বাংলা নিউজ > ময়দান > ফুটবল > জাভির ডাকে ফের বার্সেলোনায় যোগ দিলেন দানি আলভেস
জাভির ডাকে ফের বার্সেলোনায় দানি আলভেস
জাভির ডাকে ফের বার্সেলোনায় দানি আলভেস

জাভির ডাকে ফের বার্সেলোনায় যোগ দিলেন দানি আলভেস

  • দীর্ঘ দিন পর মাঠের লড়াইয়ের প্রাক্তন দুই সতীর্থ ফিরলেন নিজেদের প্রিয় ক্লাবে। তবে একজন ফুটবলার হিসেবে। অন্যজন কোচ হিসেবে। বার্সেলোনাতে ফিরছেন দানি আলভেস।

দীর্ঘ দিন পর মাঠের লড়াইয়ের প্রাক্তন দুই সতীর্থ ফিরলেন নিজেদের প্রিয় ক্লাবে। তবে একজন ফুটবলার হিসেবে। অন্যজন কোচ হিসেবে। বার্সেলোনাতে ফিরছেন দানি আলভেস। ফুটবল দুনিয়াকে অবাক করে দিয়ে সব রটনাকেই সত্যি করে দিলেন ব্রাজিলের তারকা ডিফেন্ডার। ব্রাজিলিয়ান এ রাইট-ব্যাক ফিরলেন দ্বিতীয় হোম ন্যু ক্যাম্পে। নতুন কোচ জাভি হার্নান্দেজের অধীনে প্রথম ফুটবলার হিসেবে বার্সায় নাম লেখালেন আলভেস। কাতালান জায়ান্ট ক্লাবটি তার ফেরার খবর নিশ্চিত করেছে।

বার্সা এক বিবৃতিতে জানিয়েছে, চলতি মরশুমের বাকি অংশের জন্য দানি আলভেসকে দলে নেবে বার্সেলোনা। আগামী সপ্তাহেই বার্সার অনুশীলনে যোগ দেবেন ব্রাজিলের রক্ষণভাগের এই তারকা। কিন্তু জানুয়ারির আগে তিনি বার্সার জার্সি গায়ে তুলতে খেলতে পারবেন না। আনুষ্ঠানিকভাবে সবার সামনে উপস্থাপনের দিন তার চুক্তি নিয়ে বিস্তারিত জানাবে বার্সা। বার্সেলোনার হয়ে আট মরশুমে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, ছয়টি লা লিগা, তিনটি ক্লাব বিশ্বকাপসহ অনেক শিরোপা জেতেন আলভেস। এরপর জুভেন্তাস ও পিএসজি হয়ে ২০১৯ সালের অগস্টে স্বদেশের ক্লাব সাও পাওলোয় যোগ দিয়েছিলেনন তিনি।

সেপ্টেম্বরে সাওপাওলো ছাড়ার পরে প্রায় বসেই ছিলেন আলভেস। ফলে ফ্রি এজেন্ট হিসেবেই ফের বার্সায় নাম লেখালেন তিনি। আলভেসকে দলে ফেরাতে শুরুতে রাজি ছিল না বার্সা। কিন্তু জাভি কোচ হওয়ার পর সিদ্ধান্ত পাল্টে ফেলে ক্লাবটি। পাঁচ বছর আগে বার্সা ছেড়ে জুভেন্তাসে যোগ দিয়েছিলেন আলভেস। সেখান থেকে পিএসজি ও সাওপাওলো হয়ে এবার ফিরলেন পুরানো ক্লাবে।

বন্ধ করুন