বাংলা নিউজ > ময়দান > FIH Pro League 2024: এখনও জয়ের দেখা পেল না ভারতের মহিলা হকি দল, অস্ট্রেলিয়ার কাছে হারল ৩-০ গোলে

FIH Pro League 2024: এখনও জয়ের দেখা পেল না ভারতের মহিলা হকি দল, অস্ট্রেলিয়ার কাছে হারল ৩-০ গোলে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারল ৩-০ গোলে (ছবি:এক্স)

India vs Australia: এফআইএইচ আয়োজিত প্রো লিগ হকি ২০২৪'এ বুধবার মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। প্রথম দুটি ম্যাচে হারের পরে স্বাভাবিকভাবেই চাপে ছিল জানেকে স্কপম্যানের মেয়েরা। একদিকে প্যারিস অলিম্পিক গেমসের যোগ্যতা অর্জনে ব্যর্থ হয়েছে ভারতীয় মহিলা হকি দল।

শুভব্রত মুখার্জি:- এফআইএইচ আয়োজিত প্রো লিগ হকি ২০২৪'এ বুধবার মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। প্রথম দুটি ম্যাচে হারের পরে স্বাভাবিকভাবেই চাপে ছিল জানেকে স্কপম্যানের মেয়েরা। একদিকে প্যারিস অলিম্পিক গেমসের যোগ্যতা অর্জনে ব্যর্থ হয়েছে ভারতীয় মহিলা হকি দল। আবার অন্যদিকে প্রো লিগের প্রথম দুই ম্যাচে হার সবমিলিয়ে শক্তিশালী অজিদের বিরুদ্ধে বেশ‌ চাপেই ছিল ভারতীয় দল। ম্যাচে তাদের খেলাতেও তার প্রভাব পড়ে। ফলে ৩-০ গোলের ব্যবধানে হারের সম্মুখীন হতে হল তাদের। ফলে চলতি প্রো লিগ হকিতে ভারতীয় দল তাদের হারের হ্যাটট্রিক সম্পন্ন করল।

ভুবনেশ্বরে এদিন অজিদের আক্রমণাত্মক হকির কার্যত কোনও জবাব ভারতের কাছে ছিল না। প্রথম কোয়ার্টারে সবিতা পুনিয়ারা ম্যাচে লড়াই করতে সমর্থ হয়। গোলশূন্য অবস্থায় শেষ করে তারা। এরপরেই ঘটে ছন্দপতন। ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারে ভারতকে ব্যাকফুটে ঠেলে দেয় অজিরা। ১৯ এবং ২৩ মিনিটে গোল করে ম্যাচে ২-০ তে লিড নেয় তারা। অন্যদিকে ম্যাচের ৫৫ মিনিটে গোল করে ভারতের কফিনে শেষ পেরেক পুঁতে দেয় অস্ট্রেলিয়া। অজিদের হয়ে স্কোরশিটে নাম লিখিয়েছেন গ্রেস স্টুয়ার্ট, টাটুম স্টুয়ার্ট এবং কাইটলিন নবস। ফলে কলিঙ্গ স্টেডিয়ামে ৩-০ গোলে ম্যাচে জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া দল। ভারত এদিন ম্যাচের শুরুটা বেশ আক্রমণাত্মক ভাবেই করেছিল। ম্যাচের দ্বিতীয় মিনিটে পেনাল্টি কর্ণার পেয়ে যায় তারা। তবে অজি গোলরক্ষক জো নিউম্যানের তৎপরতায় গোল পায়নি তারা।

এরপর ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় অস্ট্রেলিয়া। তারা ভারতের ডিফেন্সের উপর চাপ বাড়াতে থাকে। তবে ভারতীয় ডিফেন্স প্রথম কোয়ার্টারে ফুল‌মার্কস পেয়ে পাস করে। দ্বিতীয় কোয়ার্টারে অজিরা নবসের মধ্যে দিয়ে একটি কাউন্টার অ্যাটাক শুরু করেন। সেখান থেকে বল পেয়ে ছোট ট্যাপ ইনে গোল করে যান স্টুয়ার্ট। এরপর পেনাল্টি কর্ণার থেকে নিজেদের লিড দ্বিগুণ করে অজিরা। গোল করেন টাটুম স্টুয়ার্ট। এরপর তৃতীয় কোয়ার্টারে গোল শোধের জন্য চাপ বাড়ায় ভারতীয় দল। তবে অজি ডিফেন্স সমস্ত আক্রমণ সামলে দেয়। এই সময়েও পেনাল্টি কর্নার পেয়ে কাজে লাগাতে পারেনি ভারতীয় দল। উদিতার শট বাইরে চলে যায়। এরপর ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে অজিদের হয়ে তৃতীয় গোলটি করে দলের জয় নিশ্চিত করেন নবস। সবিতা পুনিয়ার পায়ের তলা দিয়ে গোল করে দলের ৩-০ ফলে জয় নিশ্চিত করেন নবস‌। ভারত তাদের পরবর্তী ম্যাচ খেলবে শুক্রবার। প্রতিপক্ষ আমেরিকা যুক্তরাষ্ট্র।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Afghanistan বনাম Oman ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? 'স্বামী' এবার ড্যান্স নম্বর নয়, বরং রোম্যান্টিক!তাতেই জমল রশ্মিকা-আল্লুর রসায়ন আগামী ২৪ ঘণ্টায় বর্ষা এন্ট্রি নিচ্ছে কেরলে! বাংলায় কবে থেকে বৃষ্টি?রইল পূর্বাভাস ‘পঞ্চায়েত’ প্রিয়? জেনে নিন আরও কয়েকটি অনুরূপ সিরিজ অবৈধ বিয়ের দায়ে কারাবন্দি ইমরান খানের পাল্টা মামলার রায় অঘোষিতই রইল ক্রিকেট থিমের পোশাকে তাক লাগাচ্ছেন পর্দার মাহি জাহ্নবী 'চরিত্রটা খুব একটা...' ‘হীরামান্ডি’র প্রিমিয়ারের মাসপূর্তিতে কেন এমন বললেন রিচা? দিনে রেকর্ডভাঙা ৫২.৩ ডিগ্রির জ্বালাপোড়া গরমের পর বিকেলে দিল্লিতে স্বস্তির বর্ষণ পাত্তাবং, সান্তুক, লুংচু: হাঁসফাঁস গরমে ভিড় এড়াতে পৌঁছে যান এই অফবিট জায়গায় ‘‌আমি আপনাদের পাশে আছি’‌, হেঁটে স্বামীজির বাড়ি গিয়ে সন্ন্যাসীদের আশ্বাস মমতার

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.