বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সান মারিনোকে ১০ গোলে উড়িয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল হ্যারি কেনরা

সান মারিনোকে ১০ গোলে উড়িয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল হ্যারি কেনরা

সান মারিনোকে ১০ গোল দিল ইংল্যান্ড।

কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সান মারিনোকে নিয়ে কার্যত ছেলেখেলা করল ইংল্যান্ড। ইউরোপের ‘আই’ গ্রুপের ম্যাচে সোমবার মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং সান মারিনো। সান মারিনোর ঘরের মাঠে ১০-০ গোলের ব্যবধানে বড় জয় পেল কেনরা। এই বিরাট জয়ের ফলে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করল গ্যারেথ সাউথগেটের দল।

শুভব্রত মুখার্জি: ইউরোর ফাইনালে ইতালির কাছে হারের যন্ত্রণাকে দূরে সরিয়ে রেখে কিছুটা হলেও যেন স্বস্তির নিঃশ্বাস নিল ইংল্যান্ড জাতীয় ফুটবল দল। ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ কোয়ালিফায়ারে সান মারিনোকে একেবারে উড়িয়ে দিয়েই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করলেন হ্যারি কেনরা। ফলে কিছুটা হলেও যেন কাটল ইউরো ফাইনালে হারের হতাশা।

কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সান মারিনোকে নিয়ে কার্যত ছেলেখেলা করল ইংল্যান্ড। ইউরোপের ‘আই’ গ্রুপের ম্যাচে সোমবার মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং সান মারিনো। সান মারিনোর ঘরের মাঠে ১০-০ গোলের ব্যবধানে বড় জয় পেল কেনরা। এই বিরাট জয়ের ফলে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করল গ্যারেথ সাউথগেটের দল।

উল্লেখ্য এদিন অনবদ্য ফর্মে ছিলেন হ্যারি কেন। ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন একাই চারটি গোল করেন। কেন ছাড়া ও একটি করে গোল করেছেন হ্যারি ম্যাগুয়ারে, এমিল স্মিথ, টাইরন মিঙ্গস, টমি আব্রাহাম ও বুকায়ো সাকা। অন্য গোলটি আত্মঘাতী।

ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম গোল করেন ম্যান ইউনাইটেডের অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারে । এর পর বাধ ভাঙা জলের মতন সান মারিনোর ডিফেন্সে ভেঙে দেন ইংল্যান্ড ফুটবলাররা। ২৭, ৩২, ৩৯ ও ৪২তম মিনিটে গোলে করেন হ্যারি কেন। ফলে বিরতিতে যাওয়ার আগেই ৫-০ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ৬২ মিনিট খেলার পর হ্যারি কেনকে বদলি করা হয়‌। বদলি হিসেবে খেলেন রিস জেমস। জয়ের ফলে ১০ ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে ‘আই’ গ্রুপের শীর্ষে থাকল ইংল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না মিঠুনকে ‘গদ্দার’, ‘দোআঁশলা’ বলে আক্রমণ, মমতার ভাষাতেই মমতাকে জবাব দিলেন BJP নেতা CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো কোথায় হবে ISL 2023-24 ফাইনাল? কলকাতার সমর্থকদের জন্য খুশির খবর, থাকতে পারে চমক! 'এত বড় সাহস! লক্ষ্মীর ভাণ্ডার বাদ দিয়ে দেবে? কে রে হরিদাস!' বললেন মমতা তাপপ্রবাহের মাঝেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে কোথায় হবে স্বস্তির বর্ষণ? T20 ও ODI বিশ্বকাপে দেখা হয়, কিন্তু ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ হোক, চান রোহিত! মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…'

Latest IPL News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.