বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: দুইবার পিছিয়ে পড়েও রোনাল্ডো ম্যাজিকে আটালান্টার বিরুদ্ধে ড্র ম্যান ইউনাইটেডের
আটালান্টা ম্যাচ শেষে ত্রাতা রোনাল্ডোকে আলিঙ্গন ম্যান ইউনাইটেড ম্যানেজার ওলের। ছবি- রয়টার্স। (REUTERS)
আটালান্টা ম্যাচ শেষে ত্রাতা রোনাল্ডোকে আলিঙ্গন ম্যান ইউনাইটেড ম্যানেজার ওলের। ছবি- রয়টার্স। (REUTERS)

Champions League: দুইবার পিছিয়ে পড়েও রোনাল্ডো ম্যাজিকে আটালান্টার বিরুদ্ধে ড্র ম্যান ইউনাইটেডের

  • দুই অর্ধেরই ইনজুরি টাইমে গোল করেন রোনাল্ডো।

শেষ কয়েক সপ্তাহ জঘন্য পারফরম্যান্সের পর গত ম্যাচে টটেনহ্যাম হটস্পারকে পরাজিত করে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফিরে পেয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে দল যে এখনও ধারাবাহিক নয়, তার পরিচয় তিনদিন পরেই আরও একবার মিলল। দুই অর্ধের ইনজুরি টাইমে গোল করে কোনক্রমে আটালান্টার বিরুদ্ধে ইউনাইটেডকে ড্র এনে দিলেন রোনাল্ডো।

এই ম্যাচে এমন কিছু নতুন সমস্যার উত্থান ঘটেনি রেড ডেভিলসদের জন্য। ক্লাব অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারের খারাপ ফর্ম, পল পোগবার মিডফিল্ডে ম্যাচ নিয়ন্ত্রণে ব্যর্থতা, এগুলি এ মরশুমে প্রথমবার ঘটেনি। ১২ মিনিটে আটালান্টার হয়ে জোসেফ ইলিচিচ গোল করে দলকে এগিয়ে দেন। ইউনাইটেডের ডিফেন্সিভ বোঝাপড়া নিয়ে এই গোলের পর ফের সওয়াল উঠতেই পারে। রোনাল্ডো কয়েকবার চেষ্টা করেও গোল করতে ব্যর্থ হচ্ছিলেন। তবে অবশেষে প্রথামার্ধের ইনজুরি টাইমে দলের হয়ে পর্তুগিজ মহাতারকাই সমতা ফেরান।

প্রখমার্ধ ম্যাচ ১-১ হলেও আটালান্টার আক্রমণের বিরুদ্ধে বরাবরই ছন্নছাড়া দেখাচ্ছিল ইউনাইটেডকে। দ্বিতীয়ার্ধের ছবিটাও ছিল একইরকম। দাপুটে ইতালিয়ান ক্লাবের হয়ে ডুভান জাপাটা ৫৬ মিনিটে দলকে এগিয়ে দেন। রেড ডেভিলসদের ডান দিকে অ্যারন ওয়ান বিসাখা এবং এরিক বাইলির মধ্যে বোঝপড়ায় খামতি থাকায় বিশাল বিশাল শূন্যস্থান তৈরি হচ্ছিল এবং সেই দিক থেকে প্রথমার্ধে ইলিচিচকে গোলের পাস বাড়ানোর পর নিজে গোল করেন জাপাটা। 

তবে রোনাল্ডো দলে থাকলে যে কোন দলেরই যে আশা শেষ বাঁজি বাজার আগে পর্যন্ত বজায় থাকে। ঘরের মাঠে একই প্রতিপক্ষের বিরুদ্ধে দলকে দুই গোলে পিছিয়ে পড়ার জিততে সাহায্য করেছিলেন, এদিন ৯১ মিনিটে দ্বিতীয়বার দলের ম্যাচে সমতা ফেরান রোনাল্ডো। খেলা শেষ হয় ২-২। এই ড্রয়ের ফলে সাত পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ 'এফ'-র শীর্ষে রইল রেড ডেভিলসরা। অপরদিকে, ক্যাপু এবং গ্রোয়েনফেল্ডের গোলে ইয়ং বয়েজকে ২-০ হারিয়ে ইউনাইটেডের সমসংখ্যক সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে ভিলারিয়াল। আটালান্টা পাঁচ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে।

বন্ধ করুন