বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > CFL 2023 Points Table: CFL-র গ্রুপ লিগে অপরাজিত ইস্টবেঙ্গল! সুপার সিক্সে নিশ্চিত ৫ দল, মোহনবাগান পারবে?

CFL 2023 Points Table: CFL-র গ্রুপ লিগে অপরাজিত ইস্টবেঙ্গল! সুপার সিক্সে নিশ্চিত ৫ দল, মোহনবাগান পারবে?

কলকাতা ফুটবল লিগের সুপার সিক্সে উঠে গিয়েছে ইস্টবেঙ্গল, এখনও ওঠেনি মোহনবাগান। (ছবি সৌজন্যে ফেসবুক)

CFL 2023 Points Table: ক্যালকাটা ফুটবল লিগের সুপার সিক্সে পাঁচটি দল উঠে গিয়েছে। একটি জায়গা বাকি আছে। সেটার জন্য লড়াইয়ে আছে কালীঘাট মিলন সংঘ এবং মোহনবাগান সুপার জায়ান্ট। নিজেদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে ইস্টবেঙ্গল।

অপরাজিত থেকে কলকাতা ফুটবল লিগের ‘সুপার সিক্স’-এ চলে গেল ইস্টবেঙ্গল। গ্রুপ ‘বি’-তে চ্যাম্পিয়ন হিসেবে পরবর্তী পর্যায়ের টিকিট পেয়েছে লাল-হলুদ শিবির। এবার ক্যালকাটা ফুটবল লিগের প্রিমিয়র ডিভিশনে ১২টি ম্যাচে ইস্টবেঙ্গল ন'টি ম্যাচে জিতেছে। তিনটি ম্যাচ ড্র করেছে। কোনও ম্যাচে হারেনি লাল-হলুদ শিবির। আজও জর্জ টেলিগ্রাফকে ৪-০ গোলে গুঁড়িয়ে দিয়েছেন জেসিন টিকে, পিভি বিষ্ণুরা। ইস্টবেঙ্গলের সঙ্গে গ্রুপ ‘এ’ থেকে কলকাতা ফুটবল লিগের ‘সুপার সিক্স’-র টিকিট পেয়েছে ভবানীপুর এবং খিদিরপুর।

আরও পড়ুন: East Bengal vs George Highlights: দ্বিতীয়ার্ধে ৩৩০ সেকেন্ডের লাল-হলুদ আগুনে পুড়ে খাক জর্জ! ৪ গোলে জিতল ইস্টবেঙ্গল

কলকাতা ফুটবল লিগের গ্রুপ ‘বি’-র পয়েন্ট তালিকা

দলম্যাচজয়ড্রহারপয়েন্ট
ইস্টবেঙ্গল১২৩০
ভবানীপুর১২২৭
খিদিরপুর১২২৫
এরিয়ান১২২৪
ক্যালকাটা কাস্টমস১২১৯
রেনবো১২১৭
উয়াড়ি১২১৬
রেলওয়ে ক্লাব১২১২
বিএসএস স্পোর্টিং ক্লাব১২১১
জর্জ টেলিগ্রাফ১২১১
ইস্টার্ন রেল১২১১
পুলিশ অ্যাথলেটিক ক্লাব১২১০
পশ্চিমবঙ্গ পুলিশ১২

আপাতত কলকাতা ফুটবল লিগের যা অবস্থা, তাতে ‘সুপার সিক্স’-এ পাঁচটি দলের জায়গা পাকা হয়ে গিয়েছে - ইস্টবেঙ্গল, ভবানীপুর, খিদিরপুর, মহমেডান স্পোর্টিং এবং ডায়মন্ড হারবার এফসি। মহমেডান এবং ডায়মন্ড হারবার আছে গ্রুপ ‘এ’-তে। বাকি আছে আরও একটি জায়গা। যে ষষ্ঠ স্থানের জন্য লড়াইয়ে আছে কালীঘাট মিলন সংঘ এবং মোহনবাগান সুপার জায়ান্ট। 

আরও পড়ুন: ISL 2023-24 Schedule: ২৮ অক্টোবর ফের মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল! প্রকাশিত দশম ISL-এর ক্রীড়াসূচি

কালীঘাট ১২টি ম্যাচই খেলে ফেলেছে। ১২টি ম্যাচে কালীঘাটের পয়েন্ট ২৪। সেখানে ন'টি ম্যাচে মোহনবাগানের ঝুলিতে ২০ পয়েন্ট আছে। অর্থাৎ মোহনবাগান বাকি তিনটি ম্যাচ থেকে পাঁচ পয়েন্ট পেলেই ‘সুপার সিক্স’-এ উঠে যাবে। কিন্তু সেই কাজটা একেবারেই সহজ হবে না। কারণ মহমেডান এবং ডায়মন্ড হারবারের বিরুদ্ধে খেলতে হবে মোহনবাগানকে। যে দুটি দল গ্রুপ ‘এ’-র প্রথম দুটি স্থানে আছে। এবার তো মহমেডানকেও হারিয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দল ডায়মন্ড হারবার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী? ‘লিকপিকে কাঞ্চন’! বউয়ের কোলে বর, গোল ঘুরলেন শ্রীময়ী, তা দেখে কে জিভ কাটল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.