বাংলা নিউজ > ময়দান > FIH Pro League: সপ্তাহ ঘুরতেই মধুর প্রতিশোধ, হকিতে অলিম্পিক চ্যাম্পিয়ন বেলজিয়ামকে ৫ গোলে বিধ্বস্ত করল ভারত

FIH Pro League: সপ্তাহ ঘুরতেই মধুর প্রতিশোধ, হকিতে অলিম্পিক চ্যাম্পিয়ন বেলজিয়ামকে ৫ গোলে বিধ্বস্ত করল ভারত

বেলজিয়ামকে হারাল ভারত। ছবি- টুইটার।

India vs Belgium FIH Pro League: গত সপ্তাহেই বেলজিয়ামের কাছে ১-২ গোলে হারতে হয় ভারতীয় হকি দলকে।

বৃহস্পতিবার পাকিস্তানকে হারিয়ে ভারতের জুনিয়র হকি দল চতুর্থবারের জন্য এশিয়া কাপের খেতাব ঘরে তুলেছে। সেই রেশ কাটার আগেই শুক্রবার ভারতের সিনিয়র হকি দল অলিম্পিক চ্যাম্পিয়ন বেলজিয়ামকে বিধ্বস্ত করে এফআইএইচ প্রো লিগে।

হরমনপ্রীত সিংয়ের জোড়া গোলে ভর করে ভারত ৫-১ ব্যবধানে উড়িয়ে দেয় বেলজিয়ামকে। উল্লেখযোগ্য বিষয় হল, গত ২৬ মে এই বেলজিয়ামের কাছে ১-২ গোলে হারতে হয় ভারতকে। পরে ২৭ মে তারিখে গ্রেট ব্রিটেনের কাছে ২-৪ গোলে পরাজিত হন হরমনপ্রীত সিংরা। জোড়া হারের ধাক্কা সামলে এবার বেলজিয়ামের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেয় ভারত।

এই জয়ে উদ্দীপ্ত হয়ে শনিবারই ফের গ্রেট ব্রিটেনের মুখোমুখি হবে ভারতীয় হকি দল। স্বাভাবিকভাবেই ব্রিটেনকে হারিয়ে গত সপ্তাহের হারের বদলা নিতে চাইবেন হরমনপ্রীতরা।

ম্যাচের গতিপ্রকৃতি:-
প্রথম কোয়ার্টার: শুক্রবার ম্যাচের একেবারে শুরুতেই বিবেক সাগর প্রসাদের গোলে ১-০ লিড নেয় ভারত। ম্যাচের ২ মিনিয়ের মাথায় বেলজিয়ামের জালে বল জড়ান বিবেক। প্রথম কোয়ার্টারে আর কোনও গোল হয়নি।

আরও পড়ুন:- ENG vs IRE: লর্ডসে ডাকেট ভাঙলেন ব্র্যাডম্যানের ৯৩ বছরের পুরনো রেকর্ড, ঝড়ের গতিতে ২০০ রান করে বোথামকে টপকালেন পোপ

দ্বিতীয় কোয়ার্টার: দ্বিতীয় কোয়ার্টারে ভারত তিনটি গোল করে। ২১ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে হরমনপ্রীত সিংয়ের গোলে স্কোর-লাইন ২-০ করে ভারত। ২৯ মিনিটের মাথায় অমিত রোহিদাসের ফিল্ড গোলে ৩-০ এগিয়ে যায় ভারতীয় দল। ৩০ মিনিটের মাথায় ফের পেনাল্টি কর্ণার থেকে গোল করেন হরমনপ্রীত। হাফ-টাইমের বিরতিতে ভারত ৪-০ গোলের লিড নেয়।

তৃতীয় কোয়ার্টার: ম্যাচের তৃতীয় কোয়ার্টার কোনও দলই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি। ফলে ম্যাচের স্কোর-লাইনে কোনও বদল হয়নি।

আরও পড়ুন:- NAM vs KNTKA: অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি রবিকুমার সামর্থের, বিশ্বকাপ খেলা বিদেশি দলকে গোহারান হারাল কর্ণাটক

চতুর্থ কোয়ার্টার: ম্যাচের চতুর্থ তথা শেষ কোয়ার্টারে উভয় দল ১টি করে গোল করে। ৪৬ মিনিটের মাথায় উইলিয়ামের ফিল্ড গোলে ব্যবধান কমিয়ে ৪-১ করে অলিম্পিক চ্যাম্পিয়নরা। ম্য়াচের একেবারে শেষ মিনিটে অর্থাৎ ৬০ মিনিটের মাথায় দিলপ্রিত সিংয়ের ফিল্ড গোলে ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন ৫-১ করে ভারত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.