বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > না গোল করলেন, না জিততে পারলেন! PSG তে মেসির শেষ অধ্যায়টা মনের মতো হল না

না গোল করলেন, না জিততে পারলেন! PSG তে মেসির শেষ অধ্যায়টা মনের মতো হল না

হেরে বিদায় নিলেন লিওনেল মেসি (ছবি-এএফপি) (AFP)

পিএসজির জার্সি গায়ে শেষবারের মতো মাঠে নামলেন লিওনেল মেসি। তবে শেষটা ভালো হল না মেসির। লিগ শিরোপা জিতলেও জয় দিয়ে পিএসজি অধ্যায়ের শেষ করতে পারলেন না আর্জেন্তিনার সুপার স্টার। ক্লেরেমন্টের কাছে হেরে গেছে পিএসজি। ফলে পিএসজি-র জার্সিতে মেসির শেষ ম্যাচটা মেসিভক্তদের মনের মতো হল না।

পিএসজির জার্সি গায়ে শেষবারের মতো মাঠে নামলেন লিওনেল মেসি। তবে শেষটা ভালো হল না মেসির। লিগ শিরোপা জিতলেও জয় দিয়ে পিএসজি অধ্যায়ের শেষ করতে পারলেন না আর্জেন্তিনার সুপার স্টার। ক্লেরেমন্টের কাছে হেরে গেছে পিএসজি। ফলে পিএসজি-র জার্সিতে মেসির শেষ ম্যাচটা মেসিভক্তদের মনের মতো হল না। শনিবার (৩ জুন) লিগ ওয়ানের খেলায় ক্লেরেমন্টের বিরুদ্ধে ৩-২ গোলে হেরে গেল পিএসজি। সার্জিও রামোস ও কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যাওয়ার পর তিন গোল হজম করে ক্রিস্তফ গালতিয়েরের দল। সফরকারী ক্লেরেমন্টের হয়ে গোল তিনটি করেন - জোহান গাস্তিয়েন, মেহদি জেফফান ও গ্রিজন কেয়েই।

আরও পড়ুন… পিএসজি-র জার্সিতে শেষ ম্যাচ খেলতে নামার আগেই ক্লাবের তরফে বিদায় বার্তা মেসিকে

শুক্রবারই পিএসজির কোচ ক্রিস্তফ গালতিয়ের নিশ্চিত করেছিলেন, ক্লেরেমন্টের বিপক্ষে ম্যাচটিই পিএসজির জার্সিতে মেসির শেষ ম্যাচ হতে চলেছে। কিছুদিন থেকেই গুঞ্জন ছিল পিএসজির সঙ্গে আর চুক্তি নবায়ন করবেন না মেসি। অবশেষে সে গুঞ্জনই সত্য হল। প্যারিসিয়ানদের জার্সিতে শেষ ম্যাচটা খেলে ফেললেন ৩৫ বছর বয়সি মহাতারকা। শেষ হল পিএসজিতে মেসির দুই বছরের অধ্যায়।

নিজেদের মাঠে এদিন শুরুতেই গোল খেয়েছিল পিএসজি। পঞ্চম মিনিটে ফরাসি ফরোয়ার্ড গ্রিজন কেয়েই পিএসজির জালে বল জড়ান। কিন্তু হ্যান্ডবলের কারণে গোলটি বাতিল হয়। তবে দ্রুতই ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়ে নেয় পিএসজি। ম্যাচের নয় মিনিটে মেসির শট বাঁচিয়ে দেন ক্লেরেমন্টের গোলরক্ষক। তবে গোলের জন্য বেশি অপেক্ষা করতে হয়নি পিএসজিকে। ম্যাচের ১৬ মিনিটে সার্জিও রামোস হেডে গোল করে এগিয়ে দেন পিএসজিকে। মেসির পাস থেকে বল পেয়ে ডিবক্সে ক্রস করেন ভিতিনিয়া। হেডে বলটা জালে পাঠাতে বেগ পেতে হয়নি স্প্যানিশ ডিফেন্ডারের। ম্যাচের ২১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কিলিয়ান এমবাপ্পে। এটি এবারের লিগে তার ২৯তম গোল।

আরও পড়ুন… গুন্দোগানের জোড়া গোল, ম্যান ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপ জয় ম্য়াঞ্চেস্টার সিটির

এর তিন মিনিট পরই নিজেদের সর্বনাশ ডেকে আনে পিএসজি। ব্যাকপাসের মেলা বসিয়েছিল তারা। ভেরাত্তির তেমনই একটি দূর্বল ব্যাকপাস ধরে জালে বল পাঠান জোহান গাস্তিয়েন। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরে সফরকারী ক্লেরেমন্ট। মহম্মদ চামের শট ঠিকমতো ফেরাতে ব্যর্থ হন পিএসজির গোলরক্ষক দোনারুম্মা, ছুটে গিয়ে বল জালে জড়ান মেহদি জেফফান।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এরপর খেলার ধারার বিপরীতেই ৬৩ মিনিটে কেয়েইয়ের গোলে এগিয়ে যায় ক্লেরেমন্ট। এলবাসান রাশনির চমৎকার ক্রসে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে জাল খুঁজে নেন এই ফরাসি। এরপর মরিয়া হয়ে সমতা ফেরানোর চেষ্টা করেও সফল হয়নি পিএসজি। ম্যাচের অন্তিম সময়ে দলকে পয়েন্ট এনে দেওয়ার সুযোগ এসেছিল লিওনেল মেসির সামনে। কিন্তু তার দারুণ ফ্রিকিক ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। বিস্ময়ে বিমূঢ় হয়ে যান পিএসজির মহাতারকা।

হার দিয়েই শেষ হল পিএসজির এই মরশুম। ৩৮ ম্যাচে ৮৫ পয়েন্ট দিয়ে মরশুম শেষ করল চ্যাম্পিয়ন দলটি। এদিন পিএসজির কারোর জার্সির পেছনেই নিজের নাম লেখা ছিল না। দুর্ঘটনায় গুরুতর আহত স্প্যানিশ গোলরক্ষক সার্জিও রিকোর জার্সি নাম লেখা ছিল সবার জার্সিতে। সেই সঙ্গে ম্যাচের আগে সমর্থকদের বলা হয়েছিল রিকোর ১৬ নম্বর জার্সির স্মরণে ষোড়শ মিনিটে তার নাম ধরে স্লোগান দিতে। সমর্থকদের স্লোগানের সে সময়েই গোলটি করেন রামোস।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.