HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL-'এরকম খেললে জেতা যায় না', হারের পর বিরক্ত ক্লপ,প্রিমিয়র লিগে অ্যাডভান্টেজ সিটি

EPL-'এরকম খেললে জেতা যায় না', হারের পর বিরক্ত ক্লপ,প্রিমিয়র লিগে অ্যাডভান্টেজ সিটি

আর্সেনালের পর ঘরের মাঠে হেরে গেল লিভারপুলও। আর তাতেই সুবিধা হয়ে গেল ম্যানচেষ্টার সিটির। দুর্বল ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ০-১ গোলে হার ক্লপের দলের। অ্যাস্টন ভিলার কাছে ০-২ গোলে হার আর্সেনালের। ৭৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সবার ওপরে ম্যান সিটি

ক্রিস্টাল সিটির বিপক্ষে হারের পর ফুটবলারদের শান্তনা দিচ্ছেন ক্লপ। ছবি- রয়টার্স

আর্সেনাল আর লিভারপুলের পয়েন্ট নষ্ট। ইংলিশ প্রিমিয়র লিগে অ্যাডভান্টেজ পেয়ে গেল ম্যানচেষ্টার সিটি। অ্যাস্টন ভিলার কাছে ০-২ গোলে হেরে গেল মিকেল আর্টেটার আর্সেনাল। অন্য ম্যাচে দুর্বল ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে হারল লিভারপুল। তিন পয়েন্ট পেয়ে ক্রিস্টাল প্যালেস লিগ টেবিলের ১৪ নম্বরে এল। সেখানে নিশ্চিত লিগ টপার হওয়ার সুযোগ হারালেন মহম্মদ সালাহ-নুনেজরা। 

আরও পড়ুন-প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে নিজেদের সেরা দলই নামিয়েছিলেন লিভারপুল কোচ য়ুরগেন ক্লপ। এই ম্যাচ জিতলেই লিগ টপার হওয়ার সুযোগ ছিল তাঁদের কাছে। গত ম্যাচে পয়েন্ট নষ্ট হওয়ায় এই ম্যাচে প্রয়োজন ছিল তিন পয়েন্টের। কিন্তু পচা শামুকে পা কাটা যাকে বলে। লিগ টেবিলের নিচের সারীর দলের বিপক্ষেই ঘরের মাঠে হেরে তিন নম্বরে রইল লিভারপুল। একই সঙ্গে পেপ গুয়ার্দিওয়ালার ম্যানচেষ্টার সিটিকে অ্যাডভান্টেজ দিয়ে দিল তাঁরা। পরিসংখ্যান বলছে খেলায় ৭০ শতাংশ বল পজিশনই ছিল লিভারপুলের। শুধু তাই নয়, ২১টি শটও নিয়েছে তাঁরা। যার মধ্যে ৬টি গোলমুখী। কিন্তু আসল কাজের কাজটাই করতে পারলেন না ফুটবলাররা। ম্যাচের ১৪ মিনিটে একমাত্র গোলটি করেন ইজে। এই নিয়ে টানা দুই ম্যাচে অ্যানফিল্ডে হারল লিভারপুল। গত সপ্তাহে অ্যাটলান্টার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে হেরেছিল ক্লপের দল। দ্বিতীয়ার্ধে  নিশ্চিত গোলের সুযোগ পায় লিভারপুল। কিন্তু নুনেজের শট ততোধিক দক্ষতায় বাঁচিয়ে দেন প্যালেসের গোলরক্ষক হেন্ডারসন। 

আরও পড়ুন-পয়লা বৈশাখের সকালে জমজমাট বারপুজো, ইস্টবেঙ্গলে হাজির কুয়াদ্রাত, বাগানে দীপেন্দু

ম্যাচের পর য়ুরগেন ক্লপ বললেন, ‘প্রথমার্ধে যেভাবে খেলেছি তাতে ম্যাচ বা লিগ কোনওটাই জেতা যায় না। তবে দ্বিতীয়ার্ধে যে ফুটবলটা ছেলেরা খেলেছে, সেটা খুবই ভালো। এরপর চারটি অ্যাওয়ে ম্যাচ রয়েছে। যে করেই হোক সেই ম্যাচগুলোয় জিততে হবে। এরকম ফুটবল যদি পরের ম্যাচে খেলি তাহলে চলবে না ’ ।

