বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL: বার্নলিকে হারিয়ে ম্যান সিটিকে পিছনে ফেলে মাত্র ২ ঘণ্টার মধ্যে লিগের শীর্ষে লিভারপুল

EPL: বার্নলিকে হারিয়ে ম্যান সিটিকে পিছনে ফেলে মাত্র ২ ঘণ্টার মধ্যে লিগের শীর্ষে লিভারপুল

বার্নলিকে হারিয়ে দিল লিভারপুল (ছবি-REUTERS)

Liverpool vs Burnley: শনিবার প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছিল ম্যাঞ্চেস্টার সিটি। তবে তাদের সেই অবস্থান অত্যন্ত ক্ষণস্থায়ী ছিল। মাত্র দুই ঘণ্টার মধ্যেই শীর্ষস্থান 'পুনঃদখল' করল লিভারপুল। অবনমনের আওতায় থাকা বার্নলিকে হারিয়ে দিয়ে ফের একবার শীর্ষে উঠে এল লিভারপুল।

শুভব্রত মুখার্জি:- প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে হারতে হয়েছিল জুর্গেন ক্লপের ছেলেদের। আর্সেনালের বিরুদ্ধে সেই ম্যাচে হারের পর কার্যত ওপেন হয়ে গিয়েছিল লিগের খেতাবি লড়াই। যার সুযোগ নিয়ে এভারটনকে ২-০ গোলে হারিয়ে শনিবার প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছিল ম্যাঞ্চেস্টার সিটি। তবে তাদের সেই অবস্থান অত্যন্ত ক্ষণস্থায়ী ছিল। মাত্র দুই ঘণ্টার মধ্যেই শীর্ষস্থান 'পুনঃদখল' করল লিভারপুল। অবনমনের আওতায় থাকা বার্নলিকে হারিয়ে দিয়ে ফের একবার শীর্ষে উঠে এল লিভারপুল। এই মরশুমটা লিভারপুল কোচ হিসেবে জুর্গেন ক্লপের শেষ বছর। সেই বছরেই নজির স্পর্শ করে ২০তম বার প্রিমিয়ার লিগের খেতাব জিততে মরিয়া তারা। সেই লক্ষ্যে ইতিমধ্যেই অনেকটা এগিয়ে রয়েছে তারা।

এদিন অ্যানফিল্ডে বার্নলির বিপক্ষে প্রথমে গোল করে এগিয়ে যাওয়ার পরও চাপে ছিল লিভারপুল। শেষ পর্যন্ত ৩–১ গোলে জিতল লিভারপুল। অ্যানফিল্ডে উপস্থিত রেকর্ড ৫৯, ৮৯৬ দর্শকের সামনে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করল ক্লপের ছেলেরা। এই ম্যাচের আগে এভারটনকে হারিয়ে দিয়ে ৭৭ দিন পর শীর্ষে উঠে এসেছিল ম্যাঞ্চেস্টার সিটি। তবে তারা ২ ঘণ্টাও শীর্ষে থাকতে পারেনি। বার্নলিকে হারিয়ে শীর্ষে উঠে আসে লিভারপুল। বার্নলির সঙ্গে শেষ ১০টি ম্যাচে ৮টি জয় পেয়েছিল লিভারপুল। এদিনও তাঁর অন্যথা হল না।

এদিন ম্যাচের ৩১ মিনিটে গোল করে এগিয়ে যায় লিভারপুল। আলেক্সজান্ডার আর্নল্ডের কর্নার থেকে বার্নলির গোলকিপারের ভুলে বল পান দিয়েগো জোটা। ৬ গজ দূর থেকে নেওয়া হেডে গোল করেন যান তিনি। ঘটনাচক্রে প্রথমে গোল খাওয়ার পরে চলতি মরশুমে কোন অ্যাওয়ে ম্যাচে জয় পায়নি বার্নলি। জয় তো দূর অস্ত, ম্যাচে ড্রও করতে পারেনি বার্নলি। বরং ৬ ম্যাচের সবকটি ম্যাচেই হারতে হয়েছে তাদের। বিরতির আগে ম্যাচের ৪৫ মিনিটে গোল করেন ডারা ওশিয়া। ব্রাউনহিলের কর্নারে ১২ গজ দূর থেকে হেডে গোল করে ম্যাচে সমতা ফেরায় বার্নলি। বিরতিতে যাওয়ার সময়েও স্কোর ছিল ১-১।

বিরতির পরে বদল করে লিভারপুল। আর্নল্ডের জায়গায় মাঠে নামেন এলিয়ট।লিভারপুলের পরের দুটি গোলেই ছিল তাঁর অ্যাসিস্ট। বিরতির পর ম্যাচের ৫২ মিনিটে ফের গোল করে লিভারপুল ম্যাচে এগিয়ে যায়। ম্যাচের ৭৯ মিনিটে এলিয়টের বাড়ানো বলে হেডে গোল করে যান নুনিনেজ। ফলে ৩-১ গোলে ম্যাচ জিতে যায় লিভারপুল। ম্যাচ জিতে ফের সিটিকে সরিয়ে দিয়ে শীর্ষে উঠে গেল লিভারপুল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বর্তমান-প্রাক্তনদের উপস্থিতিতে সুপার কাপজয়ী ইস্টবেঙ্গল দলকে আর্থিক পুরস্কার গগনযানের মহাকাশচারী প্রশান্ত নায়ার চুপিচুপি বিয়ে করেন জানুয়ারিতে! ছবি এল সামনে এই রাজ্যে একবছরে শিক্ষিত বেকারের সংখ্যা ৭ গুণ বেড়েছে! বলছে সরকারি রিপোর্টই IND vs ENG: চিকিৎসার জন্য বিদেশে লোকেশ! শেষ টেস্টে কি ফিরছেন বুমরাহ? মিলল ইঙ্গিত সন্দেশখালি নিয়ে বেফাঁস নুসরত, মুখ ফসকে ‘১৭৪ ধারা’ মন্তব্য করে তুললেন হাসির রোল রাঁচিতে ইঙ্গিত দিয়েছেন,১০০তম টেস্টে ছন্দে ফিরবেন বেয়ারস্টো-বড় দাবি ম্যাকালামের ক্রস ভোটিংয়ে BJP-র ঝুলিতে 'অতিরিক্ত' ২ আসন, রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা পেল NDA? একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের বেশি টমেটো খেলে শরীরে কী কী ঘটতে পারে? অপকারিতার তালিকা থেকে সতর্ক হোন AI থেকে বাঁচতে UPSC-র ফর্ম পূরণের নিয়মে বড়সড় রদবদলের সিদ্ধান্ত, জানুন বিশদে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.