বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > La Liga: প্রথম এল ক্লাসিকোতেই জোড়া গোল বেলিংহামের, শেষ মুহূর্তে নাটকীয় জয় রিয়াল মাদ্রিদের

La Liga: প্রথম এল ক্লাসিকোতেই জোড়া গোল বেলিংহামের, শেষ মুহূর্তে নাটকীয় জয় রিয়াল মাদ্রিদের

জয়ের পর রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। ছবি-এএফপি (AFP)

লালিগায় দুর্দান্ত জয় রিয়াল মাদ্রিদের। বার্সেলোনাকে হারাল তারা।জোড়া গোল বেলিংহামের।

শুভব্রত মুখার্জি: ওডিআই ক্রিকেট বিশ্বকাপের আবহেই শনিবার ভারতীয় সময় রাতের দিকে চলতি মরশুমের লা লিগার 'এল ক্লাসিকোতে' মুখোমুখি হয় বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। ম্যাচে নাটকীয়ভাবে একেবারে শেষ মুহূর্তে জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ দল। গোটা মরশুমেই দুরন্ত ফর্মে রয়েছেন ইংল্যান্ডের নয়া তারকা জুড বেলিংহাম। এদিন ম্যাচে ও রিয়ালের মানরক্ষা করলেন তিনি। জোড়া গোল করে চিরপ্রতিদ্বন্দী বার্সেলোনার বিরুদ্ধে দলকে এনে দিলেন জয়।

ম্যাচের বয়স ৬ মিনিট পার হতে না হতেই অলিম্পিক স্টেডিয়ামে উপস্থিত হওয়া আয়োজক দলের দর্শকদের উল্লাসে মাতিয়ে দেন ইলকাই গুন্দোয়ান। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে গোল করে বার্সার হয়ে দুর্দান্তভাবে শুরু করেন তিনি। বার্সেলোনাকে লিড এনে দেন এই মিডফিল্ডার। তবে সেই লিড ধরতে রাখতে পারেনি কাতালানরা। দ্বিতীয়ার্ধে জুড বেলিংহামের দুর্দান্ত গোলে ম্যাচে সমতা ফেরায় রিয়াল মাদ্রিদ। শেষ মুহুর্তে সেই বেলিংহামই ম্যাচে তাঁর দ্বিতীয় গোল করে দারুণ জয় এনে দেন রিয়াল মাদ্রিদকে।

প্রসঙ্গত, চোট কাটিয়ে এই ম্যাচে বার্সেলোনা স্কোয়াডে ফিরেছিলেন তারকা পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডস্কি। ফিরেছিলেন রাফিনিয়া। কিন্তু দুজনকে নিয়ে ঝুঁকি নেননি জাভি হার্নান্দেজ। তাদেরকে বেঞ্চে রেখে জোয়াও ফেলিক্স, ফেরান টোরেস, ফিরমিনহোদের উপর আস্থা রেখেছিলেন বার্সা কোচ। জাভির সিদ্ধান্ত যে ভুল ছিল না তাঁর প্রমান পাওয়া যায় ম্যাচের ছয় মিনিটেই। দল এগিয়ে যায় গুন্দোয়ানের গোলে। ম্যাচের প্রথম আক্রমণেই গোল পায় আয়োজকরা। কাতালান ফরোয়ার্ডদের চাপে চুয়ামেনি গোলরক্ষকের উদ্দেশ্যে ব্যাক পাস দেন। কিন্তু রিয়াল ডিফেন্ডার ডেভিড আলাবা বলের কাছে পৌঁছে ক্লিয়ারের চেষ্টা করলেও সেই বলের নিয়ন্ত্রণ নেন গুন্দোয়ান। এরপর কেপাকে বোকা বানিয়ে কাজের কাজ সারেন তিনি। বার্সেলোনার জার্সিতে এটাই ছিল তাঁর প্রথম গোল।

এগিয়ে গিয়ে আরও আক্রমণাত্মক খেলে বার্সেলোনা। ১৬ মিনিটে ফিরমিন লোপেজের প্রচেষ্টা পোস্টে লেগে ফিরে আসে। ফলে ব্যবধান বাড়েনি বার্সার। বক্সের কোনা থেকে ফিরমিনের গতির শট রিয়াল গোলরক্ষক কেপাকে পরাস্ত করলেও পোস্টে আটকে যায়। আশ্চর্যজনকভাবে প্রথমার্ধে গোলের উদ্দেশ্যে কোনো শট নিতে পারেনি রিয়াল।

তবে দ্বিতীয়ার্ধে ভিন্ন রিয়ালকে পাওয়া যায়। ৬৮ মিনিটে রিয়ালের ত্রাতা হয়ে ওঠেন জুড বেলিংহাম। বক্সের বাইরে থেকে তাঁর নেওয়া বুলেট গতির শট সমতা ফেরায় রিয়াল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দুই মিনিটের মাথায় ফের বেলিংহাম গোল করে ম্যাচের নায়ক হয়ে যান তিনি। তাঁর গোলেই নাটকীয়ভাবে 'এল ক্লাসিকোতে' জয় নিশ্চিত হয় রিয়াল মাদ্রিদের। এই ম্যাচে জয়ের ফলে ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এল রিয়াল মাদ্রিদ। অপরদিকে ২৪ পয়েন্ট নিয়ে আপাতত তিনে রইল বার্সেলোনা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট উইকেটের সেঞ্চুরি অশ্বিনের, এই নজির ভারতের আর কারও নেই রঞ্জি ম্যাচ না খেলার জন্য ইশান,শ্রেয়সের কেন্দ্রীয় চুক্তি বাতিল হতে পারে- রিপোর্ট আটকে ৭ লাখ খোরপোশের মামলা! শ্রাবন্তী বলছেন, ‘ভালো চরিত্র পেতে পরিচালকের সঙ্গে…’ বাংলায় ফেল! কেরলের উপনির্বাচনে বড় জয় পেল সিপিএম, ধাক্কা খেল কংগ্রেস উদ্দালকের গোপন স্ত্রী হয়ে এন্ট্রি মালবিকার, কোন দিকে মোড় নেবে জল থই থইয়ের গল্প বিতকর্কে থোড়াই কেয়ার, ঘরোয়া ক্রিকেট ছেড়ে IPL-র জন্য প্রস্তুতি শুরু ইশানের 'যে সব জায়গায় জনবিন্যাস বদলে গিয়েছে সেখানে নিয়মিত ধর্ষণ করা হয় হিন্দু মেয়েদের' বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.