ইংলিশ প্রিমিয়র লিগের অন্য একটি ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে হেরে গেল আর্সেনালও। সেই সঙ্গে তাঁরাও লিগ শীর্ষে যাওয়ার সুযোগ হাতছাড়া করল। গত কয়েকদিন ধরে ভালোই খেলছিল মিকেল আর্টেটার দল। লুটন টাউন, ব্রাইটনকে ইপিএলে হারানোর পর লিগের ফার্সট বয়ও হয়েছিল। কিন্তু এরপর তাঁদের টপকে যায় সিটি। গত সপ্তাহে বায়ার্নের সঙ্গেও চ্যাম্পিয়ন্স লিগে ২-২ ড্র করেছিল গানার্সরা। কিন্তু অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের শেষ লগ্নে জোড়া গোল হজম করে শুন্য হাতেই মাঠ ছাড়ল কাই হাভার্টজ, ডেক্লান রাইসরা। ম্যাচের ৮৪ মিনিটে জামাইকার ফুটবলার লিওন বেলি গোল করে এগিয়ে দেয় ভিলাকে। এর তিন মিনিটের মধ্যেই ওলি ওয়াটকিনস গোল করে ভিলার জয় নিশ্চিত করে দেয়। 

আরও পড়ুন-লা লিগার অ্যাকাডেমির সঙ্গে গাঁটছড়া বাঁধল কলকাতার ভবানীপুর ক্লাব,ফুটবলার তুলে আনতে নয়া উদ্যোগ

ম্যাচের পর হতাশ আর্সেনাল কোচ বলছেন, ‘ দুই অর্ধে ছেলেরা দুরকম ফুটবল খেলেছে। প্রথমার্ধে যেরকম ফুটবল খেলেছিলাম তাতে ৩-৪ গোল হতে পারত। কিন্তু আমরা কনভার্ট করতে পারিনি। দ্বিতীয়ার্ধে ছন্দই খুঁজে পায়নি দল। আর তারই মধ্যে দুটো বাজে গোল আমরা খেয়ে বসি। গোল করতে না পারি, গোল খেলে চলবে না। একটু ধৈর্য ধরতে হবে গোলের জন্য’ ।

 

ইপিএলে ৩২ ম্যাচ থেকে ৭৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে ম্যানচেষ্টার সিটি। ৩২ ম্যাচ থেকে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। ৩২ ম্যাচ থেকে ৭১ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিন নম্বরে লিভারপুল। 

 

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অল্প পরিশ্রমেই হয়ে পড়ছেন ক্লান্ত? এনার্জি বাড়াতে পাতে রাখুন এই ৭ বীজ এবার ঘুরে আসুন পলাশির সেই যুদ্ধক্ষেত্রে, গায়ে কাঁটা দেবে! কথা বলে ইতিহাস… ভাঙা হাত নিয়েই মায়ের জন্মদিন সেলিব্রেট করলেন ঐশ্বর্য, সঙ্গী মেয়ে, এলেন না অভিষেক চা–বাগানের ১১ জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু, অস্বাস্থ্যকর পানীয় জল থেকে ডায়রিয়া হিট স্ট্রোকের পর অতিরিক্ত সচেতন বাদশা, মুম্বই ফিরেই ছাতায় মুখ ঢাকলেন শাহরুখ IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ রবি রাতেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রেমাল, কোথায়? আজ সকালে তৈরি গভীর নিম্নচাপ ডালিয়াতেই হুহু করে কমবে ওজন! কোষ্ঠকাঠিন্যও হবে দূর পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ ‘‌বহু রাষ্ট্রনেতা প্রধানমন্ত্রীকে বস বলে সম্বোধন করেন’‌, হরিয়ানায় দাবি রাজনাথের

Latest IPL News

IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