বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আমনার দেশের ডিফেন্ডারকে পেতে মরিয়া ইস্টবেঙ্গল, কথা চলছে এল খায়াতির সঙ্গেও

আমনার দেশের ডিফেন্ডারকে পেতে মরিয়া ইস্টবেঙ্গল, কথা চলছে এল খায়াতির সঙ্গেও

আর্নাউত এবং এল খায়াতিকে পেতে মরিয়া ইস্টবেঙ্গল।

এফসি গোয়ার ডিফেন্ডার ফারেস আর্নাউতকে পেতে আগ্রহ দেখিয়েছে তারা। ২৬ বছরের সিরিয়ার তারকার সঙ্গে নাকি প্রাথমিক পর্যায়ে কথাবার্তাও হয়ে গিয়েছে। এফসি গোয়ার সঙ্গে তাঁর চুক্তি এই মে মাসেই শেষ হয়ে যাবে।

আইএসএলে এখনও পর্যন্ত ইস্টবেঙ্গলের সঙ্গী শুধুই ব্যর্থতা। তবে এ বার সেই ব্যর্থতার তকমা নিজেদের গা থেকে ছেড়ে ফেলতে উঠেপড়ে লেগেছেন লাল-হলুদ কর্তারা। এই বছর বিনিয়োগকারীরা শুরু থেকেই পাশে। তাই ২০২২-২৩ মরশুম শেষ হওয়ার আগে থেকেই তলায় তলায় দল গোছাতে শুরু করে দিয়েছিল লাল-হলুদ বাহিনী। এখন সেই লক্ষ্যে জোরকদমে চলছে তাদের প্রস্তুতি। একের পর এক চমক দেওয়ার অপেক্ষায় লাল-হলুদ।

ইতিমধ্যে কোচ ঠিক করে ফেলেছে ইস্টবেঙ্গল। বেঙ্গালুরু এফসি-কে ২০১৮-১৯ মরশুমে আইএসএল চ্যাম্পিয়ন করা কোচ কার্লস কুয়াদ্রাতের সঙ্গে দু' বছরের চুক্তি করেছে লাল-হলুদ। এ বার কোচের পছন্দ মতোই দল গোছানো শুরু করেছে তারা।

আরও পড়ুন: জুলাইয়ের শুরুতেই মোহনবাগানে আসছেন আর্জেন্তিনার বিশ্বজয়ী গোলকিপার

এর আগেই নতুন মরশুমের জন্য হায়দরাবাদ এফসি-র ফুটবলার জেভিয়ার সিভেরিয়োর সঙ্গে কথাবার্তা মোটামুটি পাকা বলে জানা গিয়েছিল। এ বার হায়দরাবাদেরই আর এক ফুটবলার বোরহা হেরেরার দিকেও হাত বাড়িয়েছে তারা। এ বার শোনা যাচ্ছে, নন্দকুমার সেকার, এডউইন সিডনি ভ্যান্সপল এবং জেভিয়ার সিভেরিও-কেও সই করিয়ে ফেলেছে ইস্টবেঙ্গল।

এ বার স্পোর্টসকিডা দাবি করেছে, ইস্টবঙ্গলের ঘনিষ্ট সূত্র নাকি তাদের জানিয়েছেন, এফসি গোয়ার ডিফেন্ডার ফারেস আর্নাউতকে পেতে আগ্রহ দেখিয়েছে তারা। ২৬ বছরের সিরিয়ার তারকার সঙ্গে নাকি প্রাথমিক পর্যায়ে কথাবার্তাও হয়ে গিয়েছে। এফসি গোয়ার সঙ্গে তাঁর চুক্তি এই মে মাসেই শেষ হয়ে যাবে।

আরও পড়ুন: হায়দরাবাদ এফসি-র স্প্যানিশ তারকার দিকে হাত বাড়াল ইস্টবেঙ্গল, লড়াইয়ে এফসি গোয়াও

২০২২-২৩ মরশুমে আর্নাউত এফসি গোয়ার হয়ে ২২টি ম্যাচ খেলেছেন। এবং তিনি এফসি গোয়ার ডিফেন্সের মূল শক্তি হয়ে ওঠেন। ডিফেন্সের শক্তি বাড়াতে তাই আল আমনার দেশের আর্নাউতকে সই করাতে মরিয়া হয়েছে লাল-হলুদ। পাশাপাশি চেন্নাইয়িন এফসির তারকা উইঙ্গার আবদেনাসের এল খায়াতিকে সই করতেও আগ্রহী ইস্টবেঙ্গল। তবে তাঁকে সই করানো সহজ হবে না। কারণ তাঁর আর্থিক চাহিদা বিশাল।

৩৪ বছরের এল খায়াতি ইন্ডিয়ান সুপার লিগের ২০২২-২৩ মরশুমে চেন্নাইয়িন এফসি-র হয়ে খেলেছেন। অ্যাটাকিং মিডিও হওয়ার পাশাপাশি বাঁ দিকের উইংয়ে খেলতেও স্বচ্ছন্দ এবং সেন্ট্রাল মিডফ্লিডেও খায়াতি দুরন্ত। ডাচ তারকা চেন্নাইয়িনের হয়ে ১২টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ন'টি। এবং আরও পাঁচটিতে সহায়তা করেছেন। ৩৪ বছরের তারকাকে লাল-হলুদ সই করাতে পারলে, তবে তাদের শক্তি বহুগুণ বাড়বে। তবে খায়াতিকে নিয়ে দড়ি টানাটানি চলছে। দেখার, কোন কোন তারকাকে লাল-হলুদ জালে তুলতে পারে!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আমার কথা সত্যি হল তো’, শাহজাহান গ্রেফতারের পর বললেন সিপিএম নেতা নিরাপদ সর্দার ক্যানসারের বিরুদ্ধে লড়াইয়ে হার মানলেন মিস ইন্ডিয়া ত্রিপুরা ২০১৭ রিঙ্কি চকমা সন্দেশখালিবাসীদের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হননি শেখ শাহজাহান, জানালেন ADG চার বছরে মাত্র একবারই জন্মদিন পালন করার সুযোগ! কোন কোন নামজাদা মানুষের জন্ম ২৯ ফেব্রুয়ারি ইচ্ছে করে আউট হওয়ার ধুম, গড়াপেটার অভিযোগে উত্তাল বাংলার ক্রিকেট,ক্ষুব্ধ শ্রীবৎস সব বুথে হোক ভিডিয়োগ্রাফি, শহরের আবাসনে হোক ভোটকেন্দ্র, কমিশনে চিঠি দিল বিজেপি সপ্তাহান্তে ফের বৃষ্টিতে ভিজবে বাংলা, মিলল আবহাওয়া বদলের পূর্বাভাস টুং টাং পিয়ানোয়! ৩ বছর বয়সেই ঢেউ উঠল সুরে, ইউভানের ভিডিয়ো শেয়ার মাম্মা শুভশ্রীর সরকারি ও বেসরকারি হাসপাতালে খরচ একই করুন, নাহলে রেট একদম কমানো হবে, ডেডলাইন SC-র মানলেন 'ভুল', 'প্রশ্ন' ইডিকে নিয়ে, শাহজাহান গ্রেফতারির পর কী বললেন পুলিশ কর্তা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.