বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EB vs RNB, CFL: হতশ্রী, দিশেহারা ফুটবল লাল-হলুদের, ইস্টবেঙ্গলকে আটকে দিল রেনবো
ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ইস্টবেঙ্গলকে।

EB vs RNB, CFL: হতশ্রী, দিশেহারা ফুটবল লাল-হলুদের, ইস্টবেঙ্গলকে আটকে দিল রেনবো

কলকাতা লিগের প্রথম ম্যাচে রেনবো অ্যাথলেটিক ক্লাবের মুখোমুখি হয়েছিল লাল হলুদ। তবে শুরুতেই পয়েন্ট নষ্ট করল ইস্টবেঙ্গল। গোলশূন্য ড্র করল তারা। গত বছর যতটা হতশ্রী ফুটবল খেলে আইএসএল শেষ করেছিল লাল-হলুদ, ঠিক সেখান থেকেই যেন এবার ম্যাড়ম্যাড়ে ফুটবল দিয়ে কলকাতা লিগে অভিযান শুরু করল ইস্টবেঙ্গল।

মোহনবাগান ইতিমধ্যেই কলকাতা লিগের শুরুটা দারুণ করেছে। প্রথমে পাঠচক্র, তার পর বুধবার টালিগঞ্জ অগ্রগামীকেও কার্যত উড়িয়ে দিয়েছে সবুজ-মেরুন ব্রিগেড। শুধু তাই নয়, মহামেডান স্পোর্টিংও কলকাতা লিগের শুরুটা লড়াকু ছন্দে করেছে। নিজেদের ঘরের মাঠে সিএফসি-কে উড়িয়ে দিয়েই অভিযান শুরু করেছে মহামেডান। কিন্তু ইস্টবেঙ্গল হতশ্রী ফুটবল খেলে লিগের লড়াইয়ে পিছিয়ে পড়ল বিনো জর্জের দল। প্রথম ম্যাচেই ড্র করে সন্তুষ্ট থাকতে হল ইস্টবেঙ্গলকে।

13 Jul 2023, 05:56:23 PM IST

ম্যাচের সেরা সৌরভ

প্লেয়ার অফ দ্য ম্যাচ হলেন রেনবো সৌরভ দাশগুপ্ত। রেনবো এসি-র ডিফেন্ডার পুরো ম্যাচেই তাঁর দলের জন্য দুরন্ত পারফরম্যান্স করে লাল-হলুদকে আটকে দিয়েছেন। গোলের মুখ খুলতে দেননি।

13 Jul 2023, 05:45:30 PM IST

খেলার ফল গোলশূন্য

ইস্টবেঙ্গলকে আটকে দিল রেনবো। এটা তাদের নৈতিক জয়। খেলার ফল গোলশূন্যই থাকল। দিশেহারা, হতশ্রী ফুটবল খেলল লাল-হলুদ। গোল করার লোকের অভাব স্পষ্ট। রেনবো বরং অনেক ভালো খেলেছে।

13 Jul 2023, 05:32:19 PM IST

দ্বিতীয়ার্ধের নির্দিষ্ট সময়ের খেলা শেষ, ৫ মিনিট ইনজুরি টাইম

দ্বিতীয়ার্ধের নির্দিষ্ট সময়ে গোলের মুখ খুলতে পারেনি ইস্টবেঙ্গল। খেলার ফল এখনও গোলশূন্য। ৫ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়েছে। রেনবো ড্র করতে পারা মানে, এটি তাদের নৈতিক জয়।

13 Jul 2023, 05:29:33 PM IST

গোলের দেখা নেই

৮৪ মিনিটে ইস্টবেঙ্গল ফ্রি কিক থেকে নতুনত্ব আনার চেষ্টা করে। কিন্তু সেকেন্ড পাসে আর বলটির নিয়ন্ত্রণ রাখা সম্ভব হয়নি। হতাশা বাড়ছে ইস্টবেঙ্গল সমর্থকদেরও। কারণ লাল-হলুদে গোলের দেখা নেই। খেলার ফল এখনও গোলশূন্য।

13 Jul 2023, 05:20:48 PM IST

দুরন্ত রক্ষণ রেনবোর

৭৭ মিনিটে ইস্টবেঙ্গলের শুভেন্দু মান্ডিকে দুরন্ত বল্ক করে দেন ইনজামুল হক। ডিফেন্ডার একটি পয়েন্ট-ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে মান্ডির স্ট্রাইককে আটকে দেন। উচ্ছসিত রেনবো কিপার সত্যব্রত মান্না তাঁর সতীর্থকে জড়িয়ে ধরেন।

13 Jul 2023, 05:16:10 PM IST

ফের সুযোগ নষ্ট লাল-হলুদের

৬৯ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন তুহিন দাস। সত্যব্রত মান্নার বল সহজেই ধরে ফেলেন। তুহিনের শটে জোর ছিল না।

13 Jul 2023, 05:06:51 PM IST

হতাশাজনক ইস্টবেঙ্গল

সার্থক গোলুইয়ের বাঁ-পায়ের ক্রস রেনবো সহজেই ক্লিয়ার করে দেয়। খেলার ৬৩ মিনিট হয়ে গেল, ইস্টবেঙ্গল এখনও ম্যাড়ম্য়াড়ে। আর কবে গোল করবে লাল-হলুদ?

