বাংলা নিউজ > ময়দান > BAN vs SL: প্রথম বাংলাদেশি ব্যাটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রান, ইতিহাস গড়লেন মুশফিকুর

BAN vs SL: প্রথম বাংলাদেশি ব্যাটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রান, ইতিহাস গড়লেন মুশফিকুর

শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করে মুশফিকুরের সেলিব্রেশন। ছবি- এএফপি। (AFP)

শ্রীলঙ্কার বিরুদ্ধে চতুর্থ দিনে শতরান করেন মুশফিকুর রহিম।

২০০৫ সালে বাংলাদেশের হয়ে খেলা শুরু করে ১৭ বছর কেটে গিয়েছে। একের পর এক নজির ভাঙা গড়ার মাধ্যমে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ইতিমধ্যেই নিজের নাম লিখিয়েছেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি প্রথম টেস্টে আরও এক নজির গড়লেন অভিজ্ঞ বাংলাদেশি তারকা।

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্টের চতুর্থ দিনে, বুধবার (১৮ মে) প্রথম বাংলাদেশি ব্যাটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রান করে ফেললন মুশফিকুর। আশিথা ফার্নান্ডোর বিরুদ্ধে ফাইন লেগে হালকা করে বল ঠেলে দিয়ে দুই রান নিয়েই এই মাইলফলক স্পর্শ করেন মুশফিকুর। এক সময় মনে হচ্ছিল হয়তো তামিম ইকবালই প্রথম বাংলাদেশি ব্যাটার হিসাবে এই ম্যাচেই পাঁচ হাজার রান করার নজির গড়বেন। তবে তিনি গতকালই টান ধরায় প্রথমে রিটায়ার্ড হার্ট হন এবং পরে ১৩৩ রানে আউট হয়ে যান। ফলে পাঁচ হাজার রানের একটু আগে ৪৯৮১-তেই থামতেই তাঁকে।

এই ম্যাচের আগে মুশফিকুরের টেস্ট রান ছিল ৪৯৩২ ও তামিমের ৪৮৪৮। বিগত কয়েক বছরে মুশফিকুর ও তামিম একাধিক সময়ে একে অপরকে ছাপিয়ে বাংলাদেশের সর্বোচ্চ টেস্ট রানসংগ্রাহক হন। তবে এই অনন্য নজিরে মুশফিকুরই আগে পৌঁছলেন। তিনি এই ম্যাচের প্রথম ইনিংসে ১০৫ রান করে আউট হন। প্রসঙ্গত, ৮১টি টেস্ট খেলা মুশফিকুর বাংলাদেশের সর্বকালের সবচেয়ে অভিজ্ঞ টেস্ট খেলোয়াড়। টেস্টে পাঁচ হাজার রানের পাশাপাশি মুশফিকুর ওয়ান ডেতে বাংলাদেশের হয়ে ৬৬৯৭ ও টি-টোয়েন্টিতে ১৪৯৫ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চালসায় নববর্ষের মঙ্গলযাত্রায় মমতা, নাচলেন, বাজালেন মাদল, চা শ্রমিকদের মন ভিজল? 'শেষবারের মতো...' সলমনের বাড়ির সামনে হামলার দায় স্বীকার বিষ্ণোই গ্যাংয়ের ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো এরা তো থাকে সমুদ্রে! খেলে বেড়াচ্ছে সুন্দরবনের নদীতে, হলটা কী, বড় বিপদ সামনে? কর্নাটকের মন্ত্রীকে ‘বাড়তি পেগ’ নেওয়ার পরামর্শ BJP-র প্রাক্তন বিধায়কের,এল জবাবও টাকা নিয়ে ঝগড়া, রাগে দোকানদারের আঙুল কামড়ে দিলেন ব্যক্তি! কোথায় ঘটল? বিশ্বকে বাঁচাতে হাতে আর মাত্র ২ বছর! সতর্ক করলেন বিজ্ঞানীরা 'আপত্তি না, কিন্তু...' বাবলি করতে রাজিই ছিলেন না আবির! কিন্তু কেন? ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের আরপিএফ-এ ৪৬৬০ শূন্য পদে সাব ইনসপেক্টর, কনস্টেবল নিয়োগ! জানুন যোগ্যতা, বয়সসীমা

Latest IPL News

ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.