বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: অভিমন্যু-সুদীপ-অনুষ্টুপ, ব্যর্থ বাংলার তিন তারকা, দলীপে হারের প্রহর গুনছে পূর্বাঞ্চল

Duleep Trophy 2023: অভিমন্যু-সুদীপ-অনুষ্টুপ, ব্যর্থ বাংলার তিন তারকা, দলীপে হারের প্রহর গুনছে পূর্বাঞ্চল

দুই ইনিংসেই ব্যর্থ অভিমন্যু ঈশ্বরন। ছবি- পিটিআই।

East Zone vs Central Zone Duleep Trophy 2023 Quarter-Final: প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ে পড়ে অভিমন্যু ঈশ্বরনের নেতৃত্বাধীন পূর্বাঞ্চল।

এমনটা নয় যে, জয়ের লক্ষ্য নাগালের বাইরে বেরিয়ে গিয়েছে পূর্বাঞ্চলের। বরং দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালে মধ্যাঞ্চলকে দ্বিতীয় ইনিংসে তাড়াতাড়ি গুটিয়ে দিয়ে পূর্বাঞ্চলকে ম্যাচে ফেরান বোলাররা। তবে ব্যাটসম্যানরা সেই সুযোগ কাজে লাগানোর লক্ষণ দেখাননি এখনও পর্যন্ত। বরং শেষ ইনিংসে পরপর উইকেট হারিয়ে কোণঠাসা দেখাচ্ছে পূর্বাঞ্চলকে।

মধ্যাঞ্চলের ১৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে পূর্বাঞ্চল ঘোর ব্যাটিং ভরাডুবিতে পড়ে। তারা প্রথম ইনিংসে ১২২ রানে অল-আউট হয়ে যায়। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৬০ রানের লিড নেয় মধ্যাঞ্চল।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মধ্যাঞ্চল শুরুটা ভালো করে। তবে হঠাৎই তাদের ইনিংসে ধস নামে। ফলে মধ্যাঞ্চলের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২৩৯ রানে। প্রথম ইনিংসের খামতি মিলিয়ে জয়ের জন্য পূর্বাঞ্চলের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩০০ রানের।

শেষ ইনিংসে ব্যাট করতে নেমে পূর্বাঞ্চল মাত্র ৩৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে। সাজঘরে ফেরেন বাংলার তিন তারকা অভিমন্যু ঈশ্বরন, সুদীপ ঘরামি ও অনুষ্টুপ মজুমদার। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া অভিমন্যু দ্বিতীয় ইনিংসে আউট হন ১১ রান করে। ১৬ বলের সংক্ষিপ্ত ইনিংসে তিনি ২টি চার মারেন।

আরও পড়ুন:- Duleep Trophy 2023: ইচ্ছেমতো ব্যাট চালালেন প্রভসিমরন-জয়ন্তরা, দলীপে জয়ের গন্ধ পাচ্ছে উত্তরাঞ্চল

প্রথম ইনিংসে ২৭ রান করা সুদীপ দ্বিতীয় ইনিংসে খাতা খুলতে পারেননি। ক্রিজে ৭ বল স্থায়ী হয় তাঁর অভিযান। প্রথম ইনিংসে ৪ রান করা অনুষ্টুপ দ্বিতীয় ইনিংসে ১৩-র গেরোয় আটকান। ২৪ বলের ইনিংসে তিনি ২টি চার মারেন।

শাহবাজ আহমেদকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টুকু কাটিয়ে দেওয়া চেষ্টা করেন সুশান্ত মিশ্র। তবে শাহবাজ ক্রিজে খুব বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। তিনি ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮ বলে ১৮ রান করে আউট হয়ে বসেন। দলগত ৬১ রানের মাথায় ৪ উইকেট হারায় পূর্বাঞ্চল।

আরও পড়ুন:- Duleep Trophy 2023: সস্তায় আউট রিঙ্কু সিং, দলীপে পূর্বাঞ্চলকে লড়াইয়ে ফেরালেন ইশান-শাহবাজ

সুশান্ত ২টি বাউন্ডারির সাহায্যে ৮৩ বলে ১৮ রান করে হাল ছাড়েন। ৮ বল খেলে খাতা খোলার আগেই এলবিডব্লিউ-র ফাঁদে জড়িয়ে পড়েন উইকেটকিপার কুমার কুশাগ্র। দিনের শেষে রিয়ান পরাগ নট-আউট থাকেন ১৩ বলে ৬ রান করে। তাঁর সঙ্গে নট-আউট থেকে মাঠ ছাড়েন মণিশঙ্কর মুরাসিং। তিনি ৫ বল খেলে এখনও খাতা খোলেননি।

পূর্বাঞ্চল তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ৬৯ রান সংগ্রহ করেছে। জিততে তাদের দরকার এখনও ২৩১ রান। হাতে রয়েছে মাত্র ৪টি উইকেট। সুতরাং, অভাবনীয় কিছু না ঘটলে পূর্বাঞ্চল হারের প্রহর গুনছে বলা যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বরের সঙ্গে মনখুলে নাচ বাবা রামদেবের! ভিডিয়ো ভাইরাল হয়ে গেল মুহূর্তেই কাশীপুরে 'দাদাগিরি' তৃণমূলের! এমএলএর নাম করে প্রোমোটারকে মাটিতে ফেলে মার আম্বানি পরিবারের বিয়েতে আছে কলকাতা কানেকশনও! জেনে নিন, কী কী দিল কলকাতা 'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা ‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি অবনমনের আওতায় মোহনবাগান! ইস্টবেঙ্গলের কাছে হেরে কলকাতা লিগে নামল ১১ নম্বরে আমির খান থেকে দীপিকা পাড়ুকোন, স্টারডমের জন্য খেলাধুলা ছেড়েছেন যে ৫ তারকা ছেলের বিয়ের অনুষ্ঠানে ভাষণ বাবার, মুকেশ আম্বানির কথায় মন্ত্রমুগ্ধ সকলে সঙ্গে নেই দীপিকা, বরযাত্রীতে একাই জমিয়ে দিচ্ছেন রণবীর! বাঙালি স্টাইলের ধুতিতে অনন্তের বিয়েতে নজর কাড়লেন জন!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.