13 Jul 2023, 05:05:26 PM IST

দুরন্ত ডিফেন্ড করলেন সৌরভ

খেলার ৫৫ মিনিটে বাঁ দিক থেকে তুহিনের ক্রস চমৎকার ভাবে ডিফেন্ড করেন সৌরভ দাশগুপ্ত। রেনবো এসি প্লেয়ারের দুরন্ত পারফরম্যান্স।

13 Jul 2023, 04:55:55 PM IST

আত্মবিশ্বাসী রেনবো

খেলার ৫৪ মিনিট অতিবাহিত। রেনবোকে দ্বিতীয়ার্ধে আরও আত্মবিশ্বাসী দেখাচ্ছে। তারা সেট পিস থেকে সমস্যা তৈরি করছে। ইস্টবেঙ্গলকে কিন্ত দিশেহারা লাগছে।

13 Jul 2023, 04:48:29 PM IST

পরপর দু'টো সুযোগ নষ্ট লাল-হলুদের

৪৮ মিনিটে কুশ ছেত্রী পুরো বল সাজিয়ে গোলের সামনে দিয়েছিলেন। পায়ের টোকা দিলেই গোল হত। কিন্তু সহজতম সুযোগ নষ্ট করেন মহম্মদ নিয়াস। এর ঠিক আগেও একটি সহজ সুযোগ নষ্ট করেছে লাল-হলুদ।

13 Jul 2023, 04:45:09 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হয়ে গিয়েছে। ইস্টবেঙ্গল কি পারবে গোল করতে? পারবে জয় দিয়ে শুরু করতে?

13 Jul 2023, 04:36:47 PM IST

বিরতি

বিরতির আগে পর্যন্ত চূড়ান্ত ম্যাড়ম্যাড়ে পারফরম্যান্স ইস্টবেঙ্গলের। দু'-চারটে গোলের সুযোগ যাও বা পেয়েছে তারা, সেটাও মিস করেছে। গোল করার লোকও নেই। বরং রেনবো অনেক স্বচ্ছন্দ ছিল। যাইহোক বিরতিতে কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি। খেলার ফল প্রথমার্ধ শেষে গোলশূন্য।

13 Jul 2023, 04:28:44 PM IST

দুরন্ত সেভ নিশাদের

অসাধারণ সেভ করলেন নিশাদ। বিরতির আগেই নয়তো রেনবো ১-০ করে ফেলতে পারত। কিন্তু ক্ষিপ্রতার সঙ্গে সেভ করে লাল-হলুদকে স্বস্তি দিলেন নিশাদ।

13 Jul 2023, 04:27:40 PM IST

বিরতির আগে বড় সুযোগ

ইস্টবেঙ্গল ফের সুযোগ পেয়েছে। কিন্তু গোল করার লোকের অভাব স্পষ্ট। বারবার মিস করছে তারা। সার্থক গলুই ভালো শট নিয়েছিলেন। কিন্তু একটুর জন্য মিস করেন।

13 Jul 2023, 04:22:53 PM IST

ফের চোট পান রেনবো কিপার

বল বাঁচাতে গিয়ে ফের চোট পান রেনবোর কিপার সত্যব্রত মান্না। তবে প্রাথমিক শুশ্রুষার পর ফের তিনি কিপিং শুরু করেছেন।

13 Jul 2023, 04:21:08 PM IST

প্রথমার্ধের নির্দিষ্ট সময়ের খেলা শেষ, ৮ মিনিট ইনজুরি টাইম

প্রথমার্ধের নির্দিষ্ট সময়ের খেলার ফল ০-০। রেনবো দুরন্ত লড়াই করছে। লাল-হলুদ বরং চাপে। ৮ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে।

13 Jul 2023, 04:19:26 PM IST

ইস্টবেঙ্গলের মিস

৪৪ মিনিটে সহজ সুযোগ চলে এসেছিল ইস্টবেঙ্গলের। পারল না ইস্টবেঙ্গল সেই সুযোগ কাজে লাগাতে। তন্ময় মিস করেন সেই সুযোগ। বিরতির আগে যদি ১-০ করতে পারত লাল-হলুদ, তবে কিছুটা হলেও অক্সিজেন পেত তারা।

13 Jul 2023, 04:14:55 PM IST

রেনবো চাপে রেখেছে ইস্টবেঙ্গলকে

খেলার ৩৫ মিনিট হয়ে গিয়েছে। রেনবোে যতটা মরিয়া লড়াই করতে গিয়েছে, ততটা মরিয়া ভাব নেই লাল-হলুদের। বরং তারা খুব চাপে রয়েছে।

13 Jul 2023, 03:58:54 PM IST

ফের রেনবোর সুযোগ

খেলার ২৪ মিনিটে রেনবো ফের একটি সুযোগ তৈরি করেছিল। তবে দুরন্ত সেভ করেন নিশাদ। তিনি না সেভ করলে হয়তো গোলটা হয়ে যেত।

