বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বিপাকে মহমেডান! ৭ ভারতীয় ক্লাবের লাইসেন্সই নবীকরণ করল না AIFF

বিপাকে মহমেডান! ৭ ভারতীয় ক্লাবের লাইসেন্সই নবীকরণ করল না AIFF

সমস্যায় পড়তে চলেছে কলকাতার অন্যতম প্রধান মহমেডান স্পোর্টিং ক্লাব (ছবি-মহমেডান স্পোর্টিং ক্লাব)

এআইএফএফ নির্ধারিত 'এ' যোগ্যতামানের একাধিক মানদণ্ড পূরণ না করার ফলেই এই সিদ্ধান্ত নিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। এআইএফএফের লাইসেন্সিং কমিটির তরফে নেওয়া এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে সম্প্রতি।

শুভব্রত মুখার্জি: সমস্যায় পড়তে চলেছে কলকাতার অন্যতম প্রধান মহমেডান স্পোর্টিং ক্লাব। মহমেডান সহ ছয় ভারতীয় ক্লাব সম্প্রতি প্রিমিয়র ২ লাইসেন্সের জন্য আবেদন করেছিল। তবে এআইএফএফের তরফে তা পত্রপাঠ খারিজ করে দেওয়া হয়েছে। এআইএফএফ নির্ধারিত ‘এ’ যোগ্যতামানের একাধিক মানদণ্ড পূরণ না করার ফলেই এই সিদ্ধান্ত নিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। সম্প্রতি এআইএফএফের লাইসেন্সিং কমিটির তরফে নেওয়া এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন…. WTC Final: শুধু ফাইনে কাজ হচ্ছে না, মন্থর ওভাররেটের ট্রেন্ড বন্ধ করতে কড়া পদক্ষেপের সওয়াল ভনের

প্রসঙ্গত মহমেডানের পাশাপাশি রিয়েল কাশ্মীর, শ্রীনীধি ডেকান এফসি, রাজস্থান ইউনাইটেড এফসি, গোকুলাম কেরালা এফসি, চার্চিল ব্রাদার্স এবং আইজল এফসি এই প্রিমিয়র ২ লাইসেন্সের আবেদন করেছিল। এই সাত ক্লাবের আবেদন খারিজ করে দেওয়া হয়েছে এআইএফএফের তরফে। প্রত্যেকেই এআইএফএফের 'এ' যোগ্যতামানের একাধিক মানদণ্ড পূরণ করতে পারেনি। ভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে এই কথা। তবে এই মুহূর্তে সাময়িক স্বস্তি পেয়েছে মনিপুরের দুই ক্লাব।

আরও পড়ুন…. ফ্র্যাঞ্চাইজি লিগে পাওয়া যায় বিপুল টাকা, বখে যাওয়া খুব সহজ, সতর্ক করলেন স্টার্ক

বর্তমানে মনিপুরে টালমাটাল পরিস্থিতি চলছে। জায়গায় জায়গায় ১৪৪ ধারা পর্যন্ত জারি করা রয়েছে অশান্তি রুখতে। ফলে এআইএফএফের দলের পক্ষেও সম্ভব হয়নি মনিপুরের দুই ক্লাবে গিয়ে তাদের পরিকাঠামো খতিয়ে দেখার। ফলে মনিপুরের দুই ক্লাব নেরোকা এফসি এবং ট্রাউ এফসি এই দুই ক্লাব আপাতত স্বস্তি পেয়েছে। তাদের বিষয়ে কোন সিদ্ধান্ত এক্ষুনি নিচ্ছে না এআইএফএফ। মনিপুরে পরিস্থিতি স্বাভাবিক হলে তবেই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে। এআইএফএফের লাইসেন্সিং কমিটি নিজেদের মধ্যে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এক মিটিংয়ে মিলিত হয়েছিলেন। যার নেতৃত্বে ছিলেন ডাক্তার গিরিজা শঙ্কর মুরালি। ২০২৩-২৪ মরশুমের জন্য এই লাইসেন্সিং কমিটিতে থাকা বাকি সদস্যরা হলেন রবিশঙ্কর জয়ারামান, যশ কে নায়ক, শেখর নাগার এবং অনির্বান গুপ্ত। এই লাইসেন্সিংয়ের আবেদন গ্রাহ্য হলে তবেই ক্লাবগুলো আইলিগে খেলার সুযোগ পাবে। ৯টি ক্লাবের তরফে আবেদন করা হয়েছিল। যার মধ্যে সাতটি ক্লাবের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আপাতত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.