বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Champions League: ঘরের মাঠে জুভেকে গোলের মালা পরিয়ে শেষ ১৬ জায়গা পাকা করল চেলসি

Champions League: ঘরের মাঠে জুভেকে গোলের মালা পরিয়ে শেষ ১৬ জায়গা পাকা করল চেলসি

চেলসির হয়ে ম্যাচের চতুর্থ গোল করে উচ্ছ্বসিত টিমো ওয়ার্নার। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

চেলসির হয়ে এই ম্যাচ চালোবা, জেমস এবং হাডসন-ওডোয়, চেলসির তিন অ্যাকাডেমি থেকে উঠে আসা তারকাই গোল করেন।

গ্রুপ ‘এইচ’র মেগা মোকাবিলায় ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে জুভেন্তাসের মুখোমুখি হয়েছিল চেলসি। জুভেকে কার্যত খড়কুটোর মতো উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ নিজেদের জায়গা পাকা করল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচটি ৪-০ গোলে জেতে চেলসি।

নিজেদের প্রথম চার ম্যাচ জিতে আগেই পরবর্তী রাউন্ডের টিকিট পেয়ে গিয়েছে জুভে। এদিন গ্রুপ শীর্ষে নিজেদের স্থান পাকা করাই ম্যাক্স আলেগ্রির দলের প্রধান উদ্দেশ্য ছিল। সে গুড়ে বালি। ম্যাচের প্রথম থেকে দাপট দেখাতে শুরু করে চেলসি। অ্যান্টোনিও রুডিগারের অ্যাসিস্ট থেকে ২৫ মিনিটের মাথায় স্ট্যামফোর্ড ব্রিজে এ মরশুমে সর্বোচ্চ পঞ্চম গোলটি করেন ডিফেন্ডার ট্রেভর চালোবা। হ্যান্ডবল সন্দেহে গোলটি চেক করা হলেও বাতিল করা হয়নি। এই গোলের পর সঙ্গে সঙ্গেই চিপে প্রাক্তন চেলসি স্ট্রাইকার আলভারো মোরাতার জুভেকে সমতায় ফিরেনোর প্রয়াস দুরন্তভাবে গোললাইন থেকে ক্লিয়ার করে দেন থিয়াগো সিলভা। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে সেরা ফর্মে থাকা চেলসি ফুলব্যাক রিস জেমস কোণের দুরন্ত ব্যবহার করে দারুণভাবে বল জালে জড়িয়ে দেন। তাঁর তিন মিনিটের ব্যবধানে ৫৮ মিনিটের মাথায় ক্যালাম হডসন-ওডোয়ও গোল করে চেলসির তরফে ব্যবধান ৩-০ করেন। এতক্ষণে যে ম্যাচ হাতের বাইরে চলে গিয়েছে তা স্পষ্টই বুঝে যায় জুভে। তারা তো গোল করতে পারেই নি, বরং ম্যাচের এক্সট্রা টাইমে হাকিম জিয়েকের পাস থেকে টিমো ওয়ার্নার গোল করে স্কোরলাইন ৪-০ করেন। 

জুভে গোলরক্ষক ওয়েইচেক সেজনি না থাকলেও আরও বড় ব্যবধানে হারতে হতো জুভেকে। তিনি অসাধারণ জেমস, বেন চিলওয়েলদের বিরুদ্ধে দারুণ কয়েকটি সেভ করেন। এই জয়ের ও গ্রুপের অন্য ম্যাচে মালমোর সঙ্গে জেনিট সেন্ট পিটাসবার্গ ১-১ ড্র করার ফলে ১২ পয়েন্ট নিয়ে চেলসি পরের রাউন্ডে চলে যায়। জুভেরও একই পয়েন্ট থাকলেও তারা গোলপার্থক্যে দ্বিতীয় স্থানে চেলসির পরে রয়েছে। জেনিট রয়েছে চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে এবং চ্যাম্পিয়ন্স লিগ মরশুমের প্রথম পয়েন্ট পাওয়া মালমো চারে রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.