বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সান মারিনোকে ১০ গোলে উড়িয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল হ্যারি কেনরা
সান মারিনোকে ১০ গোল দিল ইংল্যান্ড।
সান মারিনোকে ১০ গোল দিল ইংল্যান্ড।

সান মারিনোকে ১০ গোলে উড়িয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল হ্যারি কেনরা

  • কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সান মারিনোকে নিয়ে কার্যত ছেলেখেলা করল ইংল্যান্ড। ইউরোপের ‘আই’ গ্রুপের ম্যাচে সোমবার মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং সান মারিনো। সান মারিনোর ঘরের মাঠে ১০-০ গোলের ব্যবধানে বড় জয় পেল কেনরা। এই বিরাট জয়ের ফলে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করল গ্যারেথ সাউথগেটের দল।

শুভব্রত মুখার্জি: ইউরোর ফাইনালে ইতালির কাছে হারের যন্ত্রণাকে দূরে সরিয়ে রেখে কিছুটা হলেও যেন স্বস্তির নিঃশ্বাস নিল ইংল্যান্ড জাতীয় ফুটবল দল। ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ কোয়ালিফায়ারে সান মারিনোকে একেবারে উড়িয়ে দিয়েই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করলেন হ্যারি কেনরা। ফলে কিছুটা হলেও যেন কাটল ইউরো ফাইনালে হারের হতাশা।

কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সান মারিনোকে নিয়ে কার্যত ছেলেখেলা করল ইংল্যান্ড। ইউরোপের ‘আই’ গ্রুপের ম্যাচে সোমবার মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং সান মারিনো। সান মারিনোর ঘরের মাঠে ১০-০ গোলের ব্যবধানে বড় জয় পেল কেনরা। এই বিরাট জয়ের ফলে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করল গ্যারেথ সাউথগেটের দল।

উল্লেখ্য এদিন অনবদ্য ফর্মে ছিলেন হ্যারি কেন। ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন একাই চারটি গোল করেন। কেন ছাড়া ও একটি করে গোল করেছেন হ্যারি ম্যাগুয়ারে, এমিল স্মিথ, টাইরন মিঙ্গস, টমি আব্রাহাম ও বুকায়ো সাকা। অন্য গোলটি আত্মঘাতী।

ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম গোল করেন ম্যান ইউনাইটেডের অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারে । এর পর বাধ ভাঙা জলের মতন সান মারিনোর ডিফেন্সে ভেঙে দেন ইংল্যান্ড ফুটবলাররা। ২৭, ৩২, ৩৯ ও ৪২তম মিনিটে গোলে করেন হ্যারি কেন। ফলে বিরতিতে যাওয়ার আগেই ৫-০ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ৬২ মিনিট খেলার পর হ্যারি কেনকে বদলি করা হয়‌। বদলি হিসেবে খেলেন রিস জেমস। জয়ের ফলে ১০ ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে ‘আই’ গ্রুপের শীর্ষে থাকল ইংল্যান্ড।

বন্ধ করুন