বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: জার্সির পিছনে কেন লেখেন না ডিপাই, নিজের ক্ষোভের কথা জানালেন মেমফিস
মেমফিস ডিপাই নেদারল্যান্ডস জার্সিতে (ছবি:রয়টার্স)  (Pool via REUTERS)
মেমফিস ডিপাই নেদারল্যান্ডস জার্সিতে (ছবি:রয়টার্স)  (Pool via REUTERS)

EURO 2020: জার্সির পিছনে কেন লেখেন না ডিপাই, নিজের ক্ষোভের কথা জানালেন মেমফিস

  • চার বছর বয়সে মেমফিস ডিপাইয়ের বাবা ডেনিস ডিপাই তাঁকে ছেড়ে চলে যায়। সেদিন থেকেই বাবার প্রতি ডিপাইয়ের প্রবল ক্ষোভ।

শুভব্রত মুখার্জি:  বেশ কয়েকবছর পরে ফের বিশ্বমঞ্চে কোনও বড় টুর্নামেন্টের মূল পর্বে খেলছে নেদারল্যান্ডস দল। শুরুটা তাদের দুর্দান্ত হয়েছে। ইউক্রেনের বিরুদ্ধে তারা এক শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় দিয়ে আন্তর্জাতিক মঞ্চে প্রত্যাবর্তন করেছেন। তাদের এই জয়ের অন্যতম নায়ক তাদের ফুটবলার মেমফিস ডিপাই। একটা ব্যাপার এই ইউরো কাপ ২০২০ তে কারোর চোখ এড়ায়নি তা হল মেমফিস তার জার্সির পিছনে শুধু মেমফিস লেখেন। ডিপাই অর্থাৎ তার পদবীর ব্যবহার করেন না। এবার এই ঘটনার পিছনে আসল কারণ খোলসা করে জানালেন মেমফিস।

মেমফিস ডিপাইয়ের আসল ঘটনাটি শুনলে আপনিও অবাক হবেন । উল্লেখ্য সদ্য ফ্রি এজেন্ট হিসেবে ফ্রান্সের ক্লাব লিওঁ ছেড়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যোগ দিয়েছেন এই ডাচ ফরোয়ার্ড। আসুন এবার তার সমস্যাটা আরেকটু গভীরে গিয়ে জানার চেষ্টা করি। মেমফিস নিজের ডিপাই নামটাকে বলতে ঘৃণা করেন। 

গোটা বিশ্বের অধিকাংশ সংবাদমাধ্যম তাঁকে ডিপাই বলে সম্বোধন করলেও ডিপাই নিজের নাম হিসেবে এই নামটি বলতে একেবারেই নারাজ। জার্সির পিছনেও ডিপাই লেখেন না, সেই কারনেই। লেখেন শুধু মেমফিস।

সম্প্রতি বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ডিপাই জানিয়েছেন এই ঘটনার পিছনে থাকা দুঃখের কাহিনী। চার বছর বয়সে মেমফিস ডিপাইয়ের বাবা ডেনিস ডিপাই তাঁকে ছেড়ে চলে যায়। সেদিন থেকেই বাবার প্রতি ডিপাইয়ের প্রবল ক্ষোভ। সেই কথা মাথায় রেখেই ২০১২ সালে তিনি সিদ্ধান্ত নেন, জার্সির পিছনে ডিপাই লিখবেন না, লিখবেন শুধু মেমফিস। তিনি বলেন ‘আমি বাবাকে কখনো ক্ষমা করব না।'

বন্ধ করুন