বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এশিয়ার সেরা হওয়ার লক্ষ্যে ডুরান্ডকে হেয় করবে না মোহনবাগান, বার্তা গোয়েঙ্কার

এশিয়ার সেরা হওয়ার লক্ষ্যে ডুরান্ডকে হেয় করবে না মোহনবাগান, বার্তা গোয়েঙ্কার

সঞ্জীব গোয়েঙ্কা। ছবি- টুইটার

সামনেই এশিয়া কাপ এবং ডুরান্ড কাপ। এই দুই টুর্নামেন্টই একই সঙ্গে চলবে। ফলে ডুরান্ডকে একেবারেই হেয় করছে না বাগান শিবির। দুই টুর্নামেন্টকেই গুরুত্ব দিচ্ছেন তারা।

আইএসএল মরশুম শুরুর আগেই মোহনবাগান সুপার জায়ান্টকে খেলতে হবে ডুরান্ড এবং এএফসি কাপ। বলা ভালো এই দুটি টুর্নামেন্ট প্রায় একই সময়ে চলবে। ফলে দুই টুর্নামেন্টের সঙ্গে তাল মিলিয়ে চলা যে বেশ কঠিন তা বলার অপেক্ষা রাখে না। শুধু মোহনবাগান নয়, যে কোনও দলের কাছে একই সময়ে দুটি টুর্নামেন্ট খেলা কঠিন কাজ। তবে মোহনবাগান সুপার জায়ান্ট কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা জানিয়ে দিলেন তারা কোন টুর্নামেন্টকে বেশি গুরুত্ব দিচ্ছেন।

মঙ্গলবার জেসন কামিংস এবং অনিরুদ্ধ থাপাকে সঙ্গে নিয়ে সাংবাদিক সম্মেলন করনে সঞ্জীব গোয়েঙ্কা। সেখানেই নতুন মরশুমের জার্সি উন্মোচন করা হয়। শুধু তাই নয়, সেখানেই একাধিক প্রসঙ্গ উঠে আসে। সেই সাংবাদিক সম্মেলনে সঞ্জীব গোয়েঙ্কাকে জিজ্ঞাসা করা হয়, এএফসি এবং ডুরান্ড একই সময় চলবে। এই দুই টুর্নামেন্টের মধ্যে তারা কোনটিতে গুরুত্ব দিচ্ছেন? জবাবে সঞ্জীব গোয়েঙ্কা বলেন, 'একই সময় দুটি টুর্নামেন্ট চলবে। একসঙ্গে দুটি টুর্নামেন্টে খেলা সত্যি খুব কঠিন কাজ। তবে আমরা এই দুই টুর্নামেন্টকেই সমান গুরুত্ব দিচ্ছি। আমাদের কাছে যেমন এএফসি কাপ গুরুত্বপূর্ণ, ঠিক তেমনই গুরুত্ব রয়েছে ডুরান্ডের। ফলে আমরা দু'দিকেই তাল মিলিয়ে চলব।'

দুই টুর্নামেন্টকে গুরুত্ব দিলেও দল নামানোর ক্ষেত্রে কোচের সিদ্ধান্তকেই চূড়ান্ত হিসাবে বলছেন গোয়েঙ্কা। তিনি বলেন, 'এক সঙ্গে দুটি টুর্নামেন্টকেই আমরা গুরুত্ব দিচ্ছি। ফলে দল গঠন কীভাবে হবে তা পুরোপুরি ঠিক করবে কোচ জুয়ান ফেরান্দো। সে ভালো করেই জানে কীভাবে দল নামাবে সে। কোচের সিদ্ধান্তে আমরা কোনও ভাবেই হস্তক্ষেপ করি না। যে ভাবে সে দল নামাতে চাইবে সেভাবেই নামাবে। ইতিমধ্যেই সে পরিকল্পনাও সেরে ফেলেছে।'

যদিও কামিংস এএফসি নিয়ে কিছু বলতে চাননি। তবে বাগানে সই করার পর তিনি জানিয়ে দিয়েছিলেন, আইএসএলের পাশাপাশি তিনি গুরুত্ব দিচ্ছেন এএফসি কাপে। যদিও এদিন তিনি কিছু বলেননি। তবে কলকাতা ফুটবলের উত্তার ভালো মতো টের পেয়েছেন এই বিশ্বকাপার। কারণ তিনি যেদিন কলকাতা শহরে পা রাখেন, তখন মধ্যরাত। কিন্তু তখনও কলকাতা বিমান বন্দরে বাগান সমর্থকদের দেখা যায়। তাদের প্রিয় কামিংসকে বরণ করে নেন বাগান সমর্থকরা। ফলে কলকাতা ফুটবলের আবেগ কিছুটা হলেও বুঝতে পেরেছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মহাকাশে ভ্রমণকারী প্রথম ভারতীয় পর্যটক, গোপী থোটাকুরার পরিচয় জানুন নবরাত্রিতে দেবী দুর্গাকে এই ৪ রকমের ফুল করুন অর্পণ, সমস্ত ইচ্ছা হবে পূরণ ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই ‘‌জোড়াফুলে ভোট দিন’‌, বীরভূমে বিজেপি প্রার্থীর প্রচারে তৃণমূলের স্লোগান হিংসা হলে দায় নিতে হবে কমিশনকে, মুর্শিদাবাদের ডিআইজি সরানো নিয়ে তোপ মমতার বরের সঙ্গে রোম্যান্টিক মেজাজে ভাগ্যশ্রী, দেখুন নায়িকার কাশ্মীর ভ্রমণের ছবি T20 বিশ্বকাপের দলে বাদ রিঙ্কু! গিল-স্যামসনকেও ভারতীয় স্কোয়াডে দেখছেন না কাইফ সিডনিতে এবার চার্চে ছুরি নিয়ে হামলা আততায়ীর! শপিং মল-কাণ্ডের পর নয়া আতঙ্ক, ধৃত ১ শাহজাহান, কেষ্টর মতো বারোটা বাজিয়ে দেব, দিনহাটায় দাঁড়িয়ে উদয়নকে শুভেন্দু IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

Latest IPL News

ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.