বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > জুলাইয়ের শুরুতেই মোহনবাগানে আসছেন আর্জেন্তিনার বিশ্বজয়ী গোলকিপার

জুলাইয়ের শুরুতেই মোহনবাগানে আসছেন আর্জেন্তিনার বিশ্বজয়ী গোলকিপার

মোহনবাগান জার্সি হাতে এমিলিয়ানো মার্টিনেজ।

অতীতে মোহনবাগান তাঁবুতে পা রেখেছিলেন আর্জেন্তিনার কিংবদন্তি দিয়েগো মারাদোনা। পেলের কসমসের বিরুদ্ধে ম্যাচ খেলেছিল মোহনবাগান। এ বার আরও এক বিশ্বজয়ীকে দেখার সুযোগ পাচ্ছেন সবুজ-মেরুন সদস্য-সমর্থকেরা।

আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী বিতর্কিত গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ যে কলকাতায় আসবেন, সেটা আগে থেকেই শোনা যাচ্ছিল। এ বার জানা গিয়েছে দিনক্ষণও। আগামী ৪ জুলাই মোহনবাগান ক্লাবে আসছেন এমিলিয়ানো। মোহনবাগান ক্লাবের তরফ সোমবার রাতে বিবৃতি দিয়ে এই খবর জানানো হয়েছে।

মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের সচিব দেবাশিস দত্ত বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ‘সদস্য-সমর্থকদের জানানো হচ্ছে, ৪ জুলাই বিকেলে ক্লাবে আসবেন ২০২২ সালে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।’

মাস তিনেক আগে প্রথম বার জানা যায়, জুনে কলকাতায় আসছেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলকিপার। তবে জুনের বদলে তিনি আসছেন জুলাইয়ে। কিছুদিন আগে মার্টিনেসের তরফে সবুজ সঙ্কেত পাওয়া যায়। মোহনবাগান ক্লাবে যাওয়া ছাড়াও একটি প্রদর্শনী ম্যাচে উপস্থিত থাকবেন তিনি। এর বাইরেও তাঁর আরও কিছু কর্মসূচি রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও দেখা হতে পারে মার্টিনেজের। মোহনবাগান মাঠে থাকতে পারেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসও।

আরও পড়ুন: লোবেরা ডজ দিয়েছেন, পালটা সুনীলদের ISL জেতানো কোচের সঙ্গে চুক্তি ইস্টবেঙ্গলের

অতীতে মোহনবাগান তাঁবুতে পা রেখেছিলেন আর্জেন্তিনার কিংবদন্তি দিয়েগো মারাদোনা। পেলের কসমসের বিরুদ্ধে ম্যাচ খেলেছিল মোহনবাগান। এ বার আরও এক বিশ্বজয়ীকে দেখার সুযোগ পাচ্ছেন সবুজ-মেরুন সদস্য-সমর্থকেরা।

কাতার বিশ্বকাপের ঠিক আগে কলকাতায় এসেছিলেন ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কাফু। তাঁকে যিনি কলকাতায় নিয়ে আসার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা পালন করেছিলেন সেই শতদ্রু দত্তই এবার মার্টিনেজকে কলকাতায় নিয়ে আসছেন।

আরও পড়ুন: কোচ ঠিক হতেই, ওড়িশা আর চেন্নাইয়িন এফসি-র দুই তারকাকে সই করিয়ে চমক ইস্টবেঙ্গলের

গত বছর ফিফা বিশ্বকাপে আর্জেন্তিনাকে ট্রফি জেতাতে বড় ভূমিকা ছিল মার্টিনেসের। ফাইনালে ফাইনালে একাধিক নিশ্চিত গোল বাঁচানোর পাশাপাশি, টাইব্রেকারে বাজিমাত করে শিরোপা জয়ের স্বাদ এনে দেন এমিলিয়ানো। তবে তিনি গোটা প্রতিযোগিতা জুড়েই অনবদ্য পারফরম্যান্স করেছেন। ডিফেন্সের শেষ প্রহরী হয়ে বারবার আর্জেন্তিনার তরী পার করে দিয়েছেন। ফাইনালে সেরা গোলকিপারের পুরস্কার ওঠে তাঁর হাতেই।

সেই পুরস্কার নিয়ে মঞ্চে অশ্লীল অঙ্গভঙ্গির কারণে রাতারাতি বিতর্কেও জড়িয়ে পড়েছিলেন। এতে নায়ক হওয়ার মঞ্চে তিনি ভিলেন হয়ে যান। তবে গত কয়েক মাসে এই বিতর্ক অনেকটাই পেছনে ফেলেছেন আর্জেন্তিনার তারকা গোলকিপার। ক্লাব ফুটবল নিয়ে তিনি ব্যস্ত। দেশের হয়েও খেলা রয়েছে। তার মাঝেই কলকাতা সফরে আসবেন বিশ্বজয়ী কিপার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা তুলা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কন্যা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল সিংহ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মিথুন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.