বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কোপা চ্যাম্পিয়ানদের বিরুদ্ধে ম্যাচ ড্র, অফিসিয়ালদের উপর ক্ষোভ উগড়ে দিলেন তিতে
তিতে।
তিতে।

কোপা চ্যাম্পিয়ানদের বিরুদ্ধে ম্যাচ ড্র, অফিসিয়ালদের উপর ক্ষোভ উগড়ে দিলেন তিতে

  • ব্রাজিল বনাম আর্জেন্তিনা ম্যাচ বরাবরই হাই টেনশান ম্যাচ। স্বাভাবিক ভাবেই সেই ম্যাচে গোটাটা জুড়ে ছিল ফাউলের ছড়াছড়ি। এমন পরিস্থিতিতে রেফারিং একেবারেই সহজ নয়। রেফারি আন্দ্রেস কুইয়া শক্ত হাতে ম্যাচ পরিচালনা করেছেন। এই অবস্থায় ভার নিয়ে তিতে তীব্র ক্ষুব্ধ।

শুভব্রত মুখার্জি: কোপা আমেরিকা চ্যাম্পিয়ান লিওনেল মেসির দেশ আর্জেন্তিনার বিরুদ্ধে বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচ ড্র করেছে তিতের ব্রাজিল। যদিও এই ম্যাচের ফলাফলের উপর ব্রাজিলের কাতার বিশ্বকাপের টিকিট নির্ভর করছিল না। কারণ তারা ইতিমধ্যে ছাড়পত্র পেয়ে গিয়েছে বিশ্বকাপের মূলপর্বে খেলার জন্য। অপর দিকে চিলি তাদের ম্যাচে হেরে যাওয়াতে আর্জেন্তিনাও কাতারের টিকিট নিশ্চিত করে ফেলেছে। তবে ম্যাচ শেষে ভার নিয়ে নিজের সব ক্ষোভ, বিরক্তি উগড়ে দিলেন ব্রাজিল কোচ তিতে।

ব্রাজিল বনাম আর্জেন্তিনা ম্যাচ বরাবরই হাই টেনশান ম্যাচ। স্বাভাবিক ভাবেই সেই ম্যাচে গোটাটা জুড়ে ছিল ফাউলের ছড়াছড়ি। এমন পরিস্থিতিতে রেফারিং একেবারেই সহজ নয়। রেফারি আন্দ্রেস কুইয়া শক্ত হাতে ম্যাচ পরিচালনা করেছেন। এই অবস্থায় ভার নিয়ে তিতে তীব্র ক্ষুব্ধ। আর্জেন্তিনার বিপক্ষে পেনাল্টি না পেয়ে ব্রাজিল কোচ প্রশ্ন তুলে দিয়েছেন ভার-এর এই নিয়ম নিয়ে!

আর্জেন্টিনার সান হুয়ানে লাতিন আমেরিকার দুই শক্তিধর দেশের মহারণ গোলশূন্য ড্র হয়েছে। ম্যাচে মোট ৪২টি ফাউল হয়েছে। ম্যাচে রেফারি বেশ কয়েকটি সিদ্ধান্তের জন্য ভারের সাহায্য নেন। প্রথমার্ধের শেষের দিকে আর্জেন্তিনার ডি-বক্সে ডিফেন্ডার নিকোলাস ওটামেন্দির হাতের আঘাতে রাফিনিয়ার মুখ ফেটে রক্ত পড়তে থাকে । ব্রাজিলের পক্ষ থেকে পেনাল্টির আবেদন করা হলেও ভারের সাহায্যে তা নাকচ করে দেওয়া হয়।

বিষয়টি নিয়ে বলতে গিয়ে তিতে বলেন, ‘কুইয়া একজন অনবদ্য রেফারি। রেফারিংয়ের জন্য একটি দল প্রয়োজন, যারা ঐক্যবদ্ধভাবে কাজ করবে। যারা এ দিন ভারের দায়িত্বে ছিলেন, তাদের নিয়ে ভাল কাজ করা অসম্ভব। রাফিনিয়ার মুখে ওটামেন্দির কনুই ভিডিওতে না দেখাটা অসম্ভব ছিল। ভারের দায়িত্ব দেওয়া উচিত ভালো মানের কোনও কর্মকর্তাকে। এ ভাবে কাজ হতে পারেন না। এটা অকল্পনীয়।’

বন্ধ করুন