বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL: গত মরশুমে ইউরোপা লিগ খেলা পর্তুগিজ ফরোয়ার্ডকে সই করাতে আগ্রহী কেরালা ব্লাস্টার্স

ISL: গত মরশুমে ইউরোপা লিগ খেলা পর্তুগিজ ফরোয়ার্ডকে সই করাতে আগ্রহী কেরালা ব্লাস্টার্স

পোলিশ লিগে খেলেন রাফায়েল লোপেজ। ছবি- লেগিয়া ওয়ারশ।

গত মরশুমে পোল্যান্ডের রেকর্ড চ্যাম্পিয়ন লেগিয়ার হয়ে পোলিশ লিগে ২৭টি ম্যাচ খেলেছেন এই পর্তুগিজ তারকা।

আসন্ন মরশুমের জন্য মোটামুটি সব আইএসএল দলই খেলোয়াড় বাছাই পর্ব শুরু করে দিয়েছে। গত বারের রানার্স আপ কেরালা ব্লাস্টার্সও তার অন্যথা নয়। ব্লাস্টার্স সবার আগে দলের সেরা তারকাদের চুক্তি বাড়ানোর প্রক্রিয়ায় মন দিলেও, তাদের আলভারো ভাজকেজের পরিবর্ত ফুটবলার খোঁজার একটা বিশাল চাপ রয়েছে।

গত মরশুম শেষেই ক্লাব ছেড়েছেন ভাজকেজ। তিনি বর্তমানে ফ্রি এজেন্ট। এবার ভাজকেজের পরিবর্ত হিসাবে পর্তুগিজ রাফা লোপেজের দিকে হাত বাড়াল কেরালা। IFTWC-র রিপোর্ট অনুযায়ী, কেরালা লোপেজের সঙ্গে একেবারে প্রথম ধাপের কথাবার্তা চালু করেছে। ৩০ বছর বয়সি লোপেজ গত মরশুমে পোল্যান্ডের লেগিয়া ওয়ারশয়ের হয়ে খেলেছেন। তবে ডিসেম্বরেই তাঁর সঙ্গে ক্লাবের চুক্তি শেষ হচ্ছে। তাই তাঁকে দলে নিতে বেশি ব্যয় করতে হবে না কেরালা ব্লাস্টার্সকে।

আরও পড়ুন:- ক্রোয়েশিয়ান তারকা লেসকোভিচের চুক্তি বাড়াল ISL রানার্স আপ কেরালা ব্লাস্টার্স

আরও পড়ুন:- ইস্টবেঙ্গলে খেলা ক্রোয়েশিয়ার ফুটবলারকে পেতে মরিয়া কেরালা ব্লাস্টার্স

২০১১ সালে মারিও রুই, ড্যানিলোদের পাশে পর্তুগালের হয়ে অনুর্ধ্ব-২১ বিশ্বকাপে খেলা লোপেজ বেশ অভিজ্ঞ। গত মরশুমে পোল্যান্ডের ঘরোয়া লিগে রেকর্ড চ্যাম্পিয়ন ওয়ারশয়ের হয়ে ২৭টি ম্যাচ খেলে পাঁচটি গোল ও দুইটি অ্যাসিস্ট প্রদান করেছিলেন লোপেজ। এছাড়া ইউরোপা লিগে গত মরশুমে লেস্টার সিটি, নাপোলির মতো ক্লাবের বিরুদ্ধেও খেলতে দেখা গিয়েছে তাঁকে। তাই লোপেজের দক্ষতা নিয়ে খুব বেশি প্রশ্ন থাকার কথা নয়। তবে কেরালার পাশাপাশি অস্ট্রেলিয়া থেকেও লোপেজের জন্য প্রস্তাব রয়েছে। এবার তিনি কী করেন, সেটাই দেখার।

বন্ধ করুন