বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > দলবদলে বড় চমক! পোগবার বন্ধুকে সই করাল মহমেডান স্পোর্টিং

দলবদলে বড় চমক! পোগবার বন্ধুকে সই করাল মহমেডান স্পোর্টিং

পোগবার বন্ধু ওসমানে এন’ ডিয়ায়েকে সই করাল মহমেডান স্পোর্টিং (ছবি:মহমেডান এসসি)

নতুন মরশুমের দলগঠনে আবার চমক দিল মহমেডান স্পোর্টিং। এবার সেনেগালের ৩০ বছরের ডিফেন্ডার ফ্রান্সের অলিম্পিক লিয়ঁ-র যুব অ্যাকাডেমি থেকে উঠে আসা ওসমানে এন’ ডিয়ায়েকে নিজেদের ঘরে তুলল মহমেডান। ওসমানে হলেন পোগবার দাদা ফ্লোরেন্টিন পোগবার পুরানো সতীর্থ।

নতুন মরশুমের দলগঠনে আবার চমক দিল মহমেডান স্পোর্টিং। এবার সেনেগালের ৩০ বছরের ডিফেন্ডার ফ্রান্সের অলিম্পিক লিয়ঁ-র যুব অ্যাকাডেমি থেকে উঠে আসা ওসমানে এন’ ডিয়ায়েকে নিজেদের ঘরে তুলল মহমেডান। ওসমানে এর আগে খেলেছিলেন ফরাসি লিগ টায়ার টু-তে। খেলেছেন তুরস্কের সুপার লিগ, এমনকী মলডোভা, কাজাখস্তানের টপ ডিভিশনেও খেলেছেন তিনি।

আরও পড়ুন… কবে থেকে শুরু হচ্ছে কলকাতা লিগ? জেনে নিন নতুন কী কী ব্যবস্থা নিতে চলেছে IFA

ওসমানে এন’ ডিয়ায়ের আরও একটি পরিচয় রয়েছে। ওসমানে হলেন পোগবার দাদা ফ্লোরেন্টিন পোগবার পুরানো সতীর্থ। এবারের দলবদলের বাজারে সেই ওসমানেকে সই করিয়ে চমকে দিল মহমেডান স্পোর্টিং ক্লাব। সেলেগালের ডিফেন্ডার ওসমানে এন’ ডিয়ায়ের সঙ্গে জুটি বাঁধবেন সাদা কালোর নতুন ফুটবলার  তাজিকিস্তানের জাতীয় দলের তারকা নুরুদ্দিন। আসন্ন কলকাতা লিগ, ডুরান্ড কাপে এই জুটিকে দেখতে পারে ফুটবল প্রেমীরা।

আরও পড়ুন… কবে থেকে শুরু হচ্ছে কলকাতা লিগ? জেনে নিন নতুন কী কী ব্যবস্থা নিতে চলেছে IFA

ওসমানে এন’ ডিয়ায়ে ও ফ্লোরেন্টিন পোগবা রীতিমত পরিচিত। ফ্রান্সের তৃতীয় ডিভিশনের আর্লেস আভিগন্য-র হয়ে খেলেছেন পাঁচ বছর। তার আগের চার বছর খেলেছেন তৃতীয় ডিভিশনের লিয়ঁ বি দলে। সেই সময়ে ফ্লোরেন্টিন পোগবা আবার খেলেছেন সেডান, সেন্ট এতেয়িনের হয়ে। ফরাসি লিগে খেলার সময়েই প্রতিপক্ষ হিসাবে আবির্ভূত হয়েছেন দুজনে একাধিকবার। লিয়ঁ বি দলের হয়ে চার মরশুমে খেলেছেন ৭০টি ম্যাচ। আর্লেস আভিগন্য দলের হয়ে পাঁচ মরশুমে খেলেছেন ১০০টি ম্যাচ। এদিকে প্রীতম সিংকে দলে সই করিয়ে নিল মহমেডান স্পোর্টিং। মঙ্গলবারই সেই কথা জানিয়ে দিল তারা। নিজেদের রক্ষণ উংইকে সাজিয়ে নিল সাদা কালো ব্রিগেড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী 'সংকল্প' করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং লিড নিয়েও কিউয়িদের কাছে হার! বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত ডেবিউর আগে না বলেছিলেন ৫টি ছবিতে, সলমনকে পাশে পেয়ে বদলে যায় রবিনার ভাগ্য আমেরিকায় জড়িয়েছিলেন চরম বিতর্কে, সেই ভারতীয় কূটনীতিক এবার 'খমের অপ্সরা' রূপে নববর্ষের সকলে সাইকেল নিয়ে বেরিয়ে পড়লেন গৌরব, দেবলীনা কাটালেন নাচের স্কুলে ভালোবেসে শুভের আহ্বান করুন নববর্ষে! প্রিয় মানুষদের শুভেচ্ছা জানান এইভাবে আজ অশোক ষষ্ঠী, কীভাবে শুরু হয়েছিল এই অশোক ষষ্ঠী পালনের রীতি জেনে নিন

Latest IPL News

কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.