বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup 2023: সাদা কালো বন্দরে আটকে গেল ভারতীয় নেভির জাহাজ! মহমেডান জিতল ২-১ গোলে

Durand Cup 2023: সাদা কালো বন্দরে আটকে গেল ভারতীয় নেভির জাহাজ! মহমেডান জিতল ২-১ গোলে

ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে ২-১ গোলে জিতল মহমেডান (ছবি-টুইটার)

শুক্রবার ডেভিডের গোলে চলতি ডুরান্ড কাপের প্রথম ম্যাচ জিতল মহমেডান। কিশোর ভারতী স্টেডিয়ামে ভারতীয় নৌবাহিনীকে সাদা কালো ব্রিগেড ২-১ গোলে হারাল। পরের ম্যাচে মহমেডানের সামনে থাকবে জামশেদপুর এফসি। গোল পার্থক্যে অনেকটাই না এগিয়ে থাকলে কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তাটা এখনও কার্যত বন্ধ হয়ে হয়নি।

শুক্রবার ডেভিডের গোলে চলতি ডুরান্ড কাপের প্রথম ম্যাচ জিতল মহমেডান স্পোর্টিং ক্লাব। কিশোর ভারতী স্টেডিয়ামে ভারতীয় নৌবাহিনীকে সাদা কালো ব্রিগেড ২-১ গোলে হারাল। ইন্ডিয়ান নেভি দলে বলার মত ফুটবলার ছিলেন পিন্টু মাহাতো আর একসময় মোহনবাগানে খেলে যাওয়া পি এম ব্রিটো। মহমেডান প্রথম ম্যাচে মুম্বইয়ের কাছে হেরেছিল ৩-১ গোলে, ফলে কোয়ার্টার ফাইনালে যেতে হলে তাদের এই ম্যাচ বড় ব্যবধানে জিততেই হত। তিন শূন্য বা আরও বেশি গোলে। তেমন ভাবেই এদিনের খেলা শুরু করেছিল মহমেডান কিন্তু প্রথম দিকে গোল করতে ব্যর্থ হয় পজিটিভ স্ট্রাইকারহীন মহমেডান।

এ দিনের ম্যাচে ১০ মিনিটের মাথায় ডেভিডের কাছে গোল করার সুযোগ চলে এসেছিল। গোলকিপারের মাথার উপর দিয়ে বল গোলে রাখতে পারলেই হত। অল্পের জন্য শট লক্ষ্যভ্রষ্ট হয়। এর পর মিরজালল কাসিমভের পাস পেয়ে নৌবাহিনীর রক্ষণ ভেঙে এগিয়ে গিয়েছিলেন বিকাশ সিংহ। তিনিও গোল করতে পারেননি। প্রথমার্ধে অবশ্য ডেভিড নয়, কাসিমভের খেলাই ভালো লেগেছে। ২৩ মিনিটে তিনি ডান দিকে রেমসাঙ্গাকে পাস দিয়েছিলেন। রেমসাঙ্গা ডেভিডকে পাস দিলেও তিনি কাজে লাগাতে পারেননি। এই সময়ে নৌবাহিনীও একটি সুযোগ পেয়েছিল। মহমেডানের গোলকিপার জংতেকে এগিয়ে আসতে দেখে তাঁর মাথার উপর দিয়ে বল তুলে দিয়ে গোল করতে চেয়েছিলেন ইনায়াত। সেই প্রয়াস সফল হয়নি। প্রথমার্ধের শেষের দিকে মহমেডানের অ্যালেক্সিস গোমেজের একটি ফ্রিকিক থেকে শট লাগে ক্রসবারে, সুযোগ হাতছাড়া হয় সাদা কালো ব্রিগেডের।

দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মধ্যেই গোল করেন ডেভিড। ম্যাচের ৫০ মিনিটে ডেভিডের গোলে এগিয়ে যায় মহমেডান, উত্তরবঙ্গের বিকাশ সিংয়ের থ্রু থেকে গোল করেন ডেভিড। প্রথমার্ধে আর্জেন্তাইন অ্যালেক্সি কয়েকটি সুযোগ পেয়েছিলেন, একটি ফ্রি কিক অল্পের জন্য লক্ষ্যেচ্যুত হয়ে যায়। মাঝমাঠে কাসিমভ আর ডিফেন্সের জোসেফ দুই বিদেশি আজও নজর কাড়তে ব্যর্থ হয়েছিলেন। দ্বিতীয়ার্ধে কাসিমভের বদলে তন্ময় ঘোষ মাঠে নামেন।

ম্যাচের ৭০ মিনিটে রামসঙ্গা ২-০ করেন। মহমেডান যখন ব্যবধান বাড়ানোর জন্যে লড়াই করছে তখন অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে একটি গোল শোধ করেন পি এম ব্রিটো। যদিও রেফারি এক মিনিট আগে হ্যান্ড বলের জন্যে মহমেডানকে পেনাল্টি দিতেই পারতেন। এদিনের ম্যাচের ফল ছিল ২-১। পরের ম্যাচে মহমেডানের সামনে থাকবে জামশেদপুর এফসি। গোল পার্থক্যে অনেকটাই না এগিয়ে থাকলে কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তাটা এখনও কার্যত বন্ধ হয়ে যায়নি সাদা কালোর সামনে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.