বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA WC Argentina Vs Croatia: ২০ বছরের ডিফেন্ডারকে বোকা বানালেন ৩৫-এর LM10, দেখুন সেমিতে মেসির ‘জাদু’র এক ঝলক

FIFA WC Argentina Vs Croatia: ২০ বছরের ডিফেন্ডারকে বোকা বানালেন ৩৫-এর LM10, দেখুন সেমিতে মেসির ‘জাদু’র এক ঝলক

লিওনেল মেসি (REUTERS)

চলতি বিশ্বকাপে ইতিমধ্যেই ৫টি গোল এবং তিনটি অ্যাসিস্ট নিজের নামে করেছেন লিওনেল মেসি।

বুধবার কাতারের লুসাইল স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে মাঠে নামার সঙ্গে সঙ্গে দুটি রেকর্ড গড়ে ফেলেছিলেন। ম্যাচেও দুর্দান্ত খেলেন। তিনি মেসি। লিওনেল মেসি। নিজে গোল করেন। সতীর্থকে দিয়ে গোলও করান। গোল করে বিশ্বকাপজয়ী অধিনায়ক লোথার ম্যাথাউসের রেকর্ড স্পর্শ করেন। সব পরিসংখ্যান একদিকে। তবে মেসির জাদু, যা দেখার জন্য রাত জাগা, তা যেন অন্য এক বিশ্বের। কম বয়সি মেসির সেই ড্রিবলিং মঙ্গল রাতে দেখা যায় লুসাইল স্টেডিয়ামে। ক্রোয়েশিয়ার ২০ বছর বয়সি ডিফেন্ডার জস্কো গওয়ার্ডিওলকে রীতিমতো বোকা বানিয়ে সতীর্থ আলভারেসের জন্য ঠিকানা লেখা পাস বাড়িয়েছিলেন মেসি। (আরও পড়ুন: বিশ্বকাপ সেমিফাইনাল জিতে অবসর ঘোষণা ‘GOAT’ মেসির! কী বললেন লিও?)

উল্লেখ্য, কাতার বিশ্বকাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে নেমেই সর্বোচ্চ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন লিও। ফাইালে সেই রেকর্ড ভেঙেও দেবেন। এদিকে অধিনায়ক হিসেবে বিশ্বকাপের মঞ্চে সর্বাধিক ম্যাচ খেলে ফেলেছেন মেসি। তাছাড়া বিশ্বকাপের মঞ্চে আর্জেন্তিনার হয়ে সর্বাধিক গোল শিকারি হয়ে গিয়েছেন মেসি। আগের ম্যাচেই গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড ছুঁয়েছিলেন। এই ম্যাচে বিশ্বকাপে নিজের ১১তম গোল করে সেই রেকর্ড ভেঙে দেন এলএম১০।

চলতি বিশ্বকাপে ইতিমধ্যেই ৫টি গোল এবং তিনটি অ্যাসিস্ট নিজের নামে করেছেন লিওনেল মেসি। গতরাতের ম্যাচের ৩৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। আর্জেন্তিনার হয়ে গতকাল অপর দুটি গোল করেন আলভারেস। তার মধ্যে আলভারেসের দ্বিতীয় গোলে যেন সর্বোচ্চ কৃতিত্ব মেসির। মাঠের ডান দিকের লাইন ঘেঁষে ডিফেন্ডারের সঙ্গে স্প্রিন্ট করে বল নিয়ে এগিয়ে গিয়ে ডি-বক্সে ঢোকেন মেসি। খুব সূক্ষ্ম কোণ থেকে বলটিকে পাস দেন আলভারেস। সেখান থেকে আলভারেসের জন্য গোল করা খুবই সহজ হয়ে যায়। তবে ৩৫ বছর বয়সের মেসি যেভাবে ‘স্প্রিন্ট’ এবং নিজের দক্ষতা দিয়ে ২০ বছর বয়সি তরুণ ডিফেন্ডারকে কাটিয়ে এগিয়ে যান, তা দেখে মুগ্ধ ফুটবলপ্রেমীরা।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা?

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.