বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Europa League জয়ী অ্যাটলেটিকো মাদ্রিদের তারকাকে সই করিয়ে বড় চমক দিল ওড়িশা এফসি

Europa League জয়ী অ্যাটলেটিকো মাদ্রিদের তারকাকে সই করিয়ে বড় চমক দিল ওড়িশা এফসি

পেড্রো মার্টিন।

স্পেনে ক্লাব ফুটবলে ৩৪০টিরও বেশি ম্যাচ খেলেছেন এই তারকা। লা লিগা টু-তে আবার তিনি মোট ১২৬টি ম্যাচ খেলে ফেলেছেন। এ ছাড়া ঐতিহ্যশালী কোপা দেল রে-তেও খেলেছেন ১২টি ম্যাচ। উয়েফা ইউরোপা লিগে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে তিনটি ম্যাচে প্রতিনিধিত্ব করেছিলেন পেড্রো।

দল বদলের বাজারে বড় চমক দিল ওড়িশা এফসি। ইউরোপা লিগ জয়ী অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা ফরওয়ার্ড পেড্রো মার্টিনকে সই করাল ওড়িশার টিম। এক দিন আগেই তরুণ মিডফিল্ডার সাউল ক্রেস্পোকে সই করিয়েছিল ওড়িশা এফসি। এ বার তারা দিল আরও বড় চমক।

স্পেনে ক্লাব ফুটবলে ৩৪০টিরও বেশি ম্যাচ খেলেছেন এই তারকা। লা লিগা টু-তে আবার তিনি মোট ১২৬টি ম্যাচ খেলে ফেলেছেন। এ ছাড়া ঐতিহ্যশালী কোপা দেল রে-তেও খেলেছেন ১২টি ম্যাচ। উয়েফা ইউরোপা লিগে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে তিনটি ম্যাচে প্রতিনিধিত্ব করেছিলেন পেড্রো। ২০১১-১২ মরসুমে ইউরোপা লিগ জয়ী অ্যাটলেটিকো মাদ্রিদের অন্যতম ফুটবলার ছিলেন তিনি।

আরও পড়ুন: কপাল পুড়ল অমরিন্দরের, আর্শের পর তারকা গোলকিপার বিশাল কাইথকে সই করাল ATK MB

আরও পড়ুন: তারকা আইরিশ মিডিয়োকে ধরে রাখল ATK MB, করা হল আরও ২ বছরের চুক্তি

লা লিগায় পেড্রোর অভিষেক ঘটে ২০১২ সালের এপ্রিলে। রিয়াল বেটিস ম্যাচে তিয়াগোর পরিবর্তে প্ৰথম বার নেমেছিলেন পেড্রো। সেই ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ ২-২ ড্র করে রিয়েল বেটিসের বিরুদ্ধে। ৯ মার্চ ইউরোপা লিগের ফাইনালে অ্যাটলেটিকো বিলবাওকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সিমিওনের মাদ্রিদ।

ওড়িশার পাশাপাশি চমক দিয়েছে এফসি গোয়াও। স্প্যানিশ স্ট্রাইকার গুয়ারেতসেনাকে সই করায় গোয়ার দলটি। ২৯ বছর বয়সী এই ফুটবলার কখনও লা লিগায় না খেললেও লা লিগা টু, তৃতীয় ডিভিশন এবং চতুর্থ ডিভিশের ক্লাবে চুটিয়ে খেলেছেন। এ ছাড়াও খেলেছেন পোল্যান্ড এবং গ্রীসের সর্বোচ্চ লিগে।

বন্ধ করুন