বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: লেস্টার সিটির বিরুদ্ধে আটকে গেল ব্রাইটন, ড্র নিউ ক্যাসেলের

Premier League: লেস্টার সিটির বিরুদ্ধে আটকে গেল ব্রাইটন, ড্র নিউ ক্যাসেলের

গোলের পর কাওরু মিতোমা। ছবি- এপি

প্রিমিয়র লিগে জমে গেল খেলা। লেস্টার সিটির বিরুদ্ধে ড্র করল ব্রাইটন। অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ড্র নিউ ক্যাসেলের। ওয়েস্ট হ্যাম জিতল এভার্টনের বিরুদ্ধে। 

প্রিমিয়র লিগে জয়ের হ্য়াটট্রিক হল না ব্রাইটনের। পরপর দুই ম্যাচ জেতার পর আটকে গেল জার্ভির শিষ্যরা। লেস্টার সিটির বিরুদ্ধে ২-২ গোলে ড্র করল ব্রাইটন। এদিন ম্যাচে এগিয়ে গিয়েছিল ব্রাইটন। কিন্তু প্রথমার্ধেই সমতা ফেরায় লেস্টার সিটি। টান টান উত্তেজনার ম্যাচে শেষ পর্যন্ত ড্র করে দুই দল।

ম্যাচের ২৭ মিনিটের মাথায় কাওরু মিতোমার ২৭ মিনিটের গোলে এগিয়ে যায় ব্রাইটন। প্রথমে এগিয়ে যাওয়ার ফলে দাপট বজায় রাখে তারা। কিন্তু লেস্টার যে পাল্টা আঘাত আনতে পারে, তা কল্পনাও করতে পারেনি ব্রাইটন শিবির। প্রথমার্ধেই ৩৮ মিনিটের মাথায় আলব্রিগটনের গোলে সমতা ফেরায় ব্রাইটন।

দুই দলই শেয়ানে শেয়ানে টক্টর দিতে থাকে। কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়েনি। দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন বার্নেস। আর তাতেই চাপে পড়ে যায় ব্রাইটন। একটা সময় পর্যন্ত মনে হয়েছিল এই ম্যাচে লেস্টার সিটি জিততে চলেছে। ২-১ গোলের ব্যবধান প্রায় অনেকক্ষণ ধরে রাখতে সক্ষম হন লেস্টার সিটির ফুটবলাররা।

প্রায় জয় নিশ্চিত হয়ে যাওয়ার পর ম্যাচে একেবারে শেষ মুহূর্তে ৮৮ মিনিটের মাথায় গোল করেন ব্রাইটনের ইভান ফার্গুসন। আর তাতেই জয় হাতছাড়া হয় লেস্টার সিটির। প্রায় শেষ পর্যন্ত লড়াই করেও শেষ পর্যন্ত ড্র করতে হল লেস্টারকে। অপরদিকে অল্পের জন্য হারের মুখ থেকে ফিরে এল ব্রাইটন। আর এই ম্যাচ ড্র করার ফলে ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ব্রাইটন।

প্রিমিয়র লিগের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্রিস্টাল প্যালেস এবং নিউক্যাসেল। আর এই ম্যাচে দুই দলই কেউ গোলের মুখ দেখতে পারেনি। ফলে ম্যাচ ড্র হয়। গত ম্যাচে জয়ের পর আটকে গেল নিউক্যাসেল। এই ম্যাচ ড্রয়ের ফলে ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নিউক্যাসেল। তবে এদিন বল পজিশন এবং শটের দিকে থেকে অনেকটাই এগিয়ে ছিল ক্যাসেল। কিন্তু কোনও ভাবেই গোলের মুখ দেখতে পারেনি তারা। ফলে ম্যাচ ড্র করতে হল নিউক্যাসেলকে।

অন্য ম্যাচে সহজ প্রতিপক্ষ এভার্টনের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট হ্যাম। আর এই ম্যাচে এভার্টনকে সহজে উড়িয়ে দিল ডেভিড ময়েসের ছেলেরা। জোড়া গোল করেন জ্যারড বোয়েন। তাঁর জোড়া গোলে ভর করেই ২-০ গোলে ম্যাচ জিতে নেয় ওয়েস্ট হ্যাম। ম্যাচের দুটি গোল হয় ৩৪ মিনিট এবং ৪১ মিনিটের মাথায়। এই ম্যাচে বিপক্ষকে মোটেই দাঁড়াতে দেয়নি ওয়েস্ট হ্যামের ফুটবলাররা।

সাউদাম্পটন বনাম অ্যাস্টন ভিলা ম্যাচে ১-০ গোলে জিতল অ্যাস্টন ভিলা। ম্যাচের একটি মাত্র গোল করেন অ্যাস্টন ভিলার অলি ওয়াটকিনস। ৭৭ মিনিটের মাথায় গোল করেন তিনি। অন্যদিকে বার্নেমাউথ এবং নটিংহ্যাম ফরেস্ট ম্যাচ ১-১ গোলে ড্র হয়। প্রথমে ২৮ মিনিটের মাথায় জাইডনের গোলে এগিয়ে যায় বার্নেমাউথ। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ৮৩ মিনিটের মাথায় স্যামের গোলে ড্র করে নটিংহ্যাম ফরেস্ট।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন