বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Kalinga Super Cup Final-এ স্প্যানিশ বুদ্ধির লড়াই! জেনে নিন হেড টু হেড লড়াইয়ে এগিয়ে কারা

Kalinga Super Cup Final-এ স্প্যানিশ বুদ্ধির লড়াই! জেনে নিন হেড টু হেড লড়াইয়ে এগিয়ে কারা

মুখোমুখি ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাত ও ওড়িশার কোচ সার্জিও লোবেরা (ছবি-এক্স)

East Bengal fc vs Odisha FC: ওড়িশা এফসি-র সাফল্যের রথ থামাতে তৈরি লাল হলুদ ব্রিগেড। এই ম্যাচে ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাত ও ওড়িশার কোচ সার্জিও লোবেরাও লড়াই দেখা যাবে। সুতরাং, রবিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে সুপার কাপের লড়াইটা হয়ে উঠবে দুই স্প্যানিশ ফুটবল মস্তিষ্কের যুদ্ধ।

Kalinga Super Cup Final East Bengal fc vs Odisha FC: রবিবার মরশুমের দ্বিতীয় ফাইনাল খেলতে নামার আগে বেশ সতর্ক ইস্টবেঙ্গল এফসি। এই মুহূর্তে দেশের প্রথম শ্রেণির ক্লাব ফুটবলে সবচেয়ে ধারাবাহিক দল ওড়িশা এফসি-র সাফল্যের রথ থামাতে তৈরি লাল হলুদ ব্রিগেড। এই ম্যাচে ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাত ও ওড়িশার কোচ সার্জিও লোবেরাও লড়াই দেখা যাবে। সুতরাং, রবিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে সুপার কাপের লড়াইটা হয়ে উঠবে দুই স্প্যানিশ ফুটবল মস্তিষ্কের যুদ্ধ। কার মাথা থেকে প্রতিপক্ষকে চাপে ফেলার ক্ষুরধার কৌশল বেরোবে এবং কোন দলের ফুটবলাররা তাঁদের কোচের কৌশলের ধার মাঠে কতটা সফল ভাবে ফুটিয়ে তুলতে পারবেন, তারই পরীক্ষা হবে এই ম্যাচে।

এদিকে কলিঙ্গ সুপার কাপের ফাইনালটা দুই দলের কাছেই বেশ গুরুত্বপূর্ণ। ৬ বছর আগে সুপার কাপ হাতছাড়া হওয়ায় ইস্টবেঙ্গল এবার ওড়িশাকে তাদের ঘরের মাঠে হারিয়ে ট্রফি শহরে আনতে চাইবে। তবে দুই দলের মধ্যে লড়াইয়ের আগে নজর রাখতে হবে তাদের বর্তমান লড়াইয়ের ফলের দিকে। শেষ ২০ দিন ধরে মোট ২৭টা ম্যাচ আয়োজিত হয়েছে কলিঙ্গ সুপার কাপে। দুই দল এখনও পর্যন্ত একটাও ম্যাচ হারেনি। ISL ও সুপার কাপ মিলিয়ে ৯টা ম্যাচ অপরাজিত রয়েছে ইস্টবেঙ্গল, অন্যদিকে ওড়িশা এফসি রয়েছে ১৫টা ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড।

দেখে নিন দুই দলের হেড টু হেড পরিসংখ্যান

দুই দল এখনও পর্যন্ত মোট ৭ বার একে অপরের মুখোমুখি হয়েছে। এরমধ্যে ওড়িশা জিতেছে ৫টি ম্য়াচ। আর ইস্টবেঙ্গল জিতেছে মাত্র একবার। বাকি একটি ম্যাচ ড্র হয়েছে। এই নিয়ে অষ্টমবার মুখোমুখি হবে ইস্টবেঙ্গল এবং ওড়িশা।

গত ৪ নভেম্বর ইন্ডিয়ান সুপার লিগে কেরালা ব্লাস্টার্সের কাছে হারের পর থেকে টানা ন’টি ম্যাচে হারেনি কলকাতার লাল-হলুদ বাহিনী। এর মধ্যে চারটিতে ড্র ও পাঁচটিতে জয় পেয়েছে তারা। দাপুটে জয় পেয়েছে কলকাতা ডার্বিতে। আইএসএলে চেন্নাইন এফসি, পঞ্জাব এফসি, মুম্বই সিটি এফসি ও ওড়িশা এফসি-র বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে তারা। সেই লিগেই নর্থইস্ট ইউনাইটেডকে ৫-০ তে হারানোর পাশাপাশি চলতি সুপার কাপেও চারটি ম্যাচে জিতেছে। এমন ধারাবাহিকতা বহুদিন দেখা যায়নি ইস্টবেঙ্গলের খেলায়।

অন্য দিকে, ওড়িশা এফসি টানা ১৫টি ম্যাচে অপরাজিত। ২৭ অক্টোবর ইন্ডিয়ান সুপার লিগে কেরালা ব্লাস্টার্সের কাছে ১-২-এ হারার পর থেকে আর কোনও ম্যাচে হারেনি তারা। এই ১৫টি ম্যাচের মধ্যে তারা জিতেছে ১৩ বার। দু’টি ড্র করে। গত দশটি ম্যাচের মধ্যেই তারা এই ড্র দু’টি করে এবং দু’টিই কলকাতার দুই প্রধানের বিরুদ্ধে। মোহনবাগানের বিরুদ্ধে ২-২ ও ইস্টবেঙ্গলের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ১৩৫ কিমিতে প্রলয় ঘূর্ণিঝড়ের, মারাত্মক বৃষ্টি রবি থেকে, পালটাল পূর্বাভাস! কী হল? 'থালা ফর আ রিজন'…ছক্কা হাঁকালেন ধোনি, ছবি পোস্ট করে লিখল কমিশন ভোটগ্রহণ মিটতেই দলীয় কর্মীদের সঙ্গে আবির খেললেন দেব, অপেক্ষা ৪ জুনের ২৫-এ পা, সেলিব্রেশনে 'এটা আমাদের গল্প'-এর তারকারা দু'বার ভেঙেছে বিয়ে! স্বামী হিসাবে নিজেকে ‘অযোগ্য’ তকমা,‘আমি ভিলেন নই’: প্রসেনজিৎ গরমে আপনার চুল কি শুষ্ক ও প্রাণহীন হয়ে পড়েছে? মুক্তির উপায় জানুন রবীন্দ্রনাথ-নজরুল মিলেমিশে একাকার, ছাত্রীদের নিয়ে নাচের অনুষ্ঠানে অপরাজিতা ‘ক্ষমা না চাইলে দলে ঠাঁই নেই,’ বিধায়ক ঊষারানিকে কড়া বার্তা দলনেত্রী মমতার ফের পাক শিবিরের কোন্দল প্রকাশ্যে, বাবরের ডেপুটি হতে পত্রপাঠ না করে দিলেন আফ্রিদি

Latest IPL News

দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.