বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Europa League-ইউরোপা লিগে বিদায় লিভারপুলের,সেমিতে রোমা-লেভারকুসেন,মার্সেইলি-অ্যাটালান্টা লড়াই

Europa League-ইউরোপা লিগে বিদায় লিভারপুলের,সেমিতে রোমা-লেভারকুসেন,মার্সেইলি-অ্যাটালান্টা লড়াই

ইউরোপা লিগ থেকে ছিটকে যাওয়ায় হতাশ য়ুরগেন ক্লপ। ছলবি- এএফপি (AFP)

ইউরোপা লিগে বিদায় লিভারপুলের,সেমিতে রোমা-লেভারকুসেন,মার্সেইলি-অ্যাটালান্টা লড়াই। অ্যাটালান্টার বিপক্ষে জিতলেও গোল পার্থক্যে পিছিয়ে থাকায় ছিটকে যায় লিভারপুল। টাইব্রেকারে বেনফিকাকে হারিয়ে সেমিতে গেল মার্সেইলি। 

ইংলিশ প্রিমিয়র লিগে নিজেদের দোষেই পিছিয়ে পড়েছে লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগে তাঁরা নেই। ছিল ইউরোপা লিগে। সেখান থেকেও বিদায় হয়ে গেল অ্যানফিল্ডের ক্লাব দলটির। ঘরের মাঠে প্রথম লেগে তিন গোল হজম করায় তখনই বোঝা গেছিল ঠিক কি অপেক্ষা করছে। কিন্তু অতীতে পিএসজি বা বার্সেলোনা যা করে দেখিয়েছে চ্যাম্পিয়ন্স লিগে, যদি সেরকম কিছু একটা ইউরোপা লিগে ঘটাতে পারল লিভারপুল, তাহলে বিষয়টা অন্যরকম হলেও হতে পারত। কিন্তু সেসব কিছু হল না। ৩-০ হারের ব্যবধানের পাল্টা হিসেবে অ্যাটালান্টার ঘরের মাঠে গিয়ে তাঁদের ১-০ গোলে হারাল য়ুরগেন ক্লপের দল।

ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিেন মিশরের ফুটবলার মহম্মদ সালাহ। কিন্তু এরপর বাকি ৮৩ মিনিটে আর একটিও গোলের দেখা পায়নি ক্লপের দল। ফলে অ্যাগ্রিগেটের বিচারে ৩-১ ফলে এগিয়ে থেকে সেমিফাইনালে গেল ইতালির ক্লাব দলটি।  ম্যাচের শেষে ক্লপ বললেন, ‘কাজটা কঠিন ছিল। তবুও দল জিতেছে। কিন্তু ১০০ শতাংশ যোগ্য দল হিসেবেই পরের রাউন্ডে গেল অ্যাটালান্টা’।

আরও পড়ুন-Paris Olympics- দুবাইতে বর্ষণের জেরে পৌঁছাতে দেরি, অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বে নামা হল না দীপক-সুজিতদের

লিভারপুুল ছিটকে গেলেও জার্মান ফুটবলের ইতিহাসে বেয়ার লেভারকুসেনের হয়ে সোনালি ইতিহাস তৈরি করা জাভি আলোনসো নিরাশ করলেন না সমর্থকদের। তিনি দলকে তুললেন ইউরোপা লিগের শেষ চারে। তাও বুন্দেস লিগা জয়ের কয়েকদিন পরেই। ইংল্যান্ডের ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে প্রথম লেগের ম্যাচে ২-০ হারিয়েছিল লেভারকুসেন। আওয়ে ম্যাচেও ৯০ মিনিট শেষে অপরাজিত রইল আলোনসোর দল। ১-১ গোলে ম্যাচ শেষ হল। অ্যান্তোনিওর গোলে শুরুতে এগিয়ে গেছিল ইংল্যান্ডের ক্লাব দলটি। ফ্রিমপং গোল করে বেয়ার লেভাকুসেনকে সমতায় ফেরান। 

আরও পড়ুন-IPL 2024-স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া

ইতালির দুই ক্লাব এএস রোমা এবং এসি মিলান মুখোমুখি হয়েছিল ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে। সেখানে এসি মিলানকে হারিয়ে শেষ চারের টিকিট পাকা করল রোমা। মিলানের বিপক্ষে রোমার হয়ে গোল করেন মানচিনি এবং দিবালা। মিলানের গোলদাতা গাবিয়া। 

আরও পড়ুন-IPL 2024- লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

পর্তুগিজ ক্লাব বেনফিকাকে টাইব্রেকারে হারিয়ে ইউরোপা লিগের শেষ চারে পৌঁছাল মার্সেইলি। ফরাসি ক্লাবের হয়ে দ্বিতীয় লেগের ম্যাচে একমাত্র গোলটি করেন মৌমবাগনা। দুই লেগ মিলে দুই দলেরই অ্যাগ্রিগেট দাঁড়ায় একই জায়গায়। অতিরিক্ত সময়ের শেষে স্কোরলাইন না বদলানোয় ম্যাচ টাইব্রেকারে যায়। সেখানে ৪-২ গোলে বেনফিকাকে হারিয়ে শেষ চারের টিকিট পাকা করে ফেলে ফরাসি ক্লাব দল। 

 

 

 

 

 

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.