বাংলা নিউজ > ময়দান > কোহলিকে নেতৃত্ব থেকে সরানো নিয়ে সৌরভের যুক্তিকে সমর্থন প্রাক্তন পাক অধিনায়কের

কোহলিকে নেতৃত্ব থেকে সরানো নিয়ে সৌরভের যুক্তিকে সমর্থন প্রাক্তন পাক অধিনায়কের

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহলি।

কোহলিতে ওডিআই নেতৃত্ব থেকে সরানো প্রসঙ্গে সৌরভ বলেছিলেন, সাদা-বলের ক্রিকেটের জন্য দু'জন আলাদা অধিনায়ক রাখা সম্ভব নয়। বিরাটকে নাকি টি-টোয়েন্টির নেতৃত্ব না ছাড়তে অনুরোধ জানিয়েছিলেন সৌরভরা। কিন্তু সে কথা শোনেননি কোহলি।

নতুন ওডিআই অধিনায়ক হিসাবে বিরাট কোহলির পরিবর্তে রোহিত শর্মাকে বেছে নেওয়ার মধ্যে কোনও ভুল করেনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্রিকেট বোর্ড। এমনটাই মনে করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাটও। যদিও হঠাৎ করে কোহলিকে ওডিআই -এর নেতৃত্ব থেকে সরানো নিয়ে তীব্র সমালোচনা চলছে। বুধবার তারকা ওপেনার রোহিতকে ভারতের টি-টোয়েন্টি দলের পাশাপাশি ওডিআই অধিনায়ক হিসেবেও বেছে নেওয়া হয়।

বিরাট কোহলি অবশ্য স্বেচ্ছায় ওডিআই-এর নেতৃত্ব ছাড়তে রাজি হননি। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত তিনি ওডিআই-এ নেতৃত্ব দিতে চেয়েছিলেন। তবে তাঁকে জোর করেই নেতৃত্ব থেকে সরানো হয়। আর এই ঘটনাটি কোহলি ভক্তরা ভালো ভাবে নেননি। বোর্ড কর্তাদের উপর ক্ষোভ উগড়ে দিয়েছেন তাঁরা। তীব্র সমালোচনা বিদ্ধ হতে হচ্ছে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

এই পরিস্থিতিতে সৌরভের পাশে দাঁড়িয়ে সলমন বাট দাবি করেছেন, কোহলিকে কোনও ভাবেই অসম্মান করা হয়নি। বরং এই প্রসঙ্গে সৌরভের যুক্তিকেই তিনি সমর্থন জানিয়েছেন। সৌরভ বলেছিলেন, সাদা-বলের ক্রিকেটের জন্য দু'জন আলাদা অধিনায়ক রাখা সম্ভব নয়। বিরাটকে নাকি টি-টোয়েন্টির নেতৃত্ব না ছাড়তে অনুরোধ জানিয়েছিলেন সৌরভরা। কিন্তু সে কথা শোনেননি কোহলি। যে কারণে টি-টোয়েন্টির পাশাপাশি সাদা বলের আর এক ফর্ম্যাটের দায়িত্বও তুলে দেওয়া হয় রোহিতের হাতে।

নিজের ইউটিউব চ্যানেলে সলমন বাট বলেছেন, ‘আমি আগেও বলেছি যে, টি-টোয়েন্টি আর ওয়ানডে এই দুই ফর্ম্যাটের জন্য আলাদা দু'জন ক্যাপ্টেন রাখার মানে হয় না। এর সঙ্গেই আরও একটা ব্যাপার জড়িয়ে। রোহিত শর্মাকে অধিনায়ক করার সিদ্ধান্ত ঠিক বা ভুল, এখানে বিবেচ্যই নয়। রোহিতও কোহলির মতোই যোগ্য। ক্যাপ্টেন হিসাবে ওর পারফরম্যান্সও ভালো।  বোঝা যাচ্ছে যে, কোহলির থেকে চাপ কমানো হয়েছে ওর ব্যাটিংয়ে গুরুত্ব দেওয়ার জন্য।’ 

সৌরভ আসলে বলেছেন, ‘বিরাট যাতে টি-টোয়েন্টি দলের অধিনায়কের পদ থেকে সরে না যায়, তার জন্য ওর কাছে অনুরোধ করেছিলাম। কিন্তু ও রাজি হয়নি। তার পর নির্বাচকরা ঠিক করেন, সাদা বলের দুই ফর্ম্যাটে দু’জন অধিনায়ক রাখা ঠিক হবে না। আমি ব্যক্তিগত ভাবে বিরাটের সঙ্গে কথা বলেছি। দল নির্বাচন কমিটির চেয়ারম্যানও বিরাটের সঙ্গে কথা বলেছেন।’

এর সঙ্গেই সৌরভ যোগ করেছেন, ‘অধিনায়ক হিসেবে বিরাটের রেকর্ড আমাদের মাথায় ছিল। কিন্তু রোহিতও (শর্মা) যে কয়েকটি একদিনের ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছে, সেগুলিতে ওর রেকর্ডও দেখতে হবে। ওর রেকর্ড খুব ভাল। কী আলোচনা হয়েছে বা নির্বাচকরা কী বলেছেন, সে বিষয়ে আমি এর বেশি কিছু বলতে পারব না। তবে বিরাটকে একদিনের দলের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার প্রাথমিক কারণ হল, সাদা বলের ফর্ম্যাটে দু’জন অধিনায়ক রাখা যাবে না।’ প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফর্ম্যাটের অধিনায়কের পদ থেকে তিনি যে সরে দাঁড়াতে চান, সে কথা স্বেচ্ছায় ঘোষণা করেছিলেন কোহলি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিয়ালদা বিভাগের সব টয়লেটেই অনলাইনে দেওয়া যাবে টাকা, খুচরো না থাকলেও নো সমস্যা! শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছিল জওয়ানের হাত, রুদ্ধশ্বাস তৎপরতায় সেনা নিল কোন পদক্ষেপ? বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা? আগামিকাল চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? মেষ থেকে মীনের ১৩ এপ্রিলের রাশিফল রইল হাওয়ালার মাধ্যমে ৩০০ কোটি টাকা দুবাইয়ে!ইডির চার্জশিটে অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল? মাথাপিছু ১.২ লাখ, ৪৮ ঘণ্টার মধ্যে ঝড়ে দুর্গতদের টাকা দেবেন মমতা, ঘোষণা অভিষেকের ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান

Latest IPL News

MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ DC ম্যাচে পাওয়া যাবেই না, কবে মাঠে ফিরবেন মায়াঙ্ক? আপডেট দিলেন LSG কোচ ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.