বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: স্টোকসের নেতৃত্বে ইংল্যান্ডের টেস্ট দলে ফিরলেন ব্রড-অ্যান্ডারসন, শিকে ছিঁড়ল না বাটলারের ভাগ্যে
টেস্ট স্কোয়াডে ফিরলেন ব্রড-অ্যান্ডারসন। ছবি- টুইটার।

ENG vs NZ: স্টোকসের নেতৃত্বে ইংল্যান্ডের টেস্ট দলে ফিরলেন ব্রড-অ্যান্ডারসন, শিকে ছিঁড়ল না বাটলারের ভাগ্যে

  • IPL-এ ফর্মে থেকেও জাতীয় দলে ডাক পেলেন না রাজস্থান রয়্যালসের ব্রিটিশ তারকা জোস বাটলার।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করল ইংল্যান্ড। বেন স্টোকসের নেতৃত্বে মাত্র ১৩ জনের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করে ইসিবি। উল্লেখোগ্য বিষয় হল, অ্যাসেজ সিরিজের পরে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়া জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড দলে ফিরেছেন।

দুই অভিজ্ঞ পেসারকে ফেরনো হলেও আইপিএলে ফর্মে থাকা জোস বাটলারের জায়গা হয়নি ইংল্যান্ডের টেস্ট দলে। প্রথমবার ইংল্যান্ডের টেস্ট দলে ডাক পেলেন ইয়র্কশায়ারের ব্যাটসম্যান হ্যারি ব্রুক ও ডারহ্যামের পেসার ম্যাথিউ পটস।

২ জুন থেকে শুরু হতে যাওয়া ৩ ম্যাচের টেস্ট সিরিজের আগে আগামী সপ্তাহেই ইংল্যান্ডের ক্যাম্পে যোগ দেবেন নির্বাচিত ক্রিকেটাররা। লর্ডসে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত সিরিজের প্রথম টেস্ট। ১০ জুন থেকে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে খেলা হবে দ্বিতীয় টেস্ট। ২৩ জুন থেকে লিডসের হেডিংলেতে আয়োজিত হবে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট।

আরও পড়ুন:- BAN vs SL: প্রথম বাংলাদেশি ব্যাটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রান, ইতিহাস গড়লেন মুশফিকুর

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড: বেন স্টোকস (ক্যাপ্টেন), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিসল, ক্রেগ ওভার্টন, ওলি পোপ, ম্যাথিউ পটস ও জো রুট।

আরও পড়ুন:- BAN vs SL: একেই বলে দুর্ভাগ্য! ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থেমে গেল ম্যাথিউজের দুর্দান্ত ইনিংস

টেস্ট সিরিজের সূচি:-
প্রথম টেস্ট: ২-৬ জুন (লর্ডস, লন্ডন)।
দ্বিতীয় টেস্ট: ১০-১৪ জুন (ট্রেন্ট ব্রিজ, নটিংহ্যাম)।
তৃতীয় টেস্ট: ২৩-২৭ জুন (হেডিংলে, লিডস)।

বন্ধ করুন