বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ম্যাচ গড়াপেটার অভিযোগে নড়েচড়ে বসলেন AIFF সভাপতি, Delhi Premier League থেকে সাসপেন্ড করা হল অভিযুক্ত ক্লাবকে

ম্যাচ গড়াপেটার অভিযোগে নড়েচড়ে বসলেন AIFF সভাপতি, Delhi Premier League থেকে সাসপেন্ড করা হল অভিযুক্ত ক্লাবকে

আহবাব এফসি-কে সাসপেন্ড করল দিল্লির ফুটবল সংস্থা।

দিল্লি প্রিমিয়ার লিগে আহবাব এফসি এবং রেঞ্জার্স এসসির মধ্যে একটি ম্যাচ চলাকালীন বিতর্কটি শুরু হয়েছিল। ম্যাচের শেষ ১০ মিনিটের মধ্যে আহবাব এফসি দু'টি আত্মঘাতী গোল করে। যা দর্শক এবং কর্মকর্তাদের মধ্যে সন্দেহের জন্ম দেয়। এমন দু'টি আত্মঘাতী গোল সাধারণত ফুটবলে দেখতে পাওয়া যায় না।

দিল্লি প্রিমিয়ার লিগে ম্যাচ গড়াপেটার গুরুতর অভিযোগের পর দিল্লি সকার অ্যাসোসিয়েশন (ডিএসএ) নড়চড়ে বসেছে। তারা বড় পদক্ষেপ নিয়েছে। আহবাব এফসি-কে সঙ্গে সঙ্গেই সাসপেন্ড করা হয়েছে। এবং এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আহবাব এফসি দিল্লি প্রিমিয়ার লিগে অংশ নিতে পারবে না।

দিল্লি প্রিমিয়ার লিগে আহবাব এফসি এবং রেঞ্জার্স এসসির মধ্যে একটি ম্যাচ চলাকালীন বিতর্কটি শুরু হয়েছিল। ম্যাচের শেষ ১০ মিনিটের মধ্যে আহবাব এফসি দু'টি আত্মঘাতী গোল করে। যা দর্শক এবং কর্মকর্তাদের মধ্যে সন্দেহের জন্ম দেয়। এমন দু'টি আত্মঘাতী গোল সাধারণত ফুটবলে দেখতে পাওয়া যায় না। সেটা নিয়েই বিতর্কের সূত্রপাত।

এই লিগ চালায় দিল্লি ফুটবল সংস্থা। আহবাব এফসি এবং রেঞ্জার্স এসসি-র খেলা ছিল। সেই ম্যাচের শেষ ১০ মিনিটে রেঞ্জার্সের দু'টি আত্মঘাতী গোল হয়। সেই গোল দু'টির ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। আপাতদৃষ্টিতে দেখে মনে হয়েছে, বিপক্ষ দলকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্যই দু'টি গোল করা হয়েছে।

দু'টি ক্ষেত্রেই আহবাব এফসি-র দুই ফুটবলার নিজেদের মধ্যে পাস খেলতে খেলতে বল নিজেদেরই গোলে ঠেলে দেন। এমন সময় সেই কাজ করেছেন, যখন গোলকিপার নিজের জায়গাতেই ছিলেন না। গোলগুলির সময় বিপক্ষ দলের কোনও চাপও ছিল না। আহবাব এফসি তিন গোলে এগিয়ে থাকার সময় গোল দু'টি করা হয়।

মিনার্ভা পঞ্জাব দলের কর্ণধার রঞ্জিত বজাজ প্রথম গড়াপেটার প্রসঙ্গ আনেন। এক্স হ্যান্ডেলে গোল দু'টির ছবি পোস্ট করে লেখেন, ‘জানুয়ারির মাঝামাঝিই গড়াপেটার কথা বলেছিলাম। কেউ কিছু করেনি। আজ আবার আমি সঠিক প্রমাণিত হলাম। কেউ আর লুকোছাপা করে কিছু করছে না। কিছু ক্লাবের মালিক ফুটবলকে শেষ করে দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছেন। এখনই ব্যবস্থা নেওয়া দরকার।’ নিজের পোস্টে ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে, আইএসএল, এআইএফএফ-কেও ‘ট্যাগ’ করেছেন তিনি।

তবে এই গোলের পোস্টগুলি মুছে ফেলার প্রচেষ্টা সত্ত্বেও, ভিডিয়োগুলি দ্রুত ভাইরাল হয়ে যায়, যা ভারতীয় ফুটবল সম্প্রদায়ের মধ্যে ব্যাপক উদ্বেগের কারণ হয়ে উঠেছে। ভারতীয় ফুটবলের সভাপতি কল্যাণ চৌবে টুইটারে তাঁর উদ্বেগ প্রকাশ করেছেন। লিখেছেন, ‘এসএম-এ প্রচারিত ভিডিয়োগুলির বিষয়ে আমাদের সচেতন করেছে। এবং এতে দিল্লি প্রিমিয়ার লিগের উপর গুরুতর সন্দেহ তৈরি করেছে। প্রাথমিক ভাবে, এটি খুবই উদ্বেগজনক। গত কয়েক মাসে, আমরা ভারতীয় ফুটবল থেকে এই ধরনের ঘটনা নির্মূল করার জন্য অবিরাম চেষ্টা করছি। সন্দেহজনক ম্যাচের ক্ষেত্রে তদন্ত করে প্রমাণ সংগ্রহ করছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির 'করো কমপ্লেন করো'- বিনা টিকিটেই সিটে বসে দুর্ব্যবহার মহিলার, ভাইরাল হল ভিডিয়ো আবার প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তি ঘটল, বন্ধ হয়ে পড়ে বর্ধমান–হাওড়া ট্রেন চলাচল KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ AI-এর সাহায্যে ডিপফেক ভিডিয়ো, পুলিশের দ্বারস্থ রণবীর, বললেন,‘ডিপফেক থেকে সাবধান' ভাইয়া টু সাঁইয়া! বাকি ১৮ দিন, প্রকাশ্যে আদৃত-কৌশাম্বির বিয়ের কার্ড, শপিং সারছেন? সত্যজিৎ রায়ের কাহিনি অবলম্বনে মঞ্চে আসছে ‘ভূতো’, কবে কোথায় মঞ্চস্থ হবে স্নানের সময়ে গায়ে জল পড়লেই প্রস্রাব পায়? কাদের এমন হয়? এর ফলে কী কী হতে পারে আমূল বদলে গেল নিয়ম, দেশের সকলকে স্বাস্থ্য বিমার আওতায় আনতে নির্দেশিকা IRDAI-এর

Latest IPL News

Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ কোহলিদের ছক্কাকে কি ভুল করে চার দিল আম্পায়ার? ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.