বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ভিডিও: Euro জয়ের ঘোর কাটার আগেই রোমে পৌঁছে উপচে পড়া আবেগে ভাসল মানচিনির দল

ভিডিও: Euro জয়ের ঘোর কাটার আগেই রোমে পৌঁছে উপচে পড়া আবেগে ভাসল মানচিনির দল

রোমে পৌঁছলেন চেলিনিরা।

এর আগে সেই ১৯৬৮ সালে শেষবার ইউরো কাপ চ্যাম্পিয়ান হয়েছিল ইতালি। ফলে ৫৩ বছর পর দ্বিতীয় বার ইউরো কাপের খেতাব জিতে আজ্জুরিরা ইতিহাস তৈরি করল। সে কারণে উচ্ছ্বাসের বাঁধ ভাঙাটাই যে স্বাভাবিক ছিল।

রবিবার রাতের ঘোর এখনও কাটেনি। পেনাল্টি শ্যুট আউটে ইংল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় বারের জন্য ইউরো কাপ জিতে নিয়েছেন রবার্তো মানচিনির ছেলেরা। লড়াইটা নিঃসন্দেহে কঠিন ছিল। কিন্তু রবিবার ওয়েম্বলিতে অন্য গল্প লিখেছে ইতালি। আর সেই জয়ের ঘোর কাটার আগেই সোমবার রোমে পৌঁছে গিয়েছে মানচিনির দল। নায়কদের বরণ করে নিতে রোমের রাস্তায় উপচে পড়ছিল ভিড়।

ইউরোর লম্বা সফরের পরেও কোচ রবার্তো মানচিনি, অধিনায়ক জিয়োর্জিও চেলিনি সহ বাকি টিমের মধ্যে কোনও ক্লান্তি ছিল না। বরং দেশের হাজার হাজার মানুষের শুভেচ্ছায় তাঁরা আরও অনুপ্রাণিত হয়ে উঠেছিল। এই নিয়ে দ্বিতীয় বার উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতল ইতালি। বহু কাঙ্খিত ট্রফি নিয়ে ঘরে ফেরার আবেগটাই যে একেবারে আলাদা।

রাজার মুকুট পরেই ট্রফি হাতে সবার আগে বাস থেকে নামলেন চেলিনি। তার আগে থেকেই অবশ্য রাস্তার ধারে সমর্থকেরা ভিড় জমিয়েছিলেন। গান গাইছিলেন আনন্দে। চেলিনি নামতেই উন্মাদনার যেন বাঁধ ভাঙল। একে একে বাস থেকে নেমে এলেন সব প্লেয়াররা। সমর্থকদের সঙ্গে গলাতে মেলাতেও দেখা গেল অনেককে।

এই বাঁধ ভাঙা উচ্ছ্বাস হবে নাই বা কেন, এর আগে সেই ১৯৬৮ সালে শেষবার ইউরো কাপ চ্যাম্পিয়ান হয়েছিল ইতালি। ফলে ৫৩ বছর পর দ্বিতীয় বার ইউরো কাপের খেতাব জিতে আজ্জুরিরা ইতিহাস তৈরি করল। পাশাপাশি দু'বার খেতাব জিতে ফ্রান্সকে ছুঁয়ে ফেলল ইতালি। ফরাসিরা ইউরো কাপ জিতেছে ১৯৮৪ ও ২০০০ সালে।

সবচেয়ে বেশিবার ইউরো কাপ চ্যাম্পিয়ন হয়েছে জার্মানি ও স্পেন। তারা তিন বার করে ইউরো কাপ জিতেছে তারা। ১৯৭২, ১৯৮০ এবং ১৯৯৬ সালে ইউরোপ সেরা হয়েছিল চার বারের বিশ্বজয়ী জার্মানি। অন্যদিকে স্পেন প্রথম বার ইউরো কাপ চ্যাম্পিয়ন হয় ১৯৬৪ সালে। তার পর ২০০৮ এবং ২০১২ সালে পরপর দু’বার এই খেতাবের দখল রেখেছিল স্পেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে কার্গিল যুদ্ধে ভারতীয় সেনার অংশ ছিলেন জাতীয় পুরস্কার জয়ী বলি-অভিনেতা, বলুন তো কে কোহলির নজির 'চুরি করেছিলেন' বাবর, রানের এভারেস্টে উঠে বিশ্বরেকর্ড কাড়লেন রোহিত আজও বৃষ্টি, বুধ থেকে আরও বাড়বে, ৫০ কিমিতে হবে ঝড়, কোথায় বেশি স্বস্তি মিলবে? ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল 17 ওভার শেষে Afghanistan-র স্কোর 93/4 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া?

T20 WC 2024

অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.