বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FA Cup: হার্ভে এলিয়টের গোলে FA- কাপের চতুর্থ রাউন্ডে লিভারপুল

FA Cup: হার্ভে এলিয়টের গোলে FA- কাপের চতুর্থ রাউন্ডে লিভারপুল

গোলের পর হার্ভে এলিয়ট। ছবি- রয়টার্স 

এফএ কাপে নিজেদের দাপট বজায় রাখল লিভারপুল। উলভসের বিরুদ্ধে হার্ভে এলিয়টের একটি মাত্র গোলে চতুর্থ রাউন্ডে চলে গেল ক্লপের দল। এফএ কাপের অন্য ম্যাচের ফালাফল কী জেনে নিন।

সময়টা মোটেই ভালো যাচ্ছে না লিভারপুলের। প্রিমিয়র লিগে পরপর দুই ম্যাচ হেরে চাপে জুরগেন ক্লপের দল। এই মরশুমে একেবারেই ছন্দে নেই লিভারপুল। দলের পারফরম্যান্স নিয়ে ক্ষোভ প্রকাশ করতেও দেখা যায় ক্লপকে। অবশেষে এফএ কাপে জয়ের রাস্তায় ফিরে এল লিভারপুল। এফএ কাপে নিজেদের দাপট বজায় রাখল তারা।

মঙ্গলবার এফএ কাপে উলভসের মুখোমুখি হয়েছিল ক্লপের ছাত্ররা। আর সেই মাত্র একটি গোল করে দলকে জেতালেন লিভারপুলের হার্ভে এলিয়ট। ম্যাচের ১৩ মিনিটের মাথায় গোলটি করেন তিনি। এরপর গোটা ম্যাচে আর কেউ গোলই করতে পারেনি। ফলে উলভসের বিরুদ্ধে সহজ জয় ক্লপদের।

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ায় বাড়তি অ্যাডভান্টেজ পায় লিভারপুল। দাপটের সঙ্গে খেলতে থাকে তারা। কিন্তু দুঃখের বিষয় হল, ম্যাচে আর কোনও করতে পারেনি ক্লপের শিষ্যরা। প্রথমার্ধে করা গোলেই ম্যাচ জিতে নেয় লিভারপুল। অবশ্য উলভসের ফুটবলাররা অনেক চেষ্টা করে ম্যাচের মধ্যে ফেরার জন্য। কিন্তু লিভারপুলের ডিফেন্সকে কোনও ভাবেই ভাঙতে পারেনি তারা। ফলে ৮ বারের এফএ কাপ চ্যাম্পিয়ন লিভারপুলের কাছে হারতে হল।

এফএ কাপের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ব্রম এবং চেস্টারফিল্ড। এই ম্যাচে চেস্টারফিল্ডকে ৪ গোল দেয় ওয়েস্টব্রম। ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে ওয়েস্টব্রমের ফুটবলাররা। প্রথমার্ধে একটি মাত্র গোল হয়। কিন্তু দ্বিতীয়ার্ধ জুড়ে শুধুই ওয়েস্টব্রম ফুটবলারদের দাপট দেখা গেল। বিপক্ষকে নিয়ে কার্যত ছেলেখেলা করলেন তারা।

ম্যাচের ২৩ মিনিটের মাথায় জন সুইফটের গোলে এগিয়ে যায় ওয়েস্টব্রম। এরপর প্রথমার্ধে আর কোনও গোল হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেই অর্থাৎ ৪৮ মিনিটের মাথায় গোল করে ব্য়বধান বাড়ান টম রজিক। এর ঠিক ছয় মিনিটের মাথায় ফের গোল করে ওয়েস্ট ব্রম। ৫৪ মিনিটের মাথায় গোল করেন জ্যাক লিভারমোরে। এই গোলের সঙ্গে সঙ্গেই চেস্টাফিল্ডের হার নিশ্চিত হয়ে যায়। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ইনজুরি টাইমে গোল করেন জোভান মালকলম। ৪-০ গোলে ম্যাচ জিতে নেয় ওয়েস্ট ব্রম।

এফএ কাপে সোয়ানসির বিরুদ্ধে খেলতে নেমেছিল ব্রিস্টল সিটি। সেই ম্যাচে সোয়ানসির বিরুদ্ধে ২-১ গোলে ম্যাচ জিতে নেয় ব্রিস্টল। ৬২ মিনিটের মাথায় মার্ক সাইকসের গোলে এগিয়ে যায় ব্রিস্টল সিটি। এর কিছু সময়ের পর ৭৩ মিনিটের মাথায় সমতা ফেরান অলি কুপার। নির্ধারিত সময় খেলা ড্র চলায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। সেখানে ১১২ মিনিটে স্যাম বেলের গোলে ম্যা জিতে নেয় ব্রিস্টল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.