13 Jul 2023, 03:56:13 PM IST

২১ মিনিটেই ইস্টবেঙ্গলের গোলকিপার বদল

চোটের কারণে আদিত্যকে শেষ পর্যন্ত ম্যাচের ২১ মিনিটে উঠে যেতে হল। কনকাশনের কারণে তিনি মাঠ ছাড়তে বাধ্য হন। রিজার্ভ গোলকিপার নিশাদ নামেন পরিবর্তে।

13 Jul 2023, 03:53:34 PM IST

রেনবোর সুযোগ

ম্যাচের ১৬ মিনিট নাগাদ রেনবো ফের সুযোগ তৈরি করেছিল। ইস্টবেঙ্গলের রক্ষণ ভেঙে গোলের কাছে পৌঁছেও সহজ সুযোগ নষ্ট করে তারা। বারের উপর দিয়ে বল মাঠের বাইরে পাঠিয়ে দেয়।

13 Jul 2023, 03:49:53 PM IST

সহজ সুযোগ নষ্ট ইস্টবেঙ্গলের

ম্যাচের ৯ মিনিট নাগাদ সহজ সুযোগ তৈরি করেছিল ইস্টবেঙ্গল। তবে গোলের মুখে দাঁড়িয়ে তিন বারের চেষ্টাতেও গোলের মুখ খুলতে পারল না তারা। এরকম সুযোগ নষ্ট হওয়া মানে ম্যাচে চাপে থাকবে লাল-হলুদ। এদিকে বল বাঁচাতে গিয়ে রেনবোর কিপার সত্যব্রত মান্না চোট পায়। মাঠে ফিজিয়ো আসতে হয়। তবে প্রাথমিক চিকিৎসার পর তিনি ফের কিপিং করছেন।

13 Jul 2023, 03:45:13 PM IST

শুরুতেই লাল-হলুদ কিপারের চোট।

খেলার শুরুতেই রেনবোর শট বাঁচাতে গিয়ে আহত হন লাল-হলুদের কিপার আদিত্য পাত্র। বহুক্ষণ তাঁকে মাঠে পড়ে থাকতে দেখা যায়। ফিজিয়ো এসে প্রাথমিক চিকিৎসা করলে ফের তিনি উঠে দাঁড়ান। তবে রেনবো সহজ গোলের সুযোগ নষ্ট করল। ইস্টবেঙ্গলকে কিন্তু চাপেই ফেলে দিয়েছিল রেনবো।

13 Jul 2023, 03:35:44 PM IST

খেলা শুরু

ইস্টবেঙ্গল-রেনবোর খেলা শুরু। মোহনবাগান, মহমেডানের মতোই জয় দিয়ে শুরু করতে পারবে লাল-হলুদ?

13 Jul 2023, 03:21:59 PM IST

বিনো জর্জের দাবি

ম্যাচের আগের দিন বিনো জর্জ বলেছেন, ‘আমরা লিগের শুরুটা ভালো করার বিষয়ে আশাবাদী। এবারের কলকাতা লিগে অসংখ্য ম্যাচ রয়েছে। যা তরুণদের নিজেদের তৈরি করতে সুবিধা হবে। ক্লাবের জন্য এটা গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। আমরা নিজেদের সেরাটাই দেব।’ 

13 Jul 2023, 03:20:52 PM IST

ইস্টবেঙ্গলের হাল

ডেভলপমেন্ট লিগে ভালো খেললেও, এই মরশুমে দল কার্যত ভেঙে গিয়েছে ইস্টবেঙ্গলের। ফলে নতুন করে ট্রায়াল দিয়ে ফুটবলার সই করাতে হয়েছে। যে ট্রায়াল চলেছে কিছু দিন আগে অবধিও। যা ইস্টবেঙ্গলের মতো দলের ক্ষেত্রে ভাবাই যায় না। গোল করার কেউই নেই দলে। তবুও নতুন মরশুমে আশায় বুক বাঁধছেন সমর্থকরা। হতাশা ঝেড়ে, নতুন মরশুমে কলকাতা লিগ জেতাই এখন লক্ষ্য লাল-হলুদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছিল জওয়ানের হাত, রুদ্ধশ্বাস তৎপরতায় সেনা নিল কোন পদক্ষেপ? বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা? আগামিকাল চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? মেষ থেকে মীনের ১৩ এপ্রিলের রাশিফল রইল হাওয়ালার মাধ্যমে ৩০০ কোটি টাকা দুবাইয়ে!ইডির চার্জশিটে অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল? মাথাপিছু ১.২ লাখ, ৪৮ ঘণ্টার মধ্যে ঝড়ে দুর্গতদের টাকা দেবেন মমতা, ঘোষণা অভিষেকের ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান ‘আমার বউ রান্নাটা ঠিক…’, পিয়াকে নিয়ে বেফাঁস পরম, বিয়ের পর জীবনে কী বদল এল নায়কের

Latest IPL News

MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ DC ম্যাচে পাওয়া যাবেই না, কবে মাঠে ফিরবেন মায়াঙ্ক? আপডেট দিলেন LSG কোচ ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.