বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America Final: মেসি কি খেলবেন কাতার বিশ্বকাপ? কোপা জয়ের পরে কী ইঙ্গিত দিলেন ডি’মারিয়া
কোপা জয়ের পরে ডি’মারিয়া (ছবি:রয়টার্স) (REUTERS)
কোপা জয়ের পরে ডি’মারিয়া (ছবি:রয়টার্স) (REUTERS)

Copa America Final: মেসি কি খেলবেন কাতার বিশ্বকাপ? কোপা জয়ের পরে কী ইঙ্গিত দিলেন ডি’মারিয়া

  • সেই বিশ্বকাপে সকলের চোখ এখন আর্জেন্তিনার দিকে থাকবে। কারণ সকলের একটাই প্রশ্ন, এই বিশ্বকাপে কী মেসি ও ডি’মারিয়ারা খেলবেন?

কোপা আমেরিকার খরা কেটেছে আর্জেন্তিনার। এবার কী তবে আর্জেন্তিনার পাখির চোখ বিশ্বকাপে। ২০২২ কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি এখনও ৫০০দিন। যার কাউন্টডাউন শুরু হয়ে গেল কোপার ফাইনালের আগের দিন থেকেই। এই বছরেই প্রথম গ্রীষ্মে মা বসে ফুটবল বিশ্বকাপের আসর বসতে চলেছে শীতকালে। সেই বিশ্বকাপে সকলের চোখ এখন আর্জেন্তিনার দিকে থাকবে। কারণ সকলের একটাই প্রশ্ন, এই বিশ্বকাপে কী মেসি ও ডি’মারিয়ারা খেলবেন?

এই প্রশ্নের উত্তর দিলেন কোপার ফাইনালে একমাত্র গোল স্কোরার অ্যাঞ্জেল ডি’মারিয়া। ২০২১ কোপার শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা ব্রাজিলকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে নিজেদের ভবিষ্যতের পরিকল্পনার কথা জানিয়ে দিলেন। ফাইনাল ম্যাচের জয়সূচক একমাত্র গোলটি করেছেন দলের তারকা ফুটবলার অ্যাঞ্জেল ডি’মারিয়া। ম্যাচ সেরাও হয়েছেন তিনি। পুরস্কার নেওয়ার পর এক সংবাদিক সম্মেলনে ডি’মারিয়া জানান আগামীর ভাবনা। কোপার পরে এবার বিশ্বকাপে চোখ পড়েছে ডি’মারিয়ার।

ব্রাজিলকে হারিয়ে শিরোপা জেতার পর ডি’মারিয়া বলেন, ‘আমি আমার বাচ্চা, স্ত্রী, বাবা-মা এবং যারা আমাদের অকুণ্ঠ সমর্থন দিয়েছে তাদেরকে এই শিরোপা উৎসর্গ করছি। তারতারি একটি বিশ্বকাপ আসবে। এটা দিনের আলোর মতোই পরিষ্কার।’ এ সময় নিজের দলনেতা মেসিকে নিয়েও মন্তব্য করেন তিনি। ছয়বারের ব্যালন ডি’অর জয়ীকে নিয়ে ডি’মারিয়া বলেন, ‘এটা সত্যিই অবিস্মরণীয়। মেসি আমাকে ধন্যবাদ জানিয়েছে। আমিও মেসিকে ধন্যবাদ জানিয়েছি। সে আমাকে বলেছে, এটা আমার ফাইনাল। যেসব ফাইনাল আমি চোটের কারণে খেলতে পারিনি, সেসবের প্রতিশোধ।

 

কাতার বিশ্বকাপ প্রস্তুত হচ্ছে (ছবি:রয়টার্স) 
কাতার বিশ্বকাপ প্রস্তুত হচ্ছে (ছবি:রয়টার্স) 

এটা আজই হওয়ার ছিল এবং এটাই হয়েছে।’ বিশেষজ্ঞরা বলছেন, বড় কোনও অঘটন না ঘটলে আসন্ন কাতার বিশ্বকাপে দেখা যেতে পারে লিওনেল মেসিকে। সেক্ষেত্রে ২০২২ বিশ্বকাপই হতে পারে এলএমটেনের শেষ বিশ্বকাপ।

বন্ধ করুন