বাংলা নিউজ > ময়দান > নতুন ১০০ বলের টুর্নামেন্টের সঙ্গে IPL ফ্র্যাঞ্চাইজিগুলিকে জুড়তে চাইছে ECB, অভিনব প্রস্তাব BCCI-কে!
দ্য হান্ড্রেড-এর ক্যাপ্টেনরা। ছবি- টুইটার।
দ্য হান্ড্রেড-এর ক্যাপ্টেনরা। ছবি- টুইটার।

নতুন ১০০ বলের টুর্নামেন্টের সঙ্গে IPL ফ্র্যাঞ্চাইজিগুলিকে জুড়তে চাইছে ECB, অভিনব প্রস্তাব BCCI-কে!

  • ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ফ্র্যাঞ্চাইজিগুলিকে দ্য হান্ড্রেড-এর দলগুলির অংশীদারিত্ব কেনার প্রস্তাব দিতে পারে ইংল্যান্ড বোর্ড।

ভারতীয় দর্শকদের নতুন ফর্ম্যাটের টুর্নামেন্টের প্রতি আকৃষ্ট করতে অভিনব উদ্যোগ নিতে চলেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলিকে ‘দ্য হান্ড্রেড’এর দলগুলিতে বিনিয়োগের প্রস্তাব দেওয়া হতে পারে। আটটি আইপিএল ফ্র্যাঞ্চাইজিকে ইসিবির নতুন টুর্নামেন্টের দলগুলির ২৫ শতাংশ অংশীদারিত্ব কেনার পাশাপাশি বিসিসিআইয়ের কাছেও বিশেষ প্রস্তাব রাখতে চলেছে ইসিবি।

বিরাট কোহলিদের মতো প্রথম সারির তারকাদের মাঠে নামিয়ে ভারতের বাজার ধরতে চাইছে ইংল্যান্ড বোর্ড। সেই লক্ষ্যেই তারা বিসিসিআইকে টুর্নামেন্টের জন্য এশিয়ার টেলিভিশন সত্ত্বের ভাগ দিতেও রাজি।

The Telegraph-এর খবর অনুযায়ী ভারতীয় বোর্ডের সঙ্গে এই বিষয়ে কথাবার্তা চলছে ইসিবির। চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর ও চিফ এক্সিকিউটিভ টম হ্যারিসন-সহ ইসিবির কয়েকজন প্রতিনিধি আমদাবাদে ভারত-ইংল্যান্ড শেষ টেস্টের সময় বিসিসিআই কর্তাদের সঙ্গে বৈঠক করেন। ভারতীয় বোর্ড ইসিবির কাছ থেকে বিস্তারিত তথ্য জানতে চেয়েছে বলেও খবর।

শোনা যাচ্ছে যে, বৈঠকে ভারতের মহিলা ক্রিকেটারদের দ্য হান্ড্রেড-এ অংশ নেওয়া থেকে শুরু করে ইংল্যান্ডের মাটিতে আইপিএল দলগুলির ম্যাচ খেলা পর্যন্ত বেশ কিছু বিষয়ে আলোচনা হয়েছে।

গত বছর স্থগিত হয়ে যাওয়া ইসিবির এই ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট এবছরই আত্মপ্রকাশ করতে চলেছে। ২১ জুলাই থেকে শুরু হওয়ার কথা ইংল্যান্ড বোর্ডের নতুন টুর্নামেন্ট দ্য হান্ড্রেড-এর। রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের মতো ফ্র্যাঞ্চাইজিগুলি ইতিমধ্যেই দ্য হান্ড্রেডে দল কেনার আগ্রহ দেখিয়েছে।

বন্ধ করুন