভোটের শেষ দফায় বাংলায় কত আসন পাবে BJP? মোদীর সফরকাল অঙ্ক কষলেন সুকান্ত

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.