বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মেয়াদই শেষ হয়নি, দুম করে ফেডারেশনের টেকনিক্যাল কমিটি থেকে সরানো হল মনোরঞ্জনকে, আনা হল বাইচুংকে

মেয়াদই শেষ হয়নি, দুম করে ফেডারেশনের টেকনিক্যাল কমিটি থেকে সরানো হল মনোরঞ্জনকে, আনা হল বাইচুংকে

মনোরঞ্জন ভট্টাচার্য।

বিহারের সন্তোষ সিং বলে যাঁকে ফেডারেশনের টেকনিক্যাল কমিটিতে আনা হয়েছে, তিনি কোনও দিন ভারতের হয়ে খেলেনইনি। বিহারের হয়ে জাতীয় স্তরে খেললেও, দেশের জার্সি কোনও দিন গায়ে চাপাননি। অথচ ভারতীয় ফুটবলের উন্নতিসাধনের জন্য তাঁকে নিয়ে আসা হয়েছে টেকনিক্যাল কমিটিতে। যা নিয়ে বিতর্কের ঝড় বয়ে চলেছে।

এখনও মেয়াদ শেষ হয়নি। তার আগেই ভারতের প্রাক্তন অধিনায়ক মনোরঞ্জন ভট্টাচার্যকে সরিয়ে দেওয়া হল সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল কমিটি থেকে। আইএম বিজয়ন এই টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান। চার বছরের মেয়াদে টেকনিক্যাল কমিটিতে নেওয়া হয়েছিল মনোরঞ্জনকে। কিন্তু বছর না ঘুরতেই টেকনিক্যাল কমিটি থেকে বাদ দেওয়া হল মনোরঞ্জনকে। এর জন্য কোনও কারণও দেখানো হয়নি।

মনোরঞ্জন এক নন। সরানো হয়েছে আরও দুই প্রাক্তন ফুটবলার অরুণ মালহোত্রা আর লিংডোকেও।ফেডারেশনের কাণ্ডজ্ঞানহীনতার শেষ অবশ্য একা নন। নতুন যাঁদের টেকনিক্যাল কমিটিতে আনা হয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন বাইচুং ভুটিয়া। তিনিও ভারতের প্রাক্তন অধিনায়ক। তবে বিহারের সন্তোষ সিং বলে যাঁকে এই টেকনিক্যাল কমিটিতে যোগ করা হয়েছে, তিনি কোনও দিন ভারতের হয়ে খেলেনইনি। বিহারের হয়ে জাতীয় স্তরে খেললেও, দেশের জার্সি কোনও দিন গায়ে চাপাননি। অথচ ভারতীয় ফুটবলের উন্নতিসাধনের জন্য তাঁকে নিয়ে আসা হয়েছে টেকনিক্যাল কমিটিতে। যা নিয়ে বিতর্কের ঝড় বয়ে চলেছে।

আরও পড়ুন: ওটা ফাউল ছিল, গোল নয়- মোহনবাগানের দ্বিতীয় গোল নিয়ে প্রশ্ন তুলে রেফারিকে এক হাত নিলেন কুয়াদ্রাত

কিছু দিন আগে সাজি প্রভাকরণকে বরখাস্ত করার সময়েই ফেডারেশন সিদ্ধান্ত নিয়েছিল যে, সব কমিটি ভেঙে নতুন করে তৈরি করা হবে। সেই সূত্রেই বিভিন্ন কমিটিতে রদবদল করেছে ফেডারেশন। একই সঙ্গে ঠিক করা হয়েছে যে, একজন ব্যক্তি দু'টি কমিটিতে একসঙ্গে থাকতে পারবেন না। আগে অনেকেই দু'টি কমিটিতে ছিলেন। এদিকে বাংলা থেকে মনোরঞ্জন ছাড়াও বাংলা থেকে বাদ পড়েছেন আরও দু'জন। মার্কেটিং কমিটিতে ছিলেন দেবরাজ চৌধুরী, তাঁকে বাদ দেওয়া হয়েছে। টুর্নামেন্ট কমিটিতে ছিলেন সৌরভ পাল, তাঁকেও বাদ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: একাধিক কার্ড, পেনাল্টি, গোল-বিতর্ক, প্লেয়ারদের ঝামেলা, উত্তাপের ডার্বির ফল শেষ পর্যন্ত ২-২

প্রসঙ্গত, যখন এই টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছিল, তখন মনোরঞ্জনই এই কমিটির পদ নিতে রাজি ছিলেন না। সরকারিভাবে চিঠি পাঠিয়ে ফেডারেশনকে তিনি জানিয়ে দিয়েছিলেন এ কথাও। কিন্তু ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে তখন মনোরঞ্জনকে অনুরোধ করেন টেকনিক্যাল কমিটির সদস্য পদ নেওয়ার জন্য। কল্যাণের অনুরোধেই তিনি ফেডারেশনের টেকনিক্যাল কমিটিতে যোগ দিতে রাজিও হয়ে যান। এর পর বহু মিটিংও করেছেন। কিন্তু দেখা গেল, চার বছরের মেয়াদের টেকনিক্যাল কমিটিতে এক বছর যেতে না যেতেই বাদ মনোরঞ্জন। এটা নিঃসন্দেহে মনোরঞ্জনের মতো ভারতের কিংবদন্তি ফুটবল ব্যক্তিত্বের কাছে অবমাননাকর। তবে ভারতীয় ফুটবলে এমন অবমাননার শিকার প্রাক্তনীদের প্রায়ই হতে হয়। এটা নতুন কিছু নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ? কাজিরাঙা লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য প্রথম দফায় নিশীথ সহ ৯ কেন্দ্রীয় মন্ত্রীর ভাগ্য পরীক্ষা! দৌড়ে ২ প্রাক্তন CM অভিনয় নয় গান, নিজের মাতৃভাষায় জমিয়ে গাইলেন 'পাঞ্জাবি কুড়ি' পরিণীতি অধীরকে 'গো ব্যাক স্লোগান', মেজাজ হারিয়ে ধাক্কা..! যা ঘটল দেখুন ভিডিয়োয় একদিকে ভোট, তার উপর IPL,এই বাজারে কী হাল রচনার দিদি নম্বর ১ আর সৌরভের দাদাগিরি-র ডিব্রুগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য Video: রঙ পাল্টে আকাশ যেন সবুজ! প্রবল ঝড়, বৃষ্টির পর দুবাইতে বিরল দৃশ্য

Latest IPL News

আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.