বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC U23 Asian Cup Qualifiers: পাত্তা পাচ্ছে না দেশ! ইস্টবেঙ্গল-সহ একাধিক দলের জেদে জাতীয় শিবিরে যোগ মাত্র ১২ জনের

AFC U23 Asian Cup Qualifiers: পাত্তা পাচ্ছে না দেশ! ইস্টবেঙ্গল-সহ একাধিক দলের জেদে জাতীয় শিবিরে যোগ মাত্র ১২ জনের

ক্লিফোর্ড মিরান্ডা। ছবি- টুইটার

এখনও পর্যন্ত মাত্র ১২ জন ফুটবলার যোগ দিলেন অনূর্ধ্ব-২৩ ভারতীয় দলের শিবিরে। ক্লাবদের ফুটবলার ছাড়ার জন্য অনুরোধ কোচের।

আগামী মাসের শুরুতেই এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের কোয়ালিফায়ার ম্যাচ। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে ডালিয়ানে অনুষ্ঠিত হতে চলেছে এই ম্যাচগুলি। তার আগে জাতীয় দলে শিবিরের জন্য অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের ডাকা হয়। ‌আগেই এআইএফএফের তরফ থেকে জানানো হয় এই শিবির বসতে চলছে ভুবনেশ্বরে। কিন্তু অধিকাংশ ফুটবলারই এই শিবিরে উপস্থিত হননি। জানা গিয়েছে সেই সব ফুটবলাররা যে ক্লাবের হয়ে খেলছেন, তারা তাদেরকে ছাড়েনি। যার মধ্যে রয়েছে কলকাতার এক প্রধানও। রবিবার ভারতীয় অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের কোচ ক্লিফোর্ড মিরান্ডা ক্লাবগুলির উদ্দেশ্যে জানিয়েছেন ফুটবলারদের যেন ছেড়ে দেওয়া হয়।

২৮ জন ফুটবলারকে এই শিবিরে যোগদান করার জন্য বলা হয়। কথা ছিল শুক্রবার থেকে এই প্রস্তুতি শিবির শুরু হবে। কিন্তু অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের কোয়ালিফায়ার ম্যাচের জন্য এই জাতীয় শিবির আয়োজন করা যায়নি। কারণ এখানে মাত্র ১২ জন ফুটবলার উপস্থিত হন। বাকি ফুটবলাররা এই ক্যাম্পে আসতে পারেননি তাঁর পিছনে মনে করা হচ্ছে যে ক্লাবগুলো তাদেরকে ছাড়েনি।

অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ শুরু হবে ৬ সেপ্টেম্বর থেকে। ভারত আগামী সপ্তাহেই সেখানে যাওয়ার উদ্দেশ্যে রওনা হবে। ভারত এই টুর্নামেন্টে গ্রুপ জিতে রয়েছে। এই গ্রুপে ভারতের সঙ্গেই রয়েছে সংযুক্ত আরব আমিরশাহি, মলদ্বীপ এবং চিন। ৬ সেপ্টেম্বর প্রথম ম্যাচ মলদ্বীপের বিরুদ্ধে খেলবে ভারত। তারপরে ৯ সেপ্টেম্বর চিনের বিরুদ্ধে খেলবে তারা। এরপরে ১২ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহির মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল।

তবে তার আগে ভারতীয় টিম ম্যানেজমেন্টের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। ফুটবলারদের ছাড়তে নারাজ দলগুলি। এই বিষয়ে অনূর্ধ্ব-২৩ দলের জাতীয় কোচ বলেন, 'শুধুমাত্র পাঁচটি ক্লাব ফুটবলারদের জাতীয় ক্যাম্পের জন্য ছেড়ে দিয়েছে। বাকি দলগুলি প্রয়োজনীয় ফুটবলারদের ছাড়তে নারাজ। জানিয়েছে ফুটবলারদের তারা শুধুমাত্র ফিফা উইন্ডো যখন খোলা হবে সেই সময় ছাড়তে পারবে। একদিক থেকে দেখতে গেলে ক্লাবরা ঠিকই বলছে কিন্তু আমি তাদের কাছে অনুরোধ করব বড় বিষয় তার দিকে খেয়াল রাখতে। এটা জাতীয় দল এবং জাতীয় গর্বের বিষয়। আমরা গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক টুর্নামেন্টে ভালো করার চেষ্টা করছি‌।'

জানা গিয়েছে এখনও পর্যন্ত যারা এই শিবিরে যোগ দিয়েছেন তাদের মধ্যে মোহনবাগান সুপার জায়ান্টের ৪ জন ফুটবলার রয়েছে। এফসি গোয়ার ৩ জন ফুটবলার, ২ জন বেঙ্গালুরু এফসি, এবং একজন করে গোকুলাম কেরালা, নর্থ ইস্ট ইউনাইটেড এবং হায়দরাবাদ এফসির ফুটবলার হয়েছে। কিন্তু জাতীয় শিবিরের জন্য এখনও ফুটবলার ছাড়েনি ইস্টবেঙ্গল, কেরালা ব্লাস্টার্স, জামশেদপুর এফসি, মুম্বই সিটি এফসি, ওড়িশা এফসি এবং পঞ্জাব এফসি।

এবার এক নজরে দেখে নেওয়া যাক যে ১২ জন এখনও পর্যন্ত জাতীয় দলের শিবিরে যোগ দিয়েছে- আনোয়ার শেখ, সুমিত রাঠি, হান্তে, সুহেল ভাট (মোহনবাগান সুপার জায়ান্ট), হৃত্বিক তিওয়ারি, আয়ূশ ছেত্রী, ব্রিসন ফের্নান্দেজ (এফসি গোয়া), রোহিত দানু, শিবশক্তি নারায়ানান (বেঙ্গালুরু এফসি), সৌরভ কে (গোকুলাম), আবদুল রাবি (হায়দরাবাদ এফসি), সুন্দর গগই (নেরকা এফসি)। মনে করা হচ্ছে আরও দুই জন ফুটবলার আজ যোগ দিয়ে পারেন। তারা হলেন মেটেই এবং জিতেশ্বর সিং (চেন্নাইয়ন এফসি)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.