বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: ইচ্ছেমতো ব্যাট চালালেন প্রভসিমরন-জয়ন্তরা, দলীপে জয়ের গন্ধ পাচ্ছে উত্তরাঞ্চল

Duleep Trophy 2023: ইচ্ছেমতো ব্যাট চালালেন প্রভসিমরন-জয়ন্তরা, দলীপে জয়ের গন্ধ পাচ্ছে উত্তরাঞ্চল

ঝোড়ো হাফ-সেঞ্চুরি প্রভসিমরনের। ফাইল ছবি- পিসিএ।

North Zone vs North East Zone Duleep Trophy 2023 Quarter-Final: দ্বিতীয় ইনিংসে উত্তরাঞ্চলের হয়ে হাফ-সেঞ্চুরি করেন প্রভসিমরন, জয়ন্ত ও অঙ্কিত কুমার।

প্রথম ইনিংসের নিরিখে ৪০৬ রানের বিশাল লিড নিয়েও দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালে উত্তর-পূর্বাঞ্চলকে ফলো-অন করায়নি উত্তরাঞ্চল। বদলে তারা নিজেরাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার সিদ্ধান্ত নেয়। কেন এমন সিদ্ধান্ত, সেটা বুঝে নিতে অসুবিধা হয় না।

দুর্বল উত্তর-পূর্বাঞ্চলের বাধা টপকে সেমিফাইনালে ওঠা কার্যত পাকা জয়ন্ত যাদবদের। তাই ঘরোয়া মরশুমের শুরুতে কিছুটা ব্যাটিং প্র্যাক্টিস সেরে রাখাই ছিল উত্তরাঞ্চলের উদ্দেশ্য। তাদের সেই উদ্দেশ্য অবশ্য চূড়ান্ত সফল। প্রথম ইনিংসে যাঁরা বড় রানের ইনিংস খেলতে পারেননি, দ্বিতীয় ইনিংসে খামতি পুষিয়ে দেন।

দ্বিতীয় ইনিংসে উত্তরাঞ্চলের হয়ে হাফ-সেঞ্চুরি করেন প্রভসিমরন সিং, অঙ্কিত কুমার ও ক্যাপ্টেন জয়ন্ত যাদব। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন অঙ্কিত কলসি। প্রথম ইনিংসে শতরান করা ধ্রুব শোরে ও নিশান্ত সিন্ধু অবশ্য সস্তায় আউট হন দ্বিতীয় দফায়।

উত্তরাঞ্চল ৬ উইকেটে ২৫৯ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয়। তারা সাকুল্যে ৫৫.১ ওভার ব্যাট করে। ধ্রুব শোরে ২টি বাউন্ডারির সাহায্যে ১৬ বলে ১১ রান করে আউট হন। ২টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ৮ রান করেন প্রশান্ত চোপড়া। অঙ্কিত কলসি ৮টি বাউন্ডারির সাহায্যে ৫১ বলে ৪৯ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- Duleep Trophy 2023: সস্তায় আউট রিঙ্কু সিং, দলীপে পূর্বাঞ্চলকে লড়াইয়ে ফেরালেন ইশান-শাহবাজ

আগ্রাসী মেজাজে ৫৯ রান করে মাঠ ছাড়েন প্রভসিমরন। ৬৯ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ১টি ছক্কা মারেন। অঙ্কিত কুমার ৮টি বাউন্ডারির সাহায্যে ১০১ বলে ৭০ রান করে ক্রিজ ছাড়েন। ৫ বলে ৩ রান করে উইকেট দেন নিশান্ত সিন্ধু। জয়ন্ত যাদব ৮টি বাউন্ডারির সাহায্যে ৭৮ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন।

নর্থ-ইস্টের হয়ে দ্বিতীয় ইনিংসে ২টি করে উইকেট নেন ফেরইজাম যতীন, কিষান সিংহ ও ইমলিবতি লেমতুর। প্রথম ইনিংসের লিড মিলিয়ে উত্তরাঞ্চল এগিয়ে থাকে ৬৬৫ রানে। সুতরাং, জয়ের জন্য উত্তর-পূর্বাঞ্চলের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৬৬৬ রানের।

আরও পড়ুন:- ৫ ইনিংসে ৫০০ টপকে কোহলি-বাবরের ঘাড়ে নিঃশ্বাস উইলিয়ামসের

শেষ ইনিংসে ব্যাট করতে নেমে উত্তর-পূর্বাঞ্চল তৃতীয় দিনের শেষে ৩ উইকেটের বিনিময়ে ৫৮ রান সংগ্রহ করেছে। সুতরাং, জয়ের জন্য তাদের দরকার আরও ৬০৮ রান। হাতে রয়েছে ৭টি উইকেট। সুতরাং, এটা বলা মোটেও ভুল হবে না যে, তৃতীয় দিনের শেষেই জয়ের গন্ধ পাচ্ছে উত্তরাঞ্চল। শেষ ইনিংসে উত্তরাঞ্চলের হয়ে এখনও পর্যন্ত ১টি করে উইকেট নিয়েছেন বলতেজ সিং ও হর্ষিত রানা